ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারতের হয়ে ১২জন ক্রিকেটার খেলতে নেমেছিলেন! ‘আজব দাবি’ প্রাক্তন পাক কোচের

[ad_1]

হার্দিক পান্ডিয়া যখন থেকে চোটমুক্ত হয়ে ভারতীয় ক্রিকেট দলে ফিরে এসেছেন, তখন থেকেই দুরন্ত পারফরম্যান্স করে যাচ্ছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট টাইটান্সকে তিনি অভিষেক মরশুমেই খেতাব জিতিয়েছিলেন। এই ম্যাচের শেষে আরও একটা কারণে প্রশংসিত হচ্ছেন হার্দিক পান্ডিয়া। কারণ যে পরিস্থিতিতে দাঁড়িয়ে তিনি এই ম্যাচটা ভারতকে জেতালেন, তা অবশ্যই প্রশংসার যোগ্য।

চলতি এশিয়া কাপের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত এবং পাকিস্তান। রবিবার এই দুই দলের ক্রিকেট ম্যাচ আয়োজন করা হয়েছিল। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত এই ম্যাচটি যে যথেষ্ট রোমাঞ্চকর হয়ে উঠেছিল, তা নিয়ে কোনও সন্দেহ নেই। আর সেকারণেই একেবারে শেষ ওভারে এসে ভারতীয় ক্রিকেট দল জয়লাভ করেছে। এমনিতে এই ম্যাচ জেতানোর পিছনে ভারতীয় ক্রিকেট দলে প্রত্যেক খেলোয়াড়ের অবদানই অনস্বীকার্য।

কিন্তু, হার্দিক পান্ডিয়ার অল রাউন্ড পারফরম্যান্স গোটা ম্যাচের রংটাই বদলে দেয়। ভারতীয় অল রাউন্ডারের বিধ্বংসী পারফরম্যান্সের দৌলতেই টিম ইন্ডিয়া এই হাইভোল্টেজ ম্যাচে ৫ উইকেটে জয়লাভ করেছে। পান্ডিয়া প্রথমে তাঁর দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের দৌলতে তিন উইকেট শিকার করে পাকিস্তানকে অল আউট করার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন। এরপর তিনি ১৭ বলে ৩৩ রান করে ম্যাচটাকে ভারতের পকেটে পুরে দিলেন।

এরপর পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন কোচ মিকি আর্থার একটি বিস্ময়কর মন্তব্য করে বসলেন। হার্দিক ব্যাট এবং বলে এতটাই ভালো পারফরম্যান্স করেছে যে মিকি তাঁকে এক নয় বরং দুজন ক্রিকেটারের সমান বলে বর্ণনা করেছেন। ২০১৭ সালে এই মিকি আর্থারের কোচিংয়েই পাকিস্তান ক্রিকেট দল চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়লাভ করেছিল। রবিবার ম্যাচের শেষে ক্রিকইনফোকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ভারতীয় ক্রিকেট দলে হার্দিক পান্ডিয়া থাকার অর্থ হল, টিম ইন্ডিয়া ১২জন ক্রিকেটার নিয়ে মাঠে নামে।

হার্দিককে দেখলেই আমার সেই পুরনো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের কথা মনে পড়ে যায়। ওই দলে এই একই কাজটা করতেন জ্যাক কালিস। টিম ইন্ডিয়ার হাতে এমন একজন ক্রিকেটার রয়েছেন যিনি চারজন পেসারের মধ্যে একজন হয়ে উঠতে পারেন। আবার দলের স্বার্থে প্রথম পাঁচজনের মধ্যে ব্যাটিংটাও অনায়াসেই করতে পারেন।’

হার্দিক পান্ডিয়া যখন থেকে চোটমুক্ত হয়ে ভারতীয় ক্রিকেট দলে ফিরে এসেছেন, তখন থেকেই দুরন্ত পারফরম্যান্স করে যাচ্ছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট টাইটান্সকে তিনি অভিষেক মরশুমেই খেতাব জিতিয়েছিলেন। এই ম্যাচের শেষে আরও একটা কারণে প্রশংসিত হচ্ছেন হার্দিক পান্ডিয়া।

কারণ যে পরিস্থিতিতে দাঁড়িয়ে তিনি এই ম্যাচটা ভারতকে জেতালেন, তা অবশ্যই প্রশংসার যোগ্য। ম্যাচের পর নিজের পারফরম্যান্সের ব্যাপারে কথা বলতে গিয়ে তিনি বলেন, এটা তাঁর পরিশ্রম এবং অনুশীলনেরই ফলাফল। ভারতীয় ক্রিকেট দলকে গ্রুপ এ পর্যায়ে আরও দুটো ম্যাচ খেলতে হবে। আপাতত পাকিস্তানকে হারিয়ে টিম ইন্ডিয়া পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে।

[ad_2]

Leave a Reply