ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নিজের জায়গা ছাড়ুক বাবর! মহারণের আগে হুঙ্কার প্রাক্তন পাক অধিনায়কের

[ad_1]

সম্প্রতি একাধিক ক্রিকেটার মনে করছেন যে, পাক অধিনায়ক বাবর আজম ওপেন না করে, তিনে ব্যাট করুক। পাকিস্তানের প্রাক্তন ক্যাপ্টেন হাফিজও মনে করছেন যে, বাবরের এবার নিজের স্বাচ্ছন্দ্যের জায়গা ফখর জমনকে ছেড়ে দেওয়া উচিত।

এশিয়া কাপে ভারত-পাকিস্তান মহাযুদ্ধের আগে মহম্মদ হাফিজ বড় কথা বলে দিলেন। সম্প্রতি একাধিক ক্রিকেটার মনে করছেন যে, পাক অধিনায়ক বাবর আজম ওপেন না করে, তিনে ব্যাট করুক। পাকিস্তানের প্রাক্তন ক্যাপ্টেন হাফিজও মনে করছেন যে, বাবরের এবার নিজের স্বাচ্ছন্দ্যের জায়গা ফখর জমনকে ছেড়ে দেওয়া উচিত।

এক পাক মিডিয়ায় দেওয়া সাক্ষাৎকারে হাফিজ বলেন, ‘বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের ওপেন করা কী উচিত! এই নিয়ে তর্ক বেশ কিছুদিন ধরেই চলছে। আমার মনে হয় বিশ্বকাপ পর্যন্ত এই আলোচনা বন্ধ থাক।

ওদের খেলতে দেওয়া হোক। স্ট্রাইক রেট ও খেলার সদিচ্ছার উন্নতির প্রয়োজন। যদিও আমি একথা মানি যে, ফখর জামনের ওপেন করা উচিত। এটা তখনই হতে পারে যখন বাবর নিজের বড় হৃদয়ের পরিচয় দেবে।

নিজের কমফোর্ট জোন ছেড়ে ও তিনে ব্যাট করতে আসবে। তখনই ও নেতা হিসাবে উত্তীর্ণ হবে। অন্য প্লেয়ারদের ঠিক মতো ব্যবহার করে ও আরও ভাল খেলতে পারবে। এই সিদ্ধান্ত নিলে কোনও ক্ষতি হবে না।

তবে এই সিদ্ধান্ত শুধু বাবরই নিতে পারে। আমি-আপনি পারব না। এত কিছু বলার পরেও আমি এটাও বলব যে, মহম্মদ রিজওয়ানের সঙ্গে ওপেন করতে নেমে বাবর সফল হয়েছে।’

সম্প্রতি হাফিজ চূড়ান্ত ট্রোলড হয়েছেন ভারতীয় দলকে খোঁচা দিয়ে। হাফিজ বলেছেন,’আমি বেশি কিছু জানি না। তবে এটা বুঝি যে, আমাদের সমাজে যার কামাই বেশি, তাকে সবাই ভালবাসে।

ভারত সে অর্থে সবচেয়ে বেশি আদর পায়। মোস্ট লাডলা। সকলেই ভারতকে চুমু খায়।’ এর সঙ্গেই হাফিজ জুড়েছেন, ‘সবচেয়ে বেশি রেভিনিউ অর্জনকারী দেশ ভারত।

এমনকী বিশ্বব্যাপী দ্বিপাক্ষিক সিরিজেও, ভারত যখনই স্পনসরশিপ পায়, ওরা জ্যাকপট পায়। এগুলোকে অস্বীকার করা কঠিন।’ হাফিজ এও বলেছেন, ক্রিকেটর জন্য নয়, কামাইয়ের নিরিখেই ভারত এগিয়ে।’ হাফিজ ভারত-পাক মহাযুদ্ধের আবহে এসব মন্তব্য করেই আলোচনায় থাকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে সোশ্যাল মিডিয়া তাঁকে রেয়াত করছে না।

[ad_2]

Leave a Reply