ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

জিম্বাবুয়ে সফরে ভারত দল ঘোষণা, বাদ পড়লেন কোহলি

[ad_1]

লম্বা সময় ধরেই ব্যাট হাতে নেই বিরাট কোহলি। ব্যর্থতার বলয় যেন কিছুতেই ভাঙতে পারছেন না সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। কদিন আগে গুঞ্জন উঠে কোহলিকে ফর্মে ফেরাতে জিম্বাবুয়ে সফরে পাঠাতে চায় বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) নির্বাচকরা।

তবে এশিয়া কাপের আগে এই সিরিজে খেলার চেয়ে বিশ্রামকেই বেশি প্রধান্য দিয়েছেন কোহলি। তাই জিম্বাবুয় সিরিজের দলে রাখা হয়নি তাকে। সিরিজ শুরুর প্রায় ২০ দিন বাকি থাকলেও জিম্বাবুয়ে সফরের জন্য ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে বিসিসিআই।

১৫ সদস্যের এই দলে নেই কোহলি। তিনি নিজে থেকেই এই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন। তার ইচ্ছা না থাকায় দলে রাখা হয়নি তাকে। মূলত জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা করার আগে বিসিসিআইয়ের নির্বাচকদের সঙ্গে আলোচনা করেছিলেন কোহলি।

সেখানে তিনি তার পরিকল্পনার কথা জানিয়েছেন। আসন্ন এশিয়া কাপ আর টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজে না খেলার পক্ষে মত দিয়েছেন কোহলি।

বিসিসিআইয়ের এক সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, ‘বিরাট (কোহলি) নির্বাচকদের সাথে কথা বলেছে।

সে বলেছে যে, এশিয়া কাপে তাকে পাওয়া যাবে। প্রথম সারির ক্রিকেটাররা এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ না হওয়া পর্যন্ত খুবই ব্যস্ত সময় পার করবে।

তাই উইন্ডিজ সফরের পর দু-সপ্তাহের মতো সময়ে তারা কিছুটা বিশ্রাম নেয়ার সুযোগ পাচ্ছে।’ এদিকে কোহলির পাশাপাশি জিম্বাবুয়ে সফরে বিশ্রাম দেয়া হয়েছে রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ারের মতো ক্রিকেটারদের।

করোনা থেকে মুক্ত হলেও জিম্বাবুয়েতে রাখা হয়নি লোকেশ রাহুলকে। কোভিড পজিটিভ হওয়ায় ওয়েস্ট ইন্ডিজেও খেলা হয়নি তার। শিখর ধাওয়ানকে অধিনায়ক করে ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। এই সিরিজের দলে ফিরেছেন ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার এবং কুলদীপ যাদব।

[ad_2]

Leave a Reply