ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আইসিসির হাত থেকে রক্ষা পেল না রোহিত বাহিনী

[ad_1]

এশিয়া কাপের প্রথম ম্যাচেই শাস্তির কবলে ভারত। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে স্লো ওভার রেটের জন্য শাস্তির কবলে পড়ল রোহিত শর্মা ব্রিগেড। তবে এই শাস্তির ফলে কোনও আর্থিক জরিমানা হয়নি ভারতের। ম্যাচের মধ্যেই শাস্তি দেওয়া হয়েছে ভারতকে। যার জেরে অনেকটা রান বেশি দিতে হয়েছে।

নিয়ম অনুযায়ী, একটা ইনিংস শেষ করতে হয় দেড়় ঘণ্টায়। ভারত ১৯.৫ ওভারে ১০ উইকেট তুলে নেয় পাকিস্তানের। কিন্তু তা করতে গিয়ে দেড় ঘণ্টার বেশি কেটে যায়।

এরফলে শেষ দুই ওভারে ভারতকে সার্কেলের মধ্যে পাঁচজন ফিল্ডারকে রাখতে হয়। ডেথ ওভারে প্লেয়াররা বড়় শট নিয়ে থাকেন। সেই কারণে, বাউন্ডারির কাছে ফিল্ডার রেখে থাকেন অধিনায়করা।

যেহেতু সময়ের মধ্যে রোহিত ইনিংস শেষ করতে পারেননি। সেইজন্য তাঁকে পাঁচজন ফিল্ডার রাখতে হয়েছে সার্কেলের মধ্যে। অন্যক্ষেত্রে দলের অধিনায়ককে জরিমানা করা হয়। কিন্তু এশিয়া কাপে এটার পরিবর্তন হয়েছে। এরফলে বিপক্ষ দল সুবিধা পায় কিছুটা।

ফলে প্লেয়ার বাইরে না থাকায় ভারত শেষ দুই ওভারে ২৩ রান দেয়। কিন্তু পাকিস্তান তাতেও খুব একটা লাভ করতে পারেনি। ভুবনেশ্বরের বুদ্ধিদীপ্ত বোলিংয়ের জন্য ভারত ১৪৭ রানে আটকে রাখে পাকিস্তানকে।

ভারতের হয়ে একাই চারটে উইকেট নেন ভুবনেশ্বর কুমার। তাঁর মিডিয়াম পেসের কুপোকাত হয়ে যায় ফাস্ট বোলিং ভালো খেলা পাকিস্তানি দল। ৩টে উইকেট নেন হার্দিক পান্ডিয়া।

আর্শদীপ সিং নিয়েছেন ২টো উইকেট। ১টি উইকেট নেন আভেশ খান। চাহাল ও জাদেজা উইকেট পাননি। পাকিস্তানের হয়ে এই ম্যাচে সর্বোচ্চ রান করেন রিজওয়ান। তিনি করেন ৪৩। এরপর ইফতিকার আহমেদ করেন ২৮। ব্যর্থ হন বহু যুদ্ধের নায়ক বাবর আজম। তিনি করেন ১০ রান। যার জেরে ট্রোলিংয়ের মুখে পড়তে হয় তাঁকে।

রান তাড়া করতে নেমে শূন্য রানে আউট হন কেএল রাহুল। এরপর ম্যাচের ৭.৬ ওভারের মাথায় ১৮ বলে ১২ রান করে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। ইফতিকার আহমেদের হাতে ক্যাচ তোলেন তিনি।

এরপর ৩৫ রান করে আউট হন বিরাট কোহলি। ৯.১ ওভারের মাথায় তিনি প্যাভিলিয়নে ফেরেন। দুজনের উইকেট নেন মহম্মদ নওয়াজ। বিরাট স্মরণীয় ম্যাচকে স্মরণীয় করে রাখতে পারলেন না।

[ad_2]

Leave a Reply