ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে বাইরে ভারতীয় ক্রিকেটারদের সেরা প্লেয়িং একাদশ

[ad_1]

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আসন্ন T20 বিশ্বকাপ ২০২২-এর জন্য দল ঘোষণা করেছে, যা অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হতে চলেছে।

খেলোয়াড়দের তালিকায় এমন কিছু সেরা খেলোয়াড় রয়েছে যারা ভারতকে তাদের বিশ্বকাপ অভিযানে সাহায্য করবে, তবে এমন কিছু খেলোয়াড়ও রয়েছে যারা সাম্প্রতিক অতীতে সমস্ত ফর্ম্যাটে চিত্তাকর্ষক পারফরম্যান্স সত্ত্বেও টুর্নামেন্টের জন্য বাছাই করা হয়নি।

নির্বাচকদের দ্বারা নির্বাচিত ১৫ সদস্যের স্কোয়াড ছাড়াও, চারজন খেলোয়াড় সংরক্ষিত হিসাবে দলের সাথে থাকবেন। রোহিত শর্মা যখন মেন ইন ব্লু-এর নেতৃত্ব দেবেন,

কেএল রাহুল তার ডেপুটি হিসাবে কাজ করবেন। এই নিবন্ধে, আমরা কিছু যোগ্য খেলোয়াড় সম্পর্কে জানব যারা বিশ্বকাপ 2022 স্কোয়াডে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল।

১.রিরুরাজ গায়কওয়াড়

রিরুরাজ গায়কওয়াদ তার আইপিএল পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। এর পরে তিনি ভারতীয় দলে খেলার সুযোগ পান, যদিও তিনি বড় মঞ্চে নিজের ছাপ ফেলতে ব্যর্থ হন।

এই বছর গায়কওয়াদ ভারতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন কিন্তু তিনি খেলার খুব বেশি সুযোগ পাননি। এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়ার সুযোগ পাননি তিনি।

২.ইশান কিষাণ

কেএল রাহুলের অনুপস্থিতিতে, রোহিত শর্মার সাথে বেশ কয়েকটি ম্যাচে ভারতের হয়ে ইনিংস শুরু করেছিলেন ইশান কিশান। এ বছর তার পারফরম্যান্স ছিল মিশ্র।

যাইহোক, রাহুল দলে না আসায় ইশানের জায়গা তৈরি হয়নি এবং এই কারণেই তিনি বিশ্বকাপের দলে জায়গা করে নিতে পারেননি।

৩.সঞ্জু স্যামসন

সঞ্জু স্যামসন গত কয়েক বছর ধরেই ভারতীয় দলে আসছেন। ঋষভ পন্তের মতো খেলার সুযোগ পাননি তিনি। যাইহোক, আমরা আইপিএলে তার প্রতিভা দেখতে পাই যেখানে তিনি রাজস্থান রয়্যালসের অধিনায়কত্ব করেন এবং দলের জন্য প্রচুর রান করেন।

৪.শ্রেয়াস আইয়ার

শ্রেয়াস আইয়ার মূল দলে জায়গা করেনি তবে ভারতীয় দলের সাথে স্ট্যান্ড-বাই প্লেয়ার হিসেবে যাত্রা করবেন। এশিয়া কাপ 2022 এর সময় তিনি রিজার্ভ খেলোয়াড়দের তালিকারও অংশ ছিলেন, কিন্তু তিনি মূল দলে জায়গা করে নিতে ব্যর্থ হন।

৫.ভেঙ্কটেশ আইয়ার

বাঁ-হাতি ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার ভারতীয় দলে একসময় অলরাউন্ডারের ভূমিকায় অভিনয় করছিলেন কিন্তু হার্দিক পান্ড্য ফেরার পর তিনি দল থেকে উধাও হয়ে যান। তবে তার পারফরম্যান্সও কমেছে। আর এটাও তার দল থেকে বাদ পড়ার অন্যতম কারণ।

৬.রবীন্দ্র জাদেজা

জাদেজাকে পাওয়া গেলে তিনি অবশ্যই দলে থাকতেন এবং প্রতিটি ম্যাচের একাদশে অন্তর্ভুক্ত হতেন। তিনি একজন অভিজ্ঞ অলরাউন্ডার যার উপর ভরসা করে ভারত। সাম্প্রতিক এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে তার পারফরম্যান্স তার একটি প্রধান উদাহরণ।

এশিয়া কাপ ২০২২ চলাকালীন জাদেজা হাঁটুতে আঘাত পেয়েছিলেন, যা তাকে মহাদেশীয় ইভেন্ট থেকে বাদ দিয়েছিল। আর এ কারণে তিনি মার্কি ইভেন্টের বাইরেও ছিলেন।

৭.শার্দুল ঠাকুর

সাদা বলের ফরম্যাটে লাল বলের ক্রিকেটের তুলনায় শার্দুল ঠাকুর ততটা চিত্তাকর্ষক নন। তিনি গত বছর ভারতের স্কোয়াডের অংশ ছিলেন এবং এমনকি নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের বিপক্ষেও খেলেছিলেন, কিন্তু দুটি ম্যাচে একটি উইকেট নিতে ব্যর্থ হন।

তার পতনের পর থেকে তার পারফরম্যান্স তাকে নির্বাচকদের দৃষ্টির বাইরে রেখেছে এবং এইভাবে সাম্প্রতিক অতীতে অনেক টি-টোয়েন্টি খেলেনি।

৮.দীপক চাহার

দীপক চাহারকে স্ট্যান্ডবাইতে অন্তর্ভুক্ত করা হয়েছে তবে তাকে ১৫ সদস্যের দলে নির্বাচিত করা হয়নি। টি-টোয়েন্টিতে ৭.৬১ ইকোনমি রেট সহ পাওয়ারপ্লে ওভারে, তিনি বোলিং এবং ব্যাট করার ক্ষমতাও রাখেন।

৯.রবি বিষ্ণোই

দল ঘোষণার পর থেকেই আলোচনার বিষয় এই তরুণ স্পিনার। তাকে এশিয়া কাপে তার দক্ষতা প্রদর্শনের সুযোগ দেওয়া হয়েছিল এবং তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছিল, তবুও তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করা হয়নি।

১০.আবেশ খান

এটা দুর্ভাগ্যজনক যে আভেশ খানের জন্য মহম্মদ শামিকে বাছাই করা হয়েছিল এবং তাকে অন্তত স্ট্যান্ডবাই তালিকায় রাখা হয়নি। আভেশ তার ক্যারিয়ারে ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে সদ্য সমাপ্ত এশিয়া কাপ 2022 রয়েছে।

১১.মহম্মদ শামি

এশিয়া কাপ ২০২২ থেকে ভারতের তাড়াতাড়ি প্রস্থান করার পরে, শামি ক্রিকেট বিশেষজ্ঞদের দ্বারা অত্যন্ত প্রশংসিত হয়েছিল। এশিয়া কাপ ২০২২-এ ভারতের সীমিত অভিজ্ঞ ফাস্ট বোলারদের বিবেচনায় শামিকে সুযোগ দেওয়া যেতে পারে।

কিন্তু দলে ছিলেন না তিনি। জানিয়ে রাখি শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হয়নি। তাদের স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

[ad_2]

Leave a Reply