ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টয়েন্টিতে বিক্ষোভের মুখে রোহিত বাহিনী!

[ad_1]

টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে BCCI। কিন্তু সেই দলে সুযোগ পাননি ভারতের উইকেট কিপার ব্যাটার সঞ্জু স্যামসন। এছাড়া এশিয়া কাপ ও ভারতের দ্বিপাক্ষিক সিরিজেও তাঁকে সুযোগ দেওয়া হয়নি।

তার বদলে ভারতের A দলের অধিনায়ক করা হয়েছে তাঁকে। বোর্ডের এই সিদ্ধান্ত খুশি হননি ক্রিকেট সমর্থকদের একাংশ। বিভিন্ন মহল থেকে নির্বাচকদের সিদ্ধান্ত নিয়ে ভেসে এসেছে নিন্দা।

ক্ষোভ প্রকাশ করেছেন সমর্থকরা। এই পরিস্থিতিতে বোর্ডের সিদ্ধান্তের বিরোধিতা করতে অভিনব পন্থা বেছে নিতে চলেছেন স্যামসন ভক্তরা।

সঞ্জুকে দলে নেওয়ার পক্ষে কথা বলেছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞ। যদিও প্রাক্তন নির্বাচক MSK প্রসাদ মনে করেন দীপক হুডা ও শ্রেয়স আইয়ার সঞ্জুর থেকে এগিয়ে রয়েছেন।

তবে অধিকাংশের মত, একাধিকবার সঞ্জুকে সুযোগ দিলেও তাঁকে ধারাবাহিকভাবে দলে রাখা হয়নি। যার ফলে ফর্মে ফিরতে পারেননি তিনি।

প্রাক্তন নির্বাচক জানান যে সঞ্জুকে বিশ্বকাপের দলে ভাবা হলে তাঁকে এশিয়া কাপে রাখা হত। তা হয়নি। দীনেশ কার্তিক ও ঋষভ পন্থের উপরেই ভরসা রেখেছেন নির্বাচকরা।

এই পরিস্থিতিতে এবার বিদ্রোহের রাস্তায় হাঁটলেন সমর্থকদের একাংশ। একটি রিপোর্ট অনুযায়ী, কেরালার কিছু ক্রিকেট অনুরাগী পরিকল্পনা করেছেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে বিদ্রোহ করা হবে।

সঞ্জুর ছবি দেওয়া টি শার্ট পরে তাঁরা তিরুবনন্তপুরমের স্টেডিয়ামে প্রবেশ করবেন। এছাড়া থাকবে প্ল্যাকার্ড। এরমধ্যে দিয়ে সঞ্জুর সঙ্গে হওয়া ঘটনার প্রতিবাদ করবেন সমর্থকরা। যদিও কোনও সংগঠন বা কারও পক্ষ থেকে এই ব্য়াপারে কোনও মন্তব্য করা হয়নি।

শেষবার তিনি সিনিয়র দলে সুযোগ পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে। যেখানে তিনি একাধিক ভালো ম্যাচ খেলেছিলেন। করেছেন একটা অর্ধশতরান।

তারপর তাঁকে আর সুযোগ দেওয়া হয়নি। তাঁর পরিবর্তে বহু সুযোগ পেয়েছেন কেএল রাহুল, ঋষভ পন্থরা। টানা ব্যর্থতার পরেও নির্বাচকরা ভরসা রেখেছেন তাঁদের উপর।

২০১৫ সালে জাতীয় দলে অভিষেক করেন সঞ্জু। টি-২০ ফর্ম্যাটে তিনি খেলা শুরু করেন। কিন্তু তারপর থেকে ক্রমশ জাতীয় দলে ব্রাত্য হতে থাকেন।

এতদিনে তিনি মাত্র ১৬টা টি-২০ ম্যাচ খেলেছেন। করেছেন ২৯৬ রান। IPL-এ রাজস্থান রয়্যালসের অধিনায়ক তিনি। সেখানে ভালো পারফর্ম করলেও জাতীয় দলের দরজা তাঁরজন্য সেভাবে খোলেনি।

[ad_2]

Leave a Reply