ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারতীয় ৩ তরুণ ক্রিকেটারের প্রতিভা তিলে তিলে শেষ করে দিচ্ছে নির্বাচকরা

[ad_1]

ভারতীয় দলের হয়ে খেলা প্রতিটি খেলোয়াড়ের স্বপ্ন, যেখানে খুব কম খেলোয়াড়ই এই স্বপ্ন পূরণ করতে সক্ষম হয়, আবার কিছু খেলোয়াড় দলে প্রবেশের পরেও অবিরাম সংগ্রাম করতে বাধ্য হয়।

আসলে, এখন পর্যন্ত টিম ইন্ডিয়া থেকে এমন অনেক খেলোয়াড়কে দেখা গেছে, যারা মাত্র একটি ম্যাচের পারফরম্যান্সের কারণে আর খেলার সুযোগ পান না।

এমতাবস্থায়, বেঞ্চে বসে এই তরুণ খেলোয়াড়দের প্রতিভা নষ্ট হয় এবং তাদের কেবল দলে খেলার জন্য অপেক্ষা করতে হয়।

আজ, এই নিবন্ধটির মাধ্যমে আমরা টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের সম্পর্কে জানলাম যারা ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে চলছে, কিন্তু নির্বাচকরা এই খেলোয়াড়দের উপেক্ষা করে তাদের প্রতিভা নষ্ট করছে।

এই তালিকার এক নম্বরে রয়েছে টিম ইন্ডিয়ার দীর্ঘদিনের ওপেনার পৃথ্বী শ-এর নাম, যার ব্যাট ভারতীয় ঘরোয়া সৈয়দ মুশতাক আলি ট্রফিতে প্রচণ্ড কথা বলছে।

যেখানে এখন পর্যন্ত খেলা ৩টি ম্যাচে নিজের সামর্থ্যের দৃশ্য তুলে ধরেছেন তিনি। আসামের বিপক্ষে খেলায় অসাধারণ সেঞ্চুরি করেন তিনি।

একই সাথে মিজোরামের বিপক্ষে প্রথম ম্যাচে ৫৫ রান করেন তিনি। এ সময় তার স্ট্রাইক রেট ছিল ১৬১-এর বেশি।

একই সময়ে, ১২ অক্টোবর মধ্যপ্রদেশের বিরুদ্ধে খেলা ম্যাচে, শ ১২ বলে ২৯ রানের একটি ইনিংস খেলেন, সেই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ২৪১.৬৭।

এমন পরিস্থিতিতে দুর্দান্ত পারফরম্যান্সের পরেও তিনি টিম ইন্ডিয়াতে ফিরতে পারছেন না, নির্বাচকরা তাকে ক্রমাগত উপেক্ষা করছেন।

এই তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছে টি-নটরাজনের নাম, যিনি আইপিএলে তার ধারালো ইয়র্কার দিয়ে ভালো ব্যাটসম্যানদের হুঁশ উড়িয়ে দেন।

আসলে টি. নটরাজন দীর্ঘদিন ধরেই ভারতীয় দলের বাইরে রয়েছেন। একই সঙ্গে নির্বাচকরাও দীর্ঘদিন ধরে এই খেলোয়াড়কে উপেক্ষা করে আসছেন।

নটরাজন তার অভিষেক ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়াতেই। তিনি বিরাট কোহলির অধিনায়কত্বে খেলার সুযোগ পেয়েছিলেন, যখন তিনি টিম ইন্ডিয়াতে প্রবেশ করেছিলেন, তাকে দ্বিতীয় বুমরাহ বলা হয়েছিল এবং ইয়র্কার ম্যান হিসাবে স্বীকৃত হয়েছিল, কারণ সেটিও জসপ্রিত বুমরাহ।

বোলিং শার্প ইয়র্কারের মতো। কিন্তু রোহিত শর্মার অধিনায়কত্বে দলে জায়গা করে নিতে আকুল আকুল। তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের কথা বলতে গেলে,

আমরা আপনাকে বলে রাখি যে তিনি ৪ টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেট নিয়েছেন, এমন পরিস্থিতিতে নির্বাচকরা ক্রমাগত তাকে উপেক্ষা করে তার প্রতিভা নষ্ট করছেন।

এই তালিকার তিন নম্বরে রয়েছে রাহুল ত্রিপাঠীর নাম, যিনি এই বছর আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলে নির্বাচিত হয়েছিলেন, কিন্তু এই সিরিজে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি।

আমরা আপনাকে বলি যে জিম্বাবুয়ের বিরুদ্ধে খেলা ওডিআই সিরিজেও তাকে ক্রমাগত উপেক্ষিত করা হয়েছিল। যাইহোক, আইপিএল ২০২২-এ, রাহুল সানরাইজার্স হায়দ্রাবাদ দলের হয়ে খেলার সময় দুর্দান্ত পারফর্ম করেছিলেন।

তিনি আইপিএল ২০২২-এ ১৪ ম্যাচে ৩৭.৫৫ গড়ে এবং ১৫৮.২৪ স্ট্রাইক রেটে ৪১৩ রান করেছিলেন, যার মধ্যে তার ৩টি অর্ধশতক রয়েছে।

একই সময়ে, এর আগে, তিনি ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত আইপিএলে অনেক দলের হয়ে খেলে মোট ৭৬ টি ম্যাচ খেলেছেন।

২৮.০৯ গড়ে এবং ১৪০.৮০ স্ট্রাইক রেট সহ ১০ টি হাফ সেঞ্চুরি সহ তার নামে 1798 রান রয়েছে। আমরা আপনাকে বলি যে রাহুল মিস্টার পারফেকশনিস্ট হিসাবে পরিচিত, এমন পরিস্থিতিতে, নির্বাচকরা তার প্রতিভাকে ক্রমাগত উপেক্ষা করে তার সাথে স্পষ্ট অবিচার করছেন।

[ad_2]

Leave a Reply