ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ব্রেকিং নিউজ: ছক্কা হাঁকিয়ে ধোনির ১৭ বছর আগের পুরনো রেকর্ড ভাঙ্গে নজির গড়লেন অক্ষর

ব্রেকিং নিউজ: ছক্কা হাঁকিয়ে ধোনির ১৭ বছর আগের পুরনো রেকর্ড ভাঙ্গে নজির গড়লেন অক্ষর

[ad_1]

কুইন্স পার্ক ওভালে যখন অক্ষর ব্য়াট হাতে তাণ্ডব চালাচ্ছেন, তখন অনেকের চোখের সামনেই ভেসে আসছিল ধোনির ছবি। বছরের পর বছর ঠিক এমনভাবেই ম্যাচ ফিনিশ করে এসেছেন ধোনি।

বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা ফিনিশারের তকমাও কুড়িয়েছেন। গতকাল অক্ষর পটেল ঠিক সেই কাজটাই করলেন। শেষ ওভারে ২ বল বাকি থাকতে ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করলেন। আর একইসঙ্গে ভেঙে দিলেন মহেন্দ্র সিংহ ধোনির করা ১৭ বছর আগের পুরনো রেকর্ড।

গতকাল সাত নম্বরে ব্যাট করতে নেমে অক্ষর ৩৫ বলে ৬৪ রানের ইনিংস খেলেন। নিজের ইনিংসে ৩টি বাউন্ডারি ও পাঁচটি ছক্কা হাঁকান এই বাঁহাতি অলরাউন্ডার।

আর এরসঙ্গে সঙ্গেই সাত নম্বরে নেমে ওয়ান ডে ক্রিকেটে সফল রান তাড়া করার ক্ষেত্রে ভারতীয়দের মধ্যে সর্বাধিক ছক্কা হাঁকানোর নজির গড়লেন অক্ষর। এর আগে মহেন্দ্র সিংহ ধোনি জিম্বাবোয়ের বিরুদ্ধে ২০০৫ সালে ও ২০১১ সালে ইউসুফ পাঠান দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে সাত নম্বরে ব্যাট করতে নেমে তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন।

ওই পজিশনে কোনও ভারতীয়র সর্বাধিক ছক্কা হাঁকানোর নজির ছিল ধোনি ও ইউসুফের দখলেই। কিন্তু এবার সেই রেকর্ডের মালিক অক্ষর। উল্লেখ্য, গতকালের ম্যাচে বল হাতে ১ উইকেট নিয়ে ম্যাচের সেরাও নির্বাচিত হন তিনি।

গতকাল প্রথমে শাই হোপের দুরন্ত শতরানের ওপর ভর করে ও নিকোলাস পুরানের অর্ধশতরানে বোর্ডে ৩১১ রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ধবন দ্রুত ফিরে গেলেও গিল ৪৩ রানের ইনিংস খেলেন।

এরপর শ্রেয়স আইয়ার ৬৩ ও সঞ্জু স্যামসন ৫৪ রানের ইনিংস খেলেন। লোয়ার অর্ডারে ঝোড়ে অর্ধশতরান করে ম্যাচে ভারতের জয় নিশ্চিত করেন অক্ষর পটেল। আগামী ২৯ জুলাই সিরিজের তৃতীয় ম্যাচ। তবে প্রথম ২ ম্যাচ পরপর জিতে যাওয়ায় সিরিজ এরমধ্যেই পকেটে পুরে নিয়েছে টিম ইন্ডিয়া।

[ad_2]

Leave a Reply