ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভাঙলেও মচকাতে নারাজ পাকিস্তান, ভারতকে বিধ্বস্ত করতে এই ৩ হাতিয়ারকে কাজে লাগাবে বাবর আজম

ভাঙলেও মচকাতে নারাজ পাকিস্তান, ভারতকে বিধ্বস্ত করতে এই ৩ হাতিয়ারকে কাজে লাগাবে বাবর আজম

[ad_1]

রবিবার (২৮ অগস্ট) এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। ভারত-পাক মহারণের আগে দুই দেশের সমর্থকরা উত্তেজনায় ফুটছেন। তাতে যেন ঘি ঢাললেন বাবর আজমদের কোচ। তাঁর দাবিকে ঘিরে ইতিমধ্যেই আকচাআকচি শুরু হয়ে গিয়েছ।

এশিয়া কাপ শুরুর আগেই বাবর আজমদের প্রতিপক্ষদের বড় হুমকি দিলেন পাকিস্তানের হেড কোচ সাকলিন মুস্তাক। তিনি দাবি করেছেন, শুধু ভারত বলে নয়, যে কোনও প্রতিপক্ষকেই ধ্বংস করে দেওয়ার ক্ষমতা রয়েছে পাক ব্রিগেডের।

রবিবার (২৮ অগস্ট) এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। ভারত-পাক মহারণের আগে দুই দেশের সমর্থকরা উত্তেজনায় ফুটছেন। তাতে যেন ঘি ঢাললেন বাবর আজমদের কোচ। তাঁর দাবিকে ঘিরে ইতিমধ্যেই আকচাআকচি শুরু হয়ে গিয়েছে। সাকলিনের মতে, শাহিন শাহ আফ্রিদির অনুপস্থিতিতেই কোনও সমস্যা হবে না পাকিস্তানের।

বরং পাক ব্রিগেডের তিন জোরে বোলার নাসিম শাহ, মহম্মদ হাসনাইন এবং হরিশ রউফই বড় অস্ত্র ভারতকে চাপে রাখার জন্য। পাকিস্তানের এই পেস অ্যাটাক নাকি ভারতীয় ব্যাটিং অর্ডারে ধস নামিয়ে দেওয়ার জন্য যথেষ্ট।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানোর পর প্রথম বার ভারত-পাকিস্তান একে অপরের মুখোমুখি হতে চলেছে। সেই ম্যাচে ভারতের তারকা তিন ব্যাটার- বিরাট কোহলি, কেএল রাহুল, রোহিত শর্মাকে ফিরিয়ে জয়ের রাস্তা সুগম গড়েছিলেন শাহিন আফ্রিদি। তবে এ বার এশিয়া কাপে হাঁটুর চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন আফ্রিদি। পাকিস্তানের কাছে নিঃসন্দেহে এটি বড় ধাক্কা।

তবে ভাঙলেও মচকাতে নারাজ পাক ব্রিগেড। যা তাদের কোচের কথাতেই পরিষ্কার। সাকলিন মুস্তাক দাবি করেছেন, ‘গত কয়েক বছর ধরে পাকিস্তান টিমের পরিকল্পনা এবং চাহিদা মতো কাজ করে আসছে এই তিন বোলার।

হেড কোচ হিসেবে আমি এবং গোটা কোচিং স্টাফের এদের দক্ষতার উপর ভরসা রয়েছে। শাহিন আক্রমণের মুখ্যভাগে থাকে। এদের মধ্যেও পরিস্থিতি অনুযায়ী ম্যাচের রং বদলে দেওয়ার ক্ষমতা রয়েছে।’

এখানেই থামেননি সাকলিন। তিনি আরও যোগ করেছেন, ‘নাসিম শাহ, মহম্মদ হাসনাইন এবং হরিশ রউফ যে কোনও টিমের ব্যাটিং অর্ডারকে ধ্বংস করে দিতে পারে। ভালো আবহাওয়া খেলায় আমাদের আরও সাহায্য করবে।’

ভারত-পাক মহারণের আগে দুবাইয়ে বিরাট কোহলি-বাবর আজমের সাক্ষাৎ এবং সৌজন্যবোধ নেটিজেনদের মন জয় করেছে। বিসিসিআইয়ের শেয়ার করা ওই ভাইরাল ছবি এবং ভিডিয়ো নিয়ে পাকিস্তান কোচ বলেছেন,

‘ক্রিকেটের ওই ছবি ভালোবাসার ছবি। দুবাই ক্রিকেট স্টেডিয়াম কর্তৃপক্ষের তরফে ভারত-পাকিস্তান ম্যাচের টেনশন কমানোর ভালো উদ্যোগ নেওয়া হয়েছে। এটা ক্রিকেটের স্পিরিটকে বজায় রেখেছে।

[ad_2]

Leave a Reply