ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

চতুর্থ ম্যাচে ৫০ রান করতে পারলেই বাবরকে টপকে শীর্ষস্থানের হাতছানি সূর্যকুমার যাদবের সামনে

[ad_1]

ফ্লোরিডাতে প্রথম চতুর্থ টি টোয়েন্টি জিততে পারলেই সিরিজ জয় সম্পূর্ণ হবে ভারতের। সেই মঞ্চেই আরও এক নতুন মাইলস্টোনের অপেক্ষায় রয়েছেন সূর্যকুমার যাদব। ভারতীয় দলের হয়ে এই মুহূর্তে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন তিনি।

গতম্যাচে ক্যারিবিয়ান ব্রিগেডের বিরুদ্ধে ভারতীয় দলের জয়ের প্রধান কান্ডারীও তিনিই। এবার সেই সূর্যকুমার যাদবের সামনেই রয়েছে নতুন রেকর্ডের হাতছানি। শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫০ রান করতে পারলেই টি টোয়েন্টিতে শীর্ষস্থানে পৌঁছে যাবেন সূর্যকুমার যাদব।

তৃতীয় টি টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্ধর্ষ পারফরম্যান্স প্রদর্শন করে ভারতীয় দলকে সহজ জয় এনে দিয়েছিলেন সূর্যকুমার যাদব। সেইসঙ্গেই টি টোয়েন্টিতে কেরিয়ারের সেরা র্যাঙ্কিংয়েও পৌঁছে গিয়েছিলেন তিনি। বাবর আজমের ঠিক পরেই আইসিসির টি টোয়েন্টি ক্রম তালিকায় দ্বিতীয় স্থানে নিজের জায়গা করে নিয়েছিলেন।

এবার সেই বাবর আজমকেই টপকে যাওয়ার লক্ষ্য সূর্যকুমার যাদবের সামনে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই ম্যাচে ৫০ রান করতে পারলেই সেই লক্ষ্য পূরণ করবেন তিনি।

গতম্যাচে ৭৬ রানের ইনিংস খেলে দ্বিতীয় স্থানে পৌঁছেছেন সূর্যকুমার যাদব
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এবার এক নতুন ভূমিকায় দেখা যাচ্ছে সূর্যকুমার যাদবকে। প্রথম ম্যাচ থেকেঅ রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামছেন তিনি। প্রথম ম্যাচে দুই ম্যাচেই ব্যর্থ হয়েছিলেন সূর্যকুমার যাদব।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি টোয়েন্টিতে আর কোনও ভুল করেননি তিনি। মাঠে নামা থেকেই তাঁর ব্যাটে সেদিন ছিল রানের ঝড়। ক্যারিবিয়ান বোলারদের বিরুদ্ধে ৪৪ বলে ৭৬ রানের ঝোড়ো ইনিংস খেলে ভারতের জয়ের রাস্তাটা পাকা করে দিয়েছিলেন তিনি।

আর সেই পারফরম্যান্সই সূর্যকুমার যাদবকে পৌঁছে দিয়েছিল টি টোয়েন্টির মঞ্চে কেরিয়ারের সেরা র্যাঙ্কিংয়ে। বাবর আজমের ঠিক পরেই দ্বিতীয় স্থানে নিজের জায়গা পাকা করে ফেলেছিলেন তিনি। এই মুহূর্তে বাবর আজমের থেকে ঠিক ২ পয়েন্টে পিছিয়ে রয়েছেন সূর্যকুমার যাদব।

টি টোয়েন্টিতে কেরিয়ারের সেরা ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন সূর্যকুমার। ফ্লোরিডায় চতুর্থ টি টোয়েন্টিতে ৫০ রান করতে পারলেই চির প্রতিদ্বন্দ্বী দেশের অধিনায়ক বাবর আজমকে টপকে শীর্ষ স্থানে পৌঁছে যাবেন তিনি। আর সেই নজিরের দিকেই এখন তাকিয়ে রয়েছেন সূর্যকুমার।

২০২১ সালে ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে অভিষেক হয় সূর্যকুমার যাদবের। দেশের জার্সিতে আন্তর্জাতিক মঞ্চে পা রাখার পর থেকেই সাফল্যের গ্রাউটা তাঁর উর্ধ্বমুখী। এই মরসুমে তো দুর্ধর্ষ পারফরম্যান্স প্রদর্শন করেছেন সূর্যকুমার যাদব। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে যে পাঁচ ভারতীয় ক্রিকেটারের সেঞ্চুরী রয়েছে তাদের মধ্যে সূর্যকুমার যাদবও একজন।

ইংল্যান্ডের বিরুদ্ধেই কেরিয়ারের প্রথম সেঞ্চুরী করেছিলেন তিনি। দেশের হয়ে ২২টি টি টোয়েন্টিতে সূর্যকুমারের রান রয়েছে ৬৪৮। একটি শতরানের পাশাপাশি পাঁচটি অর্ধশতরানও রয়েছে সূর্যকুমার যাদবের। বাবর আজমের থেকে ২ পয়েন্টে পিছিয়ে রয়েছেন তিনি। ফ্লোরিডাতে এই ম্যাচে ৫০ রান করতে পারলেই শীর্ষস্থানে পৌঁছে যাবেন সূর্যকুমার যাদব।

[ad_2]

Leave a Reply