ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

৬,৬,৬,৬,৬,৬ আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে আইপিএলকেও হার মানিয়ে দিচ্ছে সিক্সটি !

[ad_1]

উইন্ডিজের শুরু হয়েছে ক্রিকেটের নতুন আরো একটি টুর্নামেন্ট ‘সিক্সটি’। টি-টেন ক্রিকেটের মত নতুন এই ফরম্যাট রয়েছে বেশ কিছু অদ্ভুত নিয়ম। যে নিয়মে ছয় বলে ছয়টি ছক্কা হাকিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ব্যাটিং ঝড়ে আইপিএলকেও হার মানিয়ে দিচ্ছে সিক্সটি লিগ। সিক্সটি লিগে খেলছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের একাধিক তারকা ক্রিকেটারসহ ক্রিকেট বিশ্বের অনেক দামী দামী ক্রিকেটার।

সিক্সটি ক্রিকেট লিগের অদ্ভুত নিয়মের মধ্যে একটি ওভার হলেও প্রান্ত পরিবর্তন করতে হয় না ব্যাটসম্যানকে এবং বোলারকে। যেখানে ক্রিস গেইলের দলের বিপক্ষে টানা ৬ বলে ৬টি ছক্কা হাঁকিয়েছেন আন্দ্রে রাসেল।

তবে এই ছয়টি ছক্কা এক ওভারে নয় দুই ওভারের টানা হাকিয়েছেন আন্দ্রে রাসেল। গতকাল ক্রিস গেইলের দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করছিল ত্রিনবাগো নাইট রাইডার্স।

দলের প্রথম উইকেটে পড়ার পর ব্যাটিংয়ে আসেন রাসেল। এসেই ব্যাটিং তাণ্ডব শুরু করেন তিনি। ইনিংসের সপ্তম ওভারে ডমিনিক ড্র্যাকসের ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ বলে টানা চারটি ছক্কা হাঁকান রাসেল।

পরের ওভারে বল করতে যান জোন রাস জাগেসার। যেহেতু প্রান্ত বদল করতে হয়নি, তাই রাসেলই ছিলেন স্ট্রাইকিং প্রান্তে। জাগেসারের প্রথম দুই বলে আরও দুটি ছক্কা হাঁকান রাসেল, গড়েন টানা ৬ বলে ৬ ছক্কা হাঁকানোর কীর্তি। এই ম্যাচে পাঁচটি চার এবং আটটি ছক্কা হাঁকিয়ে ২৪ বলে ৭২ রান করেন রাসেল।

[ad_2]

Leave a Reply