ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভুল শুধরে ঘুরে দাঁড়ানোর বার্তা সুনীল গাভাসকরের

[ad_1]

এশিয়া কাপে ভারতীয় দলের ব্যর্থতার পরই শুরু হয়েছে নানান জল্পনা। সামনেই রয়েছে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এসিয়া কাপের মঞ্চ যে টিম ইন্ডিয়ার কাছে অ্যাসিড টেস্ট ছিল তা বলার অপেক্ষা রাখে না।

কিন্তু সেখানে পাকিস্তান এবং শ্রীলঙ্কা দুই দলের কাছেই পর্যুদস্ত হয়েছিলেন রোহিত শর্মারা। পরপর দুই ম্যাচ হারের পরই ভারতীয় দলের কম্বিনেশন নিয়ে নানান কথাবার্তা শুরু হয়ে গিয়েছে। এবার সেই জায়গা নিয়েই মুখ খুললেন প্রাক্তন তারকা ক্রিকেটার সুনীল গাভাসকর। বিশ্বকাপের আগেই ভুল শোধরানোর বার্তা সুনীল গাভাসকরের মুখে।

এবারের এশিয়া কাপে সুপার ফোরের মঞ্চে ব্যাটিং তেকে বোলিং বেশ কিছু জায়গাতেই সমস্যা দেখা গিয়েছে টিম ইন্ডিয়ার। হাতে যে আর বেশি সময় রয়েছে তেমনটাও নয়। আগামী অক্টোবরেই অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলেছে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ। সবকিছু হিসাব করলে হাতে আর মাত্র দেড় মাসের মতোই সময় রয়েছে। এটুকু সময়ের মধ্যে ভুল ভ্রান্তি শুধরে নেওয়ার পরামর্শই দিচ্ছেন সুনীল গাভাসকর।

২০০৭ সালের পর থেকে এখনও পর্যন্ত একটিও টি টোয়েন্টি বিশ্বকাপ জেতেনি ভারত। মাঝে কয়েকটি এশিয়া কাপ জিতলেও, বিশ্বকাপের স্বাদ থেকে বঞ্চিতই রয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। এবারের এশিয়া কাপেও ব্যর্থ হয়েছে ভারতীয় দল। যদিও এই প্রতিযোগিতা নিয়ে ভেবে এখবন আর সময় নষ্ট না করারই পরামর্শ দিচ্ছেন সুনীল গাভাকর। তাঁর মতে সামনেই রয়েছে টি টোয়েন্টি বিশ্বকাপ। দল গঠন থেকে পারফরম্যান্সে যেখানে যত ফাঁক রয়েছে, সেখানে নামার আগে সেদিকেই এখন ভারতীয় দলকে বিশেষ নজর দিতে হবে বলে মনে করছেন তিনি।

ইন্ডিয়া টুডেকে সুনীল গাভাসকর জানিয়েছেন, “যা হয়ে গিয়েছে তা হয়ে গিয়েছে। সামনে কী রয়েছে সেটাই এখন ভাবা উচিত্। সামনেই রয়েছেন টি টোয়েন্টি বিশ্বকাপ। ২০০৭ সালে প্রথমবার টি টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর আর কখনও ভারতীয় দলে টি টোয়েন্টি বিশ্বকাপ জেতেনি। এশিয়া কাপ অবশ্য এরমাঝে কয়েকবার জিতেছে ভারত। এখন আর সেশব নিয়ে ভাবার সময় নেই। সামনে বিশ্বকাপ রয়েছে, তার আগে বিভিন্ন ফাঁকগুলো পূরণ করার দিকেই একন নজর দিতে হবে”।

এশিয়া কাপের মঞ্চে পাকিস্তান এবং শ্রীলঙ্কা দুই দলের বিরুদ্ধেই ভারতের টপ অর্ডার কিন্তু ব্যর্থ হয়েই সাজঘরে ফিরে গিয়েছেন। এমনকী পাওয়ার প্লেতেও বোলাররা সেভাবে সফল হতে পারেনি। বিশেষ করে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম দশ ওভার তো ভারতীয় বোলাররা কোনওরকম দাগই কাটতে পারেনি। সেই সমস্ত ভুল শুধরে ঘুরে দাঁড়ানোরই বার্তা সুনীল গাভাসকরের।

[ad_2]

Leave a Reply