ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ধাওয়ানকে রেখে কেএল রাহুলকে অধিনায়কত্ব দেওয়ায় চরমভাবে চটেছেন ভারতের প্রাক্তন নির্বাচক

[ad_1]

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলে অনেক পরিবর্তন এসেছে। এখন পর্যন্ত বদল হয়েছে ৭ অধিনায়ক। টিম ইন্ডিয়া বর্তমানে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে যেখানে দুই দলের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। এই সিরিজের জন্য দল ঘোষণা করা হয়েছে এবং অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে শিখর ধাওয়ানকে।

যাইহোক, কেএল রাহুল পুরোপুরি ফিট হওয়ার পরে, তিনি দলে ফিরেছেন, তারপরে শিখরের কাছ থেকে অধিনায়কত্ব ছিনিয়ে নিয়ে কেএল রাহুলের কাছে হস্তান্তর করা হয়েছে।

আমাদের জানিয়ে দেওয়া যাক যে কেএল এই বছরের ফেব্রুয়ারি থেকে একটিও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি এবং দলে ফিরে আসার সাথে সাথে তাকে অধিনায়কত্ব দেওয়া হয়েছে, যা প্রাক্তন ভারতীয় নির্বাচক সাবা করিম এবং বিসিসিআইয়ের সাথে ভাল হয়নি। তার বক্তব্য দিয়েছেন।

ভারতীয় দলের নিয়মিত সহ-অধিনায়ক কেএল রাহুল ফেব্রুয়ারি থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিলেন। তিনি ক্রমাগত ইনজুরির কারণে এবং কখনও কখনও কোভিড-এ আক্রান্ত হওয়ার কারণে দলের বাইরে চলে যাচ্ছিলেন, কিন্তু এখন তিনি পুরোপুরি ফিট এবং দলে ফিরে এসেছেন। কেএল রাহুল ফিট হয়ে ফিরে আসার পরই তাকে অধিনায়কত্ব দেওয়া হয়।

জিম্বাবুয়ে সফরে কেএল ফিরে আসার পর, অধিনায়কত্ব হস্তান্তর করা হয়েছে শিখর ধাওয়ানের হাতে। নির্বাচকদের এই সিদ্ধান্ত ভারতের প্রাক্তন নির্বাচক সাবা করিমকে ক্ষুব্ধ করেছে এবং বিসিসিআইকে নিন্দা করে বলেছে যে কেএল রাহুলের আপাতত সদস্য হিসাবে সিরিজটি খেলা উচিত ছিল।

কেএলের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন সাবা করিম

প্রায় 6 মাস পর টিম ইন্ডিয়াতে ফিরে আসায়, কেএল রাহুলের হাতে অধিনায়কত্ব হস্তান্তরের সিদ্ধান্তে সাবা প্রায় খুব ক্ষুব্ধ। ইন্ডিয়া নিউজ স্পোর্টসের সাথে কথা বলার সময়, তিনি বিসিসিআইকে নিন্দা করে বলেছিলেন-

“কেএল রাহুলের শুধুমাত্র সদস্য হিসেবে সিরিজ খেলা উচিত ছিল, অধিনায়ক বা সহ-অধিনায়ক হওয়াটা গুরুত্বপূর্ণ নয়। দীর্ঘ বিরতির পর আসছেন তিনি। শিখর ধাওয়ান ভারতীয় দলের একজন সিনিয়র সদস্য যিনি সাদা ক্রিকেটে ভালো পারফর্ম করেছেন। অধিনায়কত্ব ঘোষণার পর তাকে গুরুত্ব দেওয়া উচিত।”

শিখর ধাওয়ানের অধিনায়কত্বের প্রশংসা করে সাবা করিম বলেছেন-

“আমি যোগ করতে চাই যে শিখর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে দলকে খুব ভাল নেতৃত্ব দিয়েছিলেন। ব্যাট হাতেও ভালো করেছেন তিনি। ফিল্ড সেটআপ হোক বা কৌশল, ধাওয়ানকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকতে দেখা গেছে। একজন নেতা হিসেবে তিনি তরুণ খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছেন।”

তার বক্তব্য অব্যাহত রেখে সাবা করিম বলেন-

“অধিনায়কের ক্ষেত্রে যে ধরনের পরিবর্তন করা হয়েছে তা কিছুটা সন্দেহজনক। এই ধরনের সিদ্ধান্ত খুব সাবধানে নেওয়া উচিত। এটিতে তাড়াহুড়ো করার দরকার নেই, কারণ এটি দলের পরিবেশের সাথে সম্পর্কিত।

একজন অধিনায়ক তার আসন্ন ম্যাচের জন্য তার পরিকল্পনার কথা ভাবতে শুরু করেন এবং হঠাৎ আপনি এমন একটি পরিবর্তন করেন যা খেলোয়াড়ের মনোবল ভেঙে দেয়।

কেএল রাহুল আইপিএল থেকে তার কুঁচকির চোটের সাথে লড়াই করছিলেন, যার জন্য তিনি চিকিত্সার জন্য জার্মানিতেও গিয়েছিলেন। যদিও তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করতে প্রস্তুত ছিলেন,

কোভিডের কবলে পড়ে তাকে আবারও দলের বাইরে থাকতে হয়েছিল, তবে এখন তিনি পুরোপুরি ফিট এবং জিম্বাবুয়ে সফরে দলকে নেতৃত্ব দেবেন। করও. আমরা আপনাকে বলি যে ভারতকে জিম্বাবুয়ের সাথে 3 ম্যাচের ওডিআই সিরিজ খেলতে হবে, যার প্রথম ম্যাচটি 18 আগস্ট অনুষ্ঠিত হতে চলেছে।

[ad_2]

Leave a Reply