ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ধোনি যাকে দলে থাকার যোগ্য মনে করেননি, সেই খেলোয়াড়ই কিংবদন্তি হয়ে টিম ইন্ডিয়াকে ফাইনালে ঢুকিয়ে দিলেন

[ad_1]

রোড সেফটি ওয়ার্ল্ড কাপ ২০২২ এর প্রথম সেমিফাইনালে, ইন্ডিয়া লিজেন্ডস অস্ট্রেলিয়া লিজেন্ডসকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে প্রবেশ করেছে। এই ম্যাচে ভারতের জয়ের আসল নায়ক হিসেবে আবির্ভূত খেলোয়াড় নমন ওঝা নিরলস ব্যাটিং করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

তার এই ঝড়ো ইনিংসটি ভারতকে ফাইনালে টিকিট এনে দিয়েছে, কিন্তু এই খেলোয়াড় সেই একই যাকে টিম ইন্ডিয়া আগে প্রত্যাখ্যান করেছিল। তবে কিংবদন্তি হওয়ার সাথে সাথে নমন ওঝা তার দক্ষতা দেখিয়ে সর্বত্র শিরোনাম হয়েছেন।

দুর্দান্ত ব্যাটিং করে দলকে ফাইনালে নিয়ে যান নমন ওঝা।

রোড সেফটি ওয়ার্ল্ড কাপ ২০২২-এর প্রথম সেমিফাইনালে ভারত কিংবদন্তি অস্ট্রেলিয়া লিজেন্ডসকে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে প্রবেশ করেছে।

এই ম্যাচে নমন ওঝা এবং শচীন টেন্ডুলকার অস্ট্রেলিয়া কিংবদন্তিদের ১৭২ রানের লক্ষ্য পূরণ করতে ইন্ডিয়া লিজেন্ডসের হয়ে ইনিংস শুরু করেন। এ সময় দুই ব্যাটসম্যানের মধ্যে প্রথম উইকেটে মাত্র ৩৮ রানের ভাগাভাগি হয়।

একই সময়ে, স্টুয়ার্ট বিনি এবং ইউসুফ পাঠানের ব্যাটও নীরব ছিল কিন্তু ইরফান পাঠান নমন ওঝার সাথে ভাল খেলেন এবং দুজনেই মিলে ইন্ডিয়া লিজেন্ডসকে ফাইনালে নিয়ে যান। ম্যাচে ভারতের জয়ের নায়ক ছিলেন নমন ওঝা, যিনি ১৭২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৬২ বলে অপরাজিত ৯০ রান করেন।

আমরা আপনাকে বলি যে নমন ওঝা টিম ইন্ডিয়ার হয়ে খেলার সময় খুব বেশি সুযোগ পাননি। তিনি ভারতের হয়ে মাত্র ৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যার মধ্যে ১টি ওডিআই, ১টি টেস্ট এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।

আমরা আপনাকে বলি যে নমন ওঝা মহেন্দ্র সিং ধোনির যুগে নিজেকে প্রতিষ্ঠিত করতে ব্যর্থ হন। যাইহোক, তার সাবলীল ব্যাটিং এবং ভাল পারফরম্যান্স সত্ত্বেও, তিনি ভারতের পক্ষে প্রথম পছন্দের উইকেটরক্ষক হতে পারেননি এবং ক্রমাগত টিম ইন্ডিয়াতে খেলার চেষ্টা করেছিলেন।

প্রকৃতপক্ষে, ধোনি যখন টেস্ট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন, তখন নমন ওঝা টেস্টে ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ পান এবং ২০১৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তার অভিষেক হয়।

২০০৫ সালে জিম্বাবুয়েতে একটি ত্রিদেশীয় সিরিজে তাকে ওডিআইতে ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ দেওয়া হয়েছিল, তবে তিনি তার প্রতিভা দেখাতে ব্যর্থ হন এবং সেই ম্যাচে মাত্র এক রান করতে পারেন। এমন পরিস্থিতিতে ওঝা কিংবদন্তি হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে প্রমাণ করেছেন যে ভারতীয় দল একজন প্রতিশ্রুতিশীল উইকেটরক্ষক ব্যাটসম্যানকে হারিয়েছে।

[ad_2]

Leave a Reply