ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বাবর আজমের হাত থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হবে’, বিস্ফোরক মন্তব্য প্রাক্তন পাক ক্রিকেটারের

[ad_1]

সদ্য সমাপ্ত এশিয়া কাপে যথেষ্ট খারাপ পারফরম্যান্স করেছেন বাবর আজম। ওপেনিং স্লটে তাঁর ভূমিকা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছে। ৬ ম্যাচে তিনি মাত্র ৬৮ রান করেছেন। স্ট্রাইক রেট ১০৭.৯৩। আর এটাই আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সবথেকে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে।

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন লেগ-স্পিনার দানিশ কানেরিয়া স্পষ্ট জানিয়ে দিলেন যে যদি অস্ট্রেলিয়ায় আয়োজিত ২০২২ টি-২০ বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দল খারাপ পারফরম্যান্স করে, তাহলে বাবর আজমের হাত থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হতে পারে।

বর্তমানে ব্যাট হাতে যথেষ্ট খারাপ সময়ের মধ্যে দিয়ে এগোচ্ছে বাবর। সদ্য সমাপ্ত এশিয়া কাপে তিনি মাত্র ৬৮ রান করেছেন। আর ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে যায় পাকিস্তান।

কানেরিয়ার কথায় আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে বাবর আজমকে এই ব্যাপারে নিশ্চয়তা দিতে হবে যে এই টুর্নামেন্টে অন্তত পাকিস্তান ভালো পারফরম্যান্স করতে পারবে। আর তাহলেই বাবর নিজের অধিনায়কত্ব ধরে রাখতে পারবে।

নিজের ইউটিউব চ্যানেলে কানেরিয়া বললেন, ‘বর্তমানে বাবর একেবারে ফর্মে নেই। ওঁর অধিনায়কত্ব নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। আমি মনে করি, এটাই ওঁর কাছে অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করার শেষ সুযোগ। তবে যদি দল ভালো পারফরম্যান্স না করতে পারে, তাহলেই অধিনায়কত্ব কেড়ে নেওয়া হবে।’

পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার আরও জানালেন যে আসন্ন টি-২০ বিশ্বকাপের দল নির্বাচনে বাবর আজমের একটি বড়সড় ভূমিকা রয়েছে। পাক অধিনায়ক নাকি নিজের পছন্দসই ক্রিকেটারই নির্বাচন করেছে।

কানেরিয়া যোগ করেন, ‘এই বিষয়ে কোনও সন্দেহই নেই যে বাবর একজন মহান ক্রিকেটার। তবে আমার মনে হয় না যে ও একটা সঠিক দলকে নেতৃত্ব দিচ্ছে।’

কানেরিয়া বললেন, ‘মহম্মদ রিজওয়ান এবং বাবর আজমের স্ট্রাইক রেট সত্যিই বড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে। শুরুর দিকে ফিল্ডিংয়ের ক্ষেত্রে যে সীমাবদ্ধতা থাকে, সেটাকে ওরা সঠিকভাবে কাজে লাগাতে পারছে না।

আর অন্য ব্যাটারদের ক্ষেত্রেও মঞ্চটা তৈরি করতে পারছে না। বাবরকে শুধুমাত্র নিজের ব্যাটিংয়ের কথা ভাবলেই চলবে না। দলের স্বার্থ সবার আগে নিয়ে আসতে হবে।’

পাশাপাশি দানিশ কানেরিয়া বাবর আজমকে ব্যাটিং অর্ডার নীচের দিকে নিয়ে আসার প্রস্তাব দিয়েছেন। অন্য কেউ পাকিস্তানের হয়ে ইনিংস ওপেন করার পরামর্শও দেন তিনি।

কানেরিয়া যোগ করেন, ‘ওকে এটা বুঝতে হবে যে যদি ওপেন করতে নেমে রান না করতে পারে, তাহলে অন্য কাউকে সেই সুযোগটা দেওয়া উচিত। বাবরের উচিত ৩ নম্বর পজিশনে নেমে আসা। ইংল্যান্ডের বিরুদ্ধেই এই কম্বিনেশন ট্রাই করা উচিত। কারণ রিজওয়ানকে এই ম্যাচগুলোয় বিশ্রাম দেওয়া হয়েছে।’

টি-২০ বিশ্বকাপের আগে পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যে ৭ ম্যাচের দ্বিপাক্ষিক টি-২০ সিরিজের আয়োজন করা হয়েছে। করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজন করা হবে। প্রথম ম্যাচটা ২০ সেপ্টেম্বর খেলা হবে।

[ad_2]

Leave a Reply