ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বকাপ দল থেকে পন্থ হঠাও, জোড় দাবি ভারতের প্রাক্তন ওপেনারের !

[ad_1]

ভারতীয় ক্রিকেটে বর্তমানে অন্যতম চর্চিত বিষয় ঋষভ পন্থের ফর্ম। এশিয়া কাপের সময় থেকে তিনি অফ ফর্মে রয়েছেন। সুযোগ পেয়েও পরপর তিনি ব্যর্থ হয়েছেন।

যারপর তাঁকে দলে খেলানো নিয়ে আলোচনা শুরু হয়েছে। যদিও কর্তারা তাঁর উপরেই বিশ্বাস রেখেছেন। তিনি এখন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য।

ফর্মে না থাকলেও পন্থের উপর ভরসা রাখে। দলে বাঁ হাতি ব্যাটার না থাকায় পন্থের সুযোগ পাওয়ার সম্ভবনাটা আরও বেড়ে যায়। আর সেটাই হচ্ছে।

এবার বিশ্বকাপ দলে পন্থের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। তিনি সরাসরি জানিয়ে দিলেন যে অস্ট্রেলিয়ায় পন্থ খেলার যোগ্য নন।

বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছে ভারত। বিশ্বকাপের প্রস্তুতির জন্য এটি গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই সিরিজ। এখানে সুযোগ পেয়েছেন ঋষভ পন্থ।

ফর্মে ফেরার জন্য তাঁর কাছে এই সিরিজটা গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই পরিস্থিতিতে এক সাক্ষাৎকারে ওয়াসিম জাফর বলেন, “আমার মনে হয় অক্ষর প্যাটেল সাম্প্রতি সময়ে খুব ভালো ফল করেছে।

আমি জানি না ভারত কেন ওর উপর বিশ্বাস রাখছে না কারণ ও ব্য়াট হাতেও ম্যাচ জেতাতে পারে। তবে ভারতের ম্যানেজমেন্টকে ঋষভ পন্থকে নিয়ে ভাবতে হবে।

ও খেলবে কি খেলবে না সেটা নিয়ে ভাবা উচিত। পন্থকে দলে নেওয়া নিয়ে ভারতীয় দল অনেক ভাবছে। ও খুব মেধাবি, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

টেস্ট ক্রিকেট ও ওডিআইতে ও সিরিজ জেতানো ইনিংস খেলেছে। একাধিক ম্যাচ ও ঘুরিয়ে দিয়েছে কিন্তু টি-২০ ক্রিকেটে সেটা হচ্ছে না।”

এক্ষেত্রে তিনি ঋষভ পন্থকে রাখা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বলেন, “ভারতকে এবার ভাবতে হবে যে ওরা ঋষভ পন্থকে প্রথম ৬-এ রাখবে নাকি দীনেশ কার্তিককে।

IPL থেকে কার্তিক দারুণ খেলছে। আমার কাছে ব্যক্তিগতভাবে ঋষভ পন্থ ৪ থেকে ৫ নম্বরের জন্য আদর্শ নয়। ও আদর্শ জায়গা হল ওপেনিং, আমার মনে হয় না সেটা হবে।

আমার মনে হয় ঋষভ পন্থকে দল থেকে বাদ দেওয়াটা ঠিক হবে।” এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিলেন দীনেশ কার্তিক।

কিন্তু একটা বলেও না খেলে তাঁকে বসানো হয়। এরপর খেলানো হয় ঋষভ পন্থকে। কিন্তু তিনি ব্যর্থ হন। যারপর নিন্দা শুরু হয়। সুপার ফোরে ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক দুজনকেই খেলানো হলেও তা কার্যকর হয়নি।

[ad_2]

Leave a Reply