ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বকাপের আগে পাক ক্রিকেটে বড় ধাক্কা, সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত হলেন আসিফ আফ্রিদি

[ad_1]

ফের ম্যাচ ফিক্সিং, নির্বাসিত পাকিস্তানের উঠতি বোলার। মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ড নির্বাসিত করলো দেশের উঠতি স্পিনার আসিফ আফ্রিদিকে। জানা গিয়েছে, ম্যাচ ফিক্সিং প্রস্তাব পাওয়া সত্ত্বেও তা বোর্ডকে না জানানোয় নির্বাসিত করা হয়েছে আফ্রিদিকে।

যত দিন তার বিরুদ্ধে চলতে থাকা মামলার সমাধান না হচ্ছে, তত দিন কোনও ধরনের ক্রিকেটে অংশ নিতে পারবেন না তিনি। আফ্রিদি ঠিক কী অপরাধ করেছেন, তা প্রকাশ করেনি পাক বোর্ড। তবে সংবিধানের একটি ধারা উল্লেখ করেছে তারা।

বিশ্বকাপের আগে পাক ক্রিকেটে বড় ধাক্কা, সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত হলেন আসিফ আফ্রিদি

পাক বোর্ড সূত্রের দাবি, আসিফ এমন অপরাধ করেছেন যা ক্রিকেট খেলাকে কলুষিত করতে পারে। বিশেষ সূত্রের খবর, ঘরোয়া ক্রিকেটের কোনও একটি ম্যাচে গড়াপেটা করার প্রস্তাব পেয়েছিলেন আফ্রিদি। কিন্তু বোর্ডকে সে কথা জানাননি।

পাকিস্তানে চলতে থাকা জাতীয় টি-২০ কাপে মাত্র একটি ম্যাচে খেলেছেন আফ্রিদি। এক রান এবং দু’টি উইকেট নিয়েছেন। তার পর প্রথম একাদশে সুযোগ পাননি। বছরের শুরুতে প্রথম বার পাকিস্তান দলে ডাক পান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই সিরিজে প্রথম একাদশে জায়গা মেলেনি।

তার আগে পাকিস্তান সুপার লিগে ভাল খেলেন। মুলতান সুলতান্সের হয়ে পাঁচ ম্যাচে আটটি উইকেট নেন। সাম্প্রতিক কালে ক্রিকেটে দুর্নীতি নিয়ে কড়া অবস্থান নিয়েছে পাক বোর্ড। আফ্রিদির মতো একই অপরাধ করার কারণে নির্বাসিত করা হয় উমর আকমলকে।

আবেদন করে সেই নির্বাসনের মেয়াদ কামান আকমল। তবে মোটা টাকা জরিমানা দিতে হয়েছে তাকে। তার আগে, ৬ মাস নির্বাসিত করা হয় মোহাম্মদ ইরফানকে। এশিয়া কাপে যিনি দুর্দান্ত খেলেছেন, সেই মোহাম্মদ নওয়াজও ৫ বছর আগে ২ মাসের জন্য নির্বাসিত হন।

[ad_2]

Leave a Reply