ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বড় খোলসা করলেন রোহিত, পাকিস্তানকে কাঁদিয়ে মাঠ থেকে বের করবে ভারত এশিয়া কাপের প্রথম ম্যাচে এই বিশেষ আকর্ষণ

বড় খোলসা করলেন রোহিত, পাকিস্তানকে কাঁদিয়ে মাঠ থেকে বের করবে ভারত এশিয়া কাপের প্রথম ম্যাচে এই বিশেষ আকর্ষণ

[ad_1]

এশিয়া কাপ ২০২২ হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। গত বছর ভারত এই দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে। সেই টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার পারফরমেন্স বেশ বিব্রতকর ছিল এবং দলটি আরও একবার সেখানে একটি বড় টুর্নামেন্ট খেলতে চলেছে।

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা, তারপরেই ২৭ অগাস্ট থেকে শুরু হয়ে যাবে এবারের এশিয়া কাপ। টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

এখন রাজনৈতিক অস্থিরতার জেরে ভারত ও পাকিস্তান, একে অপরের বিরুদ্ধে আর দ্বিপাক্ষিক সিরিজ খেলে না। তাই এশিয়া কাপ বা আইসিসির মতো টুর্নামেন্টগুলিতেই দুই দলের সাক্ষাৎ হয়। এমনিই ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে দুই দেশের সমর্থকদের মধ্যেই উন্মাদনা কোনওদিনই কম ছিল না।

তর উপর বর্তমানে দীর্ঘদিন পরপর ম্যাচ হওয়ায় এইসকল টুর্নামেন্টগুলিতে এই বিশেষ ম্যাচকে ঘিরে উন্মাদনা আরও বৃদ্ধি পেয়েছে। পৃথিবীর যে প্রান্তেই খেলা হোক না কেন, ভারত-পাকিস্তান ম্যাচে স্টেডিয়ামের দর্শকাসন কখনও ফাঁকা থাকে না।

এবারের এশিয়া কাপ আদপে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, দ্বীপরাষ্ট্রের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে তা আমিরশাহিতে সরানো হয়েছে। ভারত ও পাকিস্তান, দুই পড়শি দেশই এবারে এশিয়া কাপের গ্রুপ ‘এ’-তে রয়েছে। ২৮ অগাস্ট দুবাইয়ে অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান ম্যাচ।

২০২২ সালের এশিয়া কাপের আগে বড়সড় বিবৃতি দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। রোহিত একটি সাক্ষাত্কারে বলেছেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এ হারের পরে, দলে কী পরিবর্তন করা হয়েছে এবং পদ্ধতিটি কেমন হতে চলেছে।

২০২২ সালের এশিয়া কাপে টিম ইন্ডিয়ার নেতৃত্ব রোহিত শর্মার হাতে। এই টুর্নামেন্টের জন্য টিম ইন্ডিয়াও ঘোষণা করা হয়েছে। এই সবের মধ্যেই স্টার স্পোর্টসের শো ফলো দ্য ব্লুজ-এ কথোপকথনের সময় রোহিত শর্মা একটি বড় বিবৃতি দিয়েছেন। তিনি বলছেন, এবার সম্পূর্ণ ভিন্ন পদ্ধতি নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া।

সাক্ষাত্কারে রোহিত শর্মা বলেন, “দুবাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আমরা সবার জন্য পুরো বিষয়টা খুব পরিষ্কার করে দিয়েছি। আমরা ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে পারিনি, আমরা অনুভব করেছি যে আমাদের খেলার পদ্ধতি পরিবর্তন করা দরকার।”

খেলোয়াড়দের সম্পর্কে কথা বলতে গিয়ে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, “আমরা তাদের সর্বোচ্চ স্বাধীনতা দেওয়ার চেষ্টা করছি। দল কোথায় যেতে চাইছে সে বিষয়ে যদি অধিনায়ক ও কোচের বার্তা স্পষ্ট হয়, তাহলে খেলোয়াড়রা অবশ্যই চেষ্টা করবে। এটি হওয়ার জন্য, তাদের স্বাধীনভাবে খেলতে হবে এবং আমরাও তা করার চেষ্টা করছি।”

সাক্ষাৎকারে রোহিত শর্মা আরও বলেছেন, “রাহুল দ্রাবিড় যখন কোচ হয়েছিলেন, তখন আমরা দেখা করি এবং একসাথে একটি ঘরে বসেছিলাম। দলকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে আলোচনা করেছি। আমরা দুজনেই অনেকাংশে একই ভাবে ভাবছিলাম।

এটি আমার পক্ষে দলকে একটি পরিষ্কার বার্তা জানাতে কিছুটা সহজ করে তুলেছে কারণ আমরা দলের মধ্যে কোনও বিভ্রান্তি তৈরি করতে চাইনি। আমরা এই বিষয়ে কথা বলেছি এবং অবশ্যই আমরা আমাদের ক্রিকেটিং স্টাইল পরিবর্তন করতে চেয়েছিলাম।”

[ad_2]

Leave a Reply