ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন

[ad_1]

ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়ায় পৌঁছে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে। এই টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচটি হতে চলেছে পাকিস্তানের সাথে, যা দুর্দান্ত ম্যাচের চেয়ে কম নয় বলে মনে করা হচ্ছে।

আমরা আপনাকে বলি যে এই দুর্দান্ত ম্যাচটি ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

যাইহোক, গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বে পাকিস্তান ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল এবং এবার টিম ইন্ডিয়ার কাছে তাদের পরাজয়ের প্রতিশোধ নেওয়ার ভাল সুযোগ রয়েছে।

এমন পরিস্থিতিতে, আসুন দেখে নেওয়া যাক ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা কোন খেলোয়াড়দের একাদশে অন্তর্ভুক্ত করতে পারেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর প্রথম ম্যাচে কেএল রাহুল অধিনায়ক রোহিত শর্মার সাথে টিম ইন্ডিয়ার হয়ে ইনিংস শুরু করতে পারেন। যদিও এশিয়া কাপের মতো টুর্নামেন্টে কেএল রাহুলের পারফরম্যান্স খারাপ ছিল, তারপরেও তিনি তার ব্যাটিংয়ে অনেক উন্নতি করেছিলেন।

কেএল রাহুলের ব্যাট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২২ গড়ে ৩ ম্যাচে ৬৬ রান করেছিল, তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের সময়, তিনি 2 ম্যাচে ১০৮ গড়ে ১০৮ রান করেছিলেন। দুই ম্যাচেই ব্যাট হাতে এসেছে তার হাফ সেঞ্চুরি।

অন্যদিকে, আমরা যদি রোহিত শর্মার কথা বলি, তাহলে তার পারফরম্যান্স ভালো চলছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ম্যাচে তার ব্যাট ৭৪ রান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচে মাত্র ৪৩ রান।

এটা উপেক্ষা করা যায় না যে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে অনেক অভিজ্ঞতার প্রয়োজন এবং রোহিত শর্মার টি-টোয়েন্টি বিশ্বকাপে অনেক অভিজ্ঞতা রয়েছে।

মিডল অর্ডার ব্যাটসম্যান

তিন নম্বরে বিরাট কোহলির মতো বিস্ফোরক ব্যাটসম্যান রয়েছে টিম ইন্ডিয়ার। গত তিন বছর ধরে বাজে ফর্মের সঙ্গে লড়াই করে আসা বিরাট কোহলি এশিয়া কাপের মাধ্যমে নিজের ফর্মে ফিরেছেন।

সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি হাফ সেঞ্চুরিসহ ৩ ম্যাচে ৭৬ রান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচে তার ব্যাট ৫২ রান।

একইসঙ্গে মিডল অর্ডারের পুরো দায়িত্ব বর্তায় সূর্যকুমার যাদবের ওপর। যাইহোক, তার ফর্ম সম্পর্কে বলতে, তিনি এই দিন খুব ভাল ফর্ম আছে. অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ব্যাট থেকে ৩ ম্যাচে একটি হাফ সেঞ্চুরিসহ ১১৫ রান, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচে ২টি হাফ সেঞ্চুরির সাহায্যে ১১৯ রান।

সূর্যকুমার যাদব ছাড়াও মিডল অর্ডারের দায়িত্ব থাকবে হার্দিক পান্ডিয়ার ওপর। যদিও হার্দিক পান্ডিয়া গত টি-টোয়েন্টি বিশ্বকাপে তার পারফরম্যান্সে সবাইকে হতাশ করেছিলেন, কিন্তু তারপরে তিনি তার ফর্ম নিয়ে খুব পরিশ্রম করেছিলেন।

অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন, তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে 1টি অর্ধশতকের সাহায্যে 3 ম্যাচে 105 রান এবং 2 ম্যাচে 108 রান করেন।

দীনেশ কার্তিক, একজন মিডল অর্ডার ব্যাটসম্যান এবং টিম ইন্ডিয়ার অভিজ্ঞ উইকেট-রক্ষক ব্যাটসম্যান, তার পারফরম্যান্সের কারণে আজকাল লাইমলাইটে রয়েছেন। দলে প্রাণঘাতী ফিনিশার হিসেবে আবির্ভূত হয়েছেন। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিনিশার হিসেবেও তাকে দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

সবদিকে দক্ষ

যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অলরাউন্ডার হিসাবে টিম ইন্ডিয়ার হার্দিক পান্ড্য রয়েছে, তবে দলে আরও একজন অলরাউন্ডার রয়েছেন যিনি আজকাল তার বোলিং নিয়ে ধ্বংসযজ্ঞ চালাচ্ছেন।

অক্ষর প্যাটেল আজকাল তার স্পিন বোলিংয়ে বিস্ময়কর কাজ করছেন। অস্ট্রেলিয়া সিরিজে তিনি ৩ ম্যাচে ৮ উইকেট এবং দক্ষিণ সিরিজে ৩ ম্যাচে ২ উইকেট নেন।

বোলার

টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022-এর মতো টুর্নামেন্টে আরও অভিজ্ঞতার প্রয়োজন, এমন পরিস্থিতিতে ভুবনেশ্বর কুমারের মতো অভিজ্ঞ বোলারের দলকে সবচেয়ে বেশি প্রয়োজন হতে চলেছে।

জসপ্রিত বুমরাহ ইনজুরিতে আউট হওয়ার পর বোলিংয়ের পুরো দায়িত্ব এসে পড়েছে ভুবনেশ্বর কুমারের কাঁধে। একই সঙ্গে ফাস্ট বোলিংয়ে তাকে সঙ্গ দেবেন আরশদীপ সিং ও হর্ষাল প্যাটেল। আরশদীপ এই বছর তার অভিষেক হয়েছিল এবং তার ইয়র্কার দিয়ে বিরোধী দলকে ছিঁড়ে ফেলছে।

যুজবেন্দ্র চাহাল স্পিনার হিসাবে টিম ইন্ডিয়ার একাদশে অন্তর্ভুক্ত হতে পারেন। অলরাউন্ডার অক্ষর প্যাটেলের সাথে যুজবেন্দ্র চাহাল স্পিন বোলিংয়ে পাকিস্তানি ব্যাটসম্যানদের ধ্বংস করতে পারেন।

টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন এমন হবে
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ড্য, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, যুজবেন্দ্র চাহাল।

[ad_2]

Leave a Reply