ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দলে দুর্দান্ত পারফরম্যান্স করেও ২০২২ -এর এশিয়া কাপে ভারতীয় দলে জায়গা করতে ব্যর্থ হলেন এই ৫ ক্রিকেটার

[ad_1]

সোমবার আসন্ন এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। চোট কাটিয়ে দলে ফিরছেন কেএল রাহুল, তা ছাড়া দীর্ঘদিন পর ফিরছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিও।

জানিয়ে রাখি ভারতীয় ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ চোটের কারণে এশিয়া কাপ ২০২২ থেকে ছিটকে গেছেন। সম্প্রতি ভারত অনেক তরুণ খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করেছে এবং তাদের খেলার সুযোগ দিয়েছে, কিন্তু এশিয়ান দেশগুলির মধ্যে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের জন্য, সেই খেলোয়াড়দের অনেককেই দলে রাখা হয়নি। এমন পরিস্থিতিতে, এই নিবন্ধে, আমরা এমন পাঁচজন খেলোয়াড়কে দেখব যারা ভাল পারফরম্যান্স করেও এশিয়া কাপ দলের বাইরে রয়েছেন।

ইশান কিষাণ
ইশান কিশান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত T20I সিরিজে ভারতের দলের একজন অংশ ছিলেন কিন্তু এই সিরিজে তাকে যে সুযোগ দেওয়া হয়েছিল তাতে তিনি তার পারফরম্যান্সে মুগ্ধ করতে ব্যর্থ হন। ঈশান কিশানকে এশিয়া কাপের জন্য নেওয়া হয়নি কারণ কেএল রাহুল ভারতীয় দলে ফিরে এসেছেন এবং এশিয়া কাপে অধিনায়ক রোহিত শর্মার সাথে ওপেন করবেন বলে আশা করা হচ্ছে।

সঞ্জু স্যামসন

সঞ্জু স্যামসন যখনই সুযোগ পেয়েছেন ভারতীয় দলের হয়ে ভালো করেছেন। কিন্তু আসন্ন এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াড থেকে বাদ পড়েন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের সদ্য সমাপ্ত T20I সিরিজের সময় তার ভাল পারফরম্যান্স সত্ত্বেও, তাকে এশিয়া কাপের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়নি।

মোহাম্মদ সিরাজ

ভারতীয় ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ এবং হর্ষাল প্যাটেল আহত হওয়ার পর ভক্তরা আশা করেছিলেন যে মোহাম্মদ সিরাজ এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াডের অংশ হবেন, কিন্তু তাকে এই টুর্নামেন্টের জন্য নির্বাচিত করা হয়নি কারণ নির্বাচক কমিটি শুধুমাত্র এশিয়া কাপের জন্য বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বোলার

অক্ষর প্যাটেল

এশিয়া কাপ 2022-এর জন্য ভারতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের মধ্যে অক্ষর প্যাটেল অন্যতম। গুজরাটের এই অলরাউন্ডার কিছু সময়ের জন্য ভারতীয় দলের সাথে ধারাবাহিকভাবে খেলছেন এবং তাকে রবীন্দ্র জাদেজার ব্যাক আপ হিসাবেও বিবেচনা করা হচ্ছে। যদিও আকসার সাম্প্রতিক মাসগুলোতে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ভালো করেছে, কিন্তু তাকে ভারতের এশিয়া কাপের দলে রাখা হয়নি।

কুলদীপ যাদব

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে ফিরেছেন কুলদীপ যাদব। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ম টি-টোয়েন্টিতে ভারতের প্লেয়িং ইলেভেনে তাকে অন্তর্ভুক্ত করা হয়। এই সময়ে কুলদীপ যাদব ৩টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন, কিন্তু তা সত্ত্বেও তাকে ভারতের এশিয়া কাপের দলে রাখা হয়নি। ভারত 15 সদস্যের দলে দুই রিস্ট স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং রবি বিষ্ণোইকে অন্তর্ভুক্ত করেছে।

[ad_2]

Leave a Reply