ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভুবির সমালোচকদের তীব্র ধিক্কার জানিয়ে ট্রোলাদের এক হাত দিলেন স্ত্রী নুপুর

[ad_1]

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ৫ উইকেট শিকার করেছিলেন ভুবনেশ্বর কুমার। অনেকেই আশা করেছিলেন, পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যর্থতার পর তিনি বোধহয় আবারও নিজের হারানো ফর্ম ফিরে পেয়েছেন।

তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভুবির বোলিংয়ে বৈচিত্র্যের অভাব দেখতে পাওয়া গিয়েছে। শেষ ২ ওভারে তিনি চারটে ওয়াইড বল করেছেন।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভুবনেশ্বর কুমারের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। কারণ ভারতীয় ক্রিকেট দলের এই অভিজ্ঞ পেসার সম্প্রতি ডেথ ওভারে বল করার সময় আগের মতো আর মারাত্মক হয়ে উঠতে পারছেন না। হালে এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডে পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে চাপের মুখে কার্যত নতিস্বীকার করেছিলেন তিনি।

এরপর তিন ম্যাচের সিরিজে গত ২০ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচটা খেলতে নেমেছিল রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি। সেই ম্যাচে ভুবনেশ্বর কুমার নিজের কোটার ৪ ওভারে ৫২ রান দিয়ে এলেও একটাও উইকেট শিকার করতে পারেননি।

একমাত্র অক্ষর প্যাটেল ছাড়া আর কোনও ভারতীয় বোলার অজিদের রানের গতি থামাতে পারেনি। শেষপর্যন্ত ক্যাঙারু ব্রিগেড ৪ বল বাকি থাকতেই জয়ের জন্য ২০৯ রানের টার্গেট হাসিল করে ফেলে।

শেষ তিনটে টি-২০ ম্যাচে ১৯তম ওভারে ভুবনেশ্বর কুমার মোট ৪৯ রান দিয়ে এসেছেন। এরমধ্যে ২০২২ এশিয়া কাপে পাকিস্তান এবং শ্রীলঙ্কা ম্যাচ আর মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ রয়েছে।

চলতি সিরিজের প্রথম টি-২০ ম্যাচে এত রান দিয়ে আসার পরেই সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার হতে শুরু করেন ভারতের এই অভিজ্ঞ পেস বোলার।

তবে বুধবার সকল সমালোচকদের যোগ্য জবাব দিলেন ভুবনেশ্বর কুমারের স্ত্রী। ইনস্টাগ্রাম স্টোরিতে সমালোচকদের বিরুদ্ধে যাবতীয় ক্ষোভ তিনি উগড়ে দিলেন।

তিনি লিখেছেন, ‘আজকাল লোকজন একেবারে তুচ্ছ হয়ে যাচ্ছে। তাদের ভালো কিছু করার মুরোদ নেই। আর সেকারণে হাতে এত বেশি সময় পাচ্ছে যে এভাবে ঘৃণা এবং শত্রুতার একটা আবহ তৈরি করছে।

সেইসব সমালোচকদের কাছে আমার শুধুমাত্র একটাই পরামর্শ, তোমাদের কথায় কারোর কিছু এসে যায় না। কেউ তোমাদের অস্তিত্ব নিয়ে কোনও চিন্তাও করে না। ফলে সেই সময়টা নিজেকে আরও উন্নত করার কাজে লাগান। যদিও সেই সুযোগটা খুবই কম!!’

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ৫ উইকেট শিকার করেছিলেন ভুবনেশ্বর কুমার। অনেকেই আশা করেছিলেন, পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যর্থতার পর তিনি বোধহয় আবারও নিজের হারানো ফর্ম ফিরে পেয়েছেন।

তথাপি একথা বলা যেতেই পারে যে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভুবনেশ্বর কুমার অন্যতম সেরা উইকেট শিকারী। তিনি ২৩ ম্যাচে ৩১টি উইকেট শিকার করেছেন। ২০২২ সালে তিনি ওভার প্রতি ৭-এরও কম রান দিয়েছেন।

আশা করা যায়, টিম ইন্ডিয়ার এই সিনিয়র পেসার খুব তাড়াতাড়ি নিজের ছন্দ ফিরে পাবেন। কারণ সামনেই টি-২০ বিশ্বকাপ। আগামী ১৬ অক্টোবর থেকে এই অস্ট্রেলিয়ায় এই টুর্নামেন্টের আসর বসতে চলেছে।

[ad_2]

Leave a Reply