ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

পন্থকে গিল্ক্রিস্টের সাথে তুলনা করে বড় বিবৃতি দিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী কোচ

[ad_1]

কয়েক দশক ধরে ক্রিকেট বিশ্বে উইকেটকিপিং নিয়ে সবচেয়ে বেশি আলোচিত অ্যাডাম গিলক্রিস্টের নাম, যিনি তার বিস্ফোরক ব্যাটিং দিয়ে অনেক বোলারের ক্যারিয়ার ধ্বংস করেছিলেন।

আসুন আমরা আপনাকে বলি যে এমন অনেক খেলোয়াড় রয়েছে যাদের গিলক্রিস্টের সাথে তুলনা করা হয়েছে এবং বর্তমানে তুলনা করা হচ্ছে যার মধ্যে ভারতীয় খেলোয়াড় ঋষভ পন্তও যোগ দিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে আবারও ওপেন করলেন টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্ত। টি-টোয়েন্টিতে পন্তকে ওপেন করার জন্য টিম ম্যানেজমেন্ট এই প্রথম নয়।

যদিও ওপেনার হিসেবে এখনও পর্যন্ত বিশেষ কিছু করতে পারেননি পন্ত, তবে ক্রিকেট বিশ্বের কিছু বিশেষজ্ঞ আছেন যারা চান টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করা হোক পন্তের।

এখন আলোচনা হচ্ছে ওপেনার হিসেবে দলে খেলতে পারবেন কি না পান্ত? পন্ত (ঋষভ পান্ত) কি টিম ইন্ডিয়ার ওপেনার হতে পারেন,

যেমন অ্যাডাম গিলক্রিস্ট অস্ট্রেলিয়ার হয়ে থাকতেন? আসুন আমরা আপনাকে বলি যে অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ জন বুকানন এই বিষয়ে একটি নতুন বিবৃতি দিয়েছেন।

একটি বেসরকারী সংবাদপত্রের সাথে সাক্ষাত্কারের সময়, বুকানন বলেছিলেন, “এটি সম্ভবত ঘটতে পারে। প্রথমত, দল কি পান্তকে ওপেনার হিসেবে খেলতে চায়?

যদি তারা চায় এবং তাদের জন্য জায়গা থাকে তবে তারা খোলার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। প্রথম বলেই আক্রমণ চালান প্যান্ট।

তিনি যদি টি-টোয়েন্টি ক্রিকেটে এভাবেই খেলতে থাকেন এবং সাফল্যের ধারা অব্যাহত রাখেন, তাহলে তা ভারতের জন্য ভালো প্রমাণিত হবে।

জানিয়ে রাখি গিলক্রিস্ট অস্ট্রেলিয়ার হয়ে ৯৬টি টেস্ট, ২৮৭টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন। তিনবার ওয়ানডে বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান দলেরও সদস্য ছিলেন গিলক্রিস্ট।

গিলক্রিস্ট অস্ট্রেলিয়ার প্রাক্তন গ্রেট কোচ জন বুকাননের কোচিংয়ে অনেক ঐতিহাসিক ইনিংস খেলেছিলেন এবং বুচানানের কোচিংয়ে ক্যাঙ্গারু দল টানা তিনটি বিশ্বকাপ জিতেছিল।

এই কারণেই বুকানন মনে করেন যে গিলক্রিস্টের মতো, পন্ত ভারতের হয়ে একই ভূমিকা পালন করতে পারেন যেমন গিলক্রিস্ট অস্ট্রেলিয়ার হয়ে বহু বছর ধরে খেলেছেন।

[ad_2]

Leave a Reply