ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ব্যর্থ হার্দিক -রাহুলের ফিফটি ! বিশ্বকাপের আগেই অস্ট্রেলিয়ার কাছে বড় পরাজয় ভারতের

[ad_1]

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচটি মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে খেলা হয়েছিল। এই ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া।

এই ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। ভারতের হয়ে ইনিংস ওপেন করতে আসেন অধিনায়ক রোহিত শর্মা ও কেএল রাহুল।

জশ হ্যাজলউডের বলে একটি চার ও একটি ছক্কার সাহায্যে অধিনায়ক রোহিত 9 বলে 11 রান করে আউট হয়ে যাওয়ায় ভারতের শুরুটা ভালো হয়নি।

তার আউটের পর, বিরাট কোহলি ব্যাট করতে মাঠে নামেন কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি এবং ব্যক্তিগত 2 (7) রানে নাথান এলিসের কাছে তার উইকেট হারান।

বিরাটের আউট হওয়ার পর ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব। তৃতীয় উইকেটে রাহুল তার সঙ্গে ৬৮ (৪২) রানের জুটি গড়েন। রাহুলকে আউট করে এই জুটি ভাঙেন হ্যাজেলউড।

রাহুল ৩৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৫ রানের হাফ সেঞ্চুরি করেন। তার আউটের পর আসেন হার্দিক পান্ডিয়া। তবে এর মধ্যে ভালো খেলতে থাকা সূর্যকুমারকে আউট করেন ক্যামেরন গ্রিন।

25 বলে 2 চার ও 4 ছক্কার সাহায্যে 46 রান করেন সূর্য। তার আউটের পর ব্যাট করতে নামেন অক্ষর প্যাটেল। তবে তিনি বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি এবং ৬ (৫) রান করার পর এলিসের বলে উইকেট হারান তিনি।

তার আউট হওয়ার পর, দিনেশ কার্তিক ব্যাট করতে মাঠে নামেন হার্দিকের সাথে ষষ্ঠ উইকেটে 30(14) রান যোগ করেন। এই জুটিতে আগ্রাসী ছিলেন হার্দিক।

কার্তিককে আউট করে এই জুটি ভেঙে দেন এলিস। কার্তিক করেন ১৭ বলে ৪ রান। কার্তিক আউট হওয়ার পর ব্যাট করতে মাঠে নামেন হর্ষল প্যাটেল। এর কিছুক্ষণ পর হার্দিক ২৫ বলে ফিফটি করেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি হার্দিকের দ্বিতীয় হাফ সেঞ্চুরি। তিনি হর্ষলের সাথে সপ্তম উইকেটে দ্রুত 32* রান যোগ করেন। ইনিংসের শেষ ওভারে আসা হার্দিক গ্রিনের শেষ তিন বলে তিনটি ছক্কা মেরে ভারতের স্কোরকে 200 ছাড়িয়ে যান।

শেষ পর্যন্ত ভারতীয় দল 20 ওভারে 6 উইকেট হারিয়ে 208 রানের বিশাল স্কোর করে। হার্দিক 71* রানের একটি দুর্দান্ত অর্ধশতক খেলেন 30 বলে 7 চার এবং 5 ছক্কার সাহায্যে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার দ্বিতীয় ফিফটি। একই সময়ে, 71 রানের একটি ইনিংস, এটি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে হার্দিকের সর্বোচ্চ স্কোর। একইসঙ্গে একটি চারের সাহায্যে ৭ বলে ৭ রান করে অপরাজিত থাকেন হর্ষল।

অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি উইকেট নেন নাথান এলিস। ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। এছাড়া জশ হ্যাজেলউড নেন ২ উইকেট। আর ক্যামেরন গ্রিন পেয়েছেন একটি উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে আসেন অ্যারন ফিঞ্চ ও ক্যামেরন গ্রিন। দুজনেই দলকে দ্রুত শুরু এনে দেন। প্রথম উইকেটে ৩৯ রান যোগ করেন তিনি।

ফিঞ্চকে আউট করে এই জুটি ভাঙেন অক্ষর প্যাটেল। ১৩ বলে ৩ চার ও একটি ছক্কায় ২২ রান করেন ফিঞ্চ। তার আউটের পর ব্যাট করতে আসেন স্টিভ স্মিথ।

দ্বিতীয় উইকেটে গ্রিন তার সঙ্গে ৭০ (৪০) রানের জুটি গড়েন। সবুজকে আউট করে এই জুটি ভাঙেন অক্ষর। 30 বলে 8 চার ও 4 ছক্কার সাহায্যে 61 রানের দুর্দান্ত ইনিংস খেলেন সবুজ।

তার আউটের পর ব্যাট করতে মাঠে নামেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে কিছুক্ষণ পরই উমেশ যাদবের বলে আউট হন স্মিথ। স্মিথ ২৪ বলে ৩ চার ও একটি ছক্কায় ৩৫ রান করেন।

তার আউটের পর ব্যাট করতে আসেন জশ ইঙ্গলিস। তবে একই ওভারে ম্যাক্সওয়েলকে আউট করেন উমেশ। ম্যাক্সওয়েল ২১ বলে এক রান করেন।

ম্যাক্সওয়েল আউট হওয়ার পর ব্যাট করতে নামেন টিম ডেভিড। কিছুক্ষণ পর ইঙ্গলিসকে আউট করেন অক্ষর প্যাটেল। ১০ বলে ৩টি চারের সাহায্যে ১৭ রান করেন ইংলিশ।

ইঙ্গলিস আউট হওয়ার পর ব্যাট করতে নামেন ম্যাথু ওয়েড। অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করতে ডেভিডের সাথে ষষ্ঠ উইকেটে ৬২ (৩০) রানের জুটি গড়েন তিনি।

সেই সঙ্গে শেষ ওভারে অস্ট্রেলিয়ার যখন ২ রান দরকার, তখন ডেভিডকে আউট করেন চাহাল। ১৪ বলে একটি চার ও একটি ছক্কায় ১৮ রান করেন ডেভিড। তার আউটের পর ব্যাট করতে আসেন প্যাট কামিন্স।

তিনি একটি চার মেরে অস্ট্রেলিয়াকে 19.2 ওভারে জয় এনে দেন। ওয়েড 21 বলে 6 চার ও 2 ছক্কার সাহায্যে অপরাজিত 45 রানের ইনিংস খেলেন।

ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেন অক্ষর প্যাটেল। ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। একই সঙ্গে দুই ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখান উমেশ যাদব।

[ad_2]

Leave a Reply