ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-টোয়েন্টিতে বিধ্বংসী পোলার্ডের বিশ্বরেকর্ড

টি-টোয়েন্টিতে বিধ্বংসী পোলার্ডের বিশ্বরেকর্ড

[ad_1]

১০০ বা ২০০ নয়, প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৬০০ ম্যাচ খেলার কীর্তি গড়লেন উইন্ডিজ অলরাউন্ডার কাইরন পোলার্ড। ইংল্যান্ডে দ্যা হান্ড্রেড-এ লন্ডন স্পিরিটের হয়ে ম্যাচ দিয়ে সোমবার এই সীমানায় পা রাখেন পোলার্ড। ১০০ বলের ক্রিকেটের আসর হলেও এই সংস্করণকে রেকর্ড বই ও পরিসংখ্যানে টি-টোয়েন্টি বলেই বিবেচনা করা হয়।

মাইলফলকের ম্যাচটি স্মরণীয় করে রাখলেন তিনি দুর্দান্ত এক ক্যামিও ইনিংস খেলে। লর্ডসে ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে খেলেন ১১ বল। তাতেই ৪ ছক্কায় ৩০০ স্ট্রাইক রেটে করেন অপরাজিত ৩৪ রান। পোলার্ডের দল লন্ডন স্পিরিট ৬ উইকেটে ১৬০ রান সংগ্রহ করেছিল। জবাবে ১০৮ রানে গুটিয়ে যায় ম্যানচেস্টার অরিজিনালসের দল।

ম্যাচ খেলার দিক থেকে আপাতত পোলার্ডের ধারেকাছে নেই কেউ। সাড়ে ৫শ ম্যাচও খেলতে পারেননি আর কেউ। পোলার্ডের বন্ধু ডোয়াইন ব্রাভো ৫৪৩ ম্যাচ নিয়ে আছেন এই রেকর্ডের দুইয়ে।

টি-টোয়েন্টিতে চমৎকার রেকর্ড আছে পোলার্ডের। ৬০০ ম্যাচ খেলে ৩১.৩৪ গড়ে করেছেন ১১৭২৩ রান। তার সেরা স্কোর ১০৪। ওই একটিই সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরি ৫৬টি। এছাড়াও তিনি ৭৮০ টিরও বেশি ছক্কা মেরেছেন পোলার্ড। একই সময়ে, এই ফাস্ট বোলার ২৫ ইকোনমি রেটে ৩০৯ উইকেটও নিয়েছেন। ১৫ রানে ৪ উইকেটের সেরা পারফরম্যান্স। ৭ বার ৪ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন পোলার্ড। তার সেরা বোলিং ফিগার ৪/১৫।

৪৭২ ম্যাচ খেলে রেকর্ডের তিনে শোয়েব মালিক। ক্রিস গেইল খেলেছেন এখনও পর্যন্ত ৪৬৩ ম্যাচ, রবি বোপারা ৪২৬ ম্যাচ। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৩৬৭টি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ২৮২ ম্যাচ রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নামের পাশে। মুশফিকুর রহিম খেলেছেন ২৪০ ম্যাচ।



[ad_2]

Leave a Reply