ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নিজের কৌশলে ভারত দলকে সফলতা এনে দিচ্ছেন ৪ ভারতীয় খেলোয়াড়

[ad_1]

গত কয়েক বছরে ভারতের পক্ষ থেকে একাধিক ক্রিকেটারকে দেখা গেছে। একই সময়ে, এমন কিছু ক্রিকেটার রয়েছেন যারা তাদের অপ্রচলিত প্রকৃতি সত্ত্বেও সফল হয়েছেন।

শচীন টেন্ডুলকার এবং রাহুল দ্রাবিড়ের মতো এই কিংবদন্তি খেলোয়াড় উভয়ই আন্তর্জাতিক স্তরে ভাল পারফরম্যান্স করে ভারতের জন্য একটি চিহ্ন তৈরি করেছেন। তরুণ ক্রিকেটারদের অনুপ্রাণিত করতে কাজ করেছেন তিনি।

তাই আজ আমরা আপনাকে সেই ৫ ভারতীয় খেলোয়াড়দের সম্পর্কে বলতে যাচ্ছি যারা অপ্রচলিত প্রকৃতির ছিল কিন্তু তবুও তারা ভারতের জন্য ভাল করেছে।

১.বীরেন্দ্র শেবাগ

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ তার তীক্ষ্ণ স্টাইলে খেলার জন্য পরিচিত। ক্রিকেটের ফরম্যাট যাই হোক না কেন, তার খেলার ধরন বদলায়নি।

ডানহাতি ব্যাটসম্যানের টেস্ট ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১০৪ ম্যাচ খেলে ৪৯.৩৪ গড়ে ৮৫৮৬ রান করেছেন। টেস্টে তার নামে ২৩ টি সেঞ্চুরি, ৬ টি ডাবল সেঞ্চুরি, ২ টি ট্রিপল সেঞ্চুরি এবং ৩২ টি হাফ সেঞ্চুরি রয়েছে।

শেবাগ ভারতের হয়ে ২৫১ টি ওডিআই খেলেছেন এবং ৩৫.০৬ গড়ে ৮২৭৩ রান যোগ করেছেন। এই সময়ে তার ব্যাট দেখেছে ১৫ টি সেঞ্চুরি, একটি ডাবল সেঞ্চুরি এবং ৩৮ টি হাফ সেঞ্চুরি।

এছাড়াও, নাজাফগড়ের নবাব, ১৯ টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারতের প্রতিনিধিত্ব করেছেন, ২১.৮৯ গড়ে ৩৯৪ রান করেছেন। এই সময়ে শেবাগ করেছেন ২টি হাফ সেঞ্চুরি।

২. এমএস ধোনি

এমএস ধোনির বায়োপিকে একটি দৃশ্য রয়েছে যেখানে তার কোচ তাকে বাতাসে নিচু খেলতে বলেন, কিন্তু ধোনি একই কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি কখনই তার কোচের কথা শোনেননি।

তার স্বাক্ষর হেলিকপ্টার শট কোচ খেলোয়াড়দের যা শিখিয়েছিলেন তার অংশ ছিল না। ধোনি এটিকে শুধু ইয়র্কার খেলতে নয়, দীর্ঘ সময় ধরে বড় ছক্কা মারার জন্যও ব্যবহার করেছেন।

প্রাক্তন ভারতীয় অধিনায়কের আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ৫৩৮ ম্যাচ খেলেছেন এবং ১৭২৬৬ রান করেছেন। এই সময়ে, তিনি তার ব্যাট দিয়ে ১৬ সেঞ্চুরি, একটি ডাবল সেঞ্চুরি এবং ১০৮ হাফ সেঞ্চুরি করেছেন।

এই সময় ধোনির আসলেই কভার ড্রাইভ বা তার অন-ড্রাইভ খেলার দরকার ছিল না। তার পজিশনে আসার সময় ছিল এবং পুরো মাঠে বল আঘাত করার ক্ষমতা ছিল তার।

৩. ঋষভ পান্ত

এই তালিকায় তৃতীয় স্থানে জায়গা করে নিতে সফল হয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত। সবাই নিশ্চয়ই এক হাতে ছক্কা মেরে পন্তকে এগিয়ে যেতে দেখেছেন।

তিনি ধীরে ধীরে অনেকাংশে ধোনিকে প্রতিস্থাপন করেছেন। পান্ত সবেমাত্র আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন কিন্তু এটা অস্বীকার করা যাবে না যে তিনি যা করেন তাতে তিনি ভালো, সে যেভাবেই করুক না কেন।

বাঁ-হাতি উইকেট-রক্ষক ব্যাটসম্যান পন্তের আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১১২ ম্যাচ খেলেছেন এবং তার অ্যাকাউন্টে ৩৮৪৬ রান যোগ করতে সক্ষম হয়েছেন।

৪. জাসপ্রিত বুমরাহ

এটি কোণ এবং সংক্ষিপ্ত রান আপ যা বুমরাহের জন্য গতি এবং সুইং তৈরি করে কারণ তিনি খেলার যেকোনো সময়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারেন।

ডানহাতি ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহের আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি এখন পর্যন্ত ১৬০ টি ম্যাচ খেলেছেন এবং ৩১৮ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন।

[ad_2]

Leave a Reply