ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০টি রেকর্ড গড়া ম্যাচে, সিরিজ জয়ের পর শিখর ধাওয়ান তরুণ খেলোয়াড়দের জয়ের কৃতিত্ব দিলেন

[ad_1]

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত ও দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওডিআই সিরিজের শেষ ম্যাচটি খেলা হয়েছিল। যেখানে এই ম্যাচে ৭ উইকেটে জিতে সিরিজ নিজেদের করে নেয় ভারত।

এই ম্যাচ ও সিরিজে জয়ের পর খুব খুশি দেখাচ্ছিল টিম ইন্ডিয়ার অধিনায়ক শিখর ধাওয়ানকে। ম্যাচ-পরবর্তী উপস্থাপনার সময় তিনি তরুণ খেলোয়াড়দের জয়ের কৃতিত্ব দেন। আসুন জেনে নিই কি বললেন ধাওয়ান?

আসলে, ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় দল সিরিজ দখল করেছে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে নির্ধারক ম্যাচে, ভারতীয় দল ৭ উইকেটে একটি রোমাঞ্চকর জয় পেয়েছে।

এই জয়ের পর টিম ইন্ডিয়ার অধিনায়ক শিখর ধাওয়ানকে বেশ খুশি দেখাচ্ছিল। ম্যাচের পর উপস্থাপনার সময় তিনি বলেছিলেন যে এটি একটি দুর্দান্ত জয়। আমাদের তরুণ খেলোয়াড়রা যেভাবে পারফর্ম করেছে তা প্রশংসনীয়। তারা বলেছিল,

আমি সব খেলোয়াড়কে নিয়ে গর্বিত। সে একজন তরুণ খেলোয়াড় এবং সে যেভাবে তার পারফরম্যান্স দেখিয়েছে তা প্রশংসনীয়। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, তিনি ভালোভাবে পালন করেছেন।

তরুণ খেলোয়াড়দের কিছু মিস করতে না দেওয়ার জন্য আমি আমাদের সহায়তা কর্মীদের ধন্যবাদ জানাতে চাই। এছাড়াও, আমি এই যাত্রাটি অনেক উপভোগ করছি এবং আমার সেরাটা দেওয়ার চেষ্টা করছি।

১. ওডিআইতে দক্ষিণ আফ্রিকার জন্য সর্বনিম্ন স্কোর

৬৯ বনাম অস্ট্রেলিয়া সিডনি ১৯৯৩

৮৩বনাম ইংল্যান্ড নটিংহাম ২০০৮

৮৩বনাম ইংল্যান্ড ম্যানচেস্টার ২০২২

৯৯বনাম ভারত দিল্লি ২০২২

পূর্ববর্তী সর্বনিম্ন বনাম ভারত: নাইরোবিতে ১১৭, ১৯৯৯
২. দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনজন ভিন্ন ভিন্ন অধিনায়ককে ফিল্ডিং করা প্রথম দল।

৩. ভারত এই বছরের জানুয়ারিতে তাদের টানা পঞ্চম ওডিআই সিরিজ জিতেছিল এবং ঘরের মাঠে প্রোটিয়াদের বিপক্ষে তাদের শেষ হার।

৪. কুলদীপ এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হয়ে পঞ্চম সর্বোচ্চ ওডিআই উইকেট নিয়েছেন। অনিল কুম্বলে (৪৬), হরভজন সিং (৩১), জাভাগাল শ্রীনাথ (২৮), এবং ভেঙ্কটেশ প্রসাদ (২৫) শীর্ষ চারে রয়েছেন।

৫. শিখর ধাওয়ান সিরিজের তিনটি ম্যাচে ৮.৩৩ গড়ে মাত্র ২৫ রান করতে পারেন।

৬. বল বাকি থাকার পরিপ্রেক্ষিতে (১৮৫), ভারত প্রোটিয়াদের বিরুদ্ধে তৃতীয় বৃহত্তম পরাজয় নথিভুক্ত করেছে। ইংল্যান্ড ২১৫ এবং অস্ট্রেলিয়া ১৮৮ ডেলিভারি সহ যথাক্রমে ২০০৮ এবং ২০০২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিতেছিল।

৭. এক ক্যালেন্ডার বছরে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ (৩৮) জয়ের জন্য ভারত অস্ট্রেলিয়ার সমান। অস্ট্রেলিয়া দল ২০০৩ সালে একই সংখ্যক ম্যাচ জিতেছিল।

৮. দক্ষিণ আফ্রিকাও তাদের চতুর্থ সর্বনিম্ন ওয়ানডে মোট ৯৯ এর শিকার হয়েছে। তার শেষ তিনটি সর্বনিম্ন স্কোর হল অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৯৯৩ সালে ৬৯ এবং ২০০৮ এবং ২০২২ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৮৩ ।

৯. কুলদীপ যাদব ওডিআইতে তার দ্বিতীয় সেরা ৪/১৮ রেকর্ড করেছেন। ২০১৮ সালে নটিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে তার ৬/২৫স্পেল শীর্ষে রয়েছে।

১০. এই ম্যাচে শুভমান গিল তার ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরি মিস করেন। ৫৭ বলে ৪৯ রানের ইনিংস খেলেন তিনি। এ সময় তিনি মারেন ৮টি চার।

[ad_2]

Leave a Reply