ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

মহারাজের ফাঁকা সিংহাসনে বসবেন কে? বাবা বোর্ড প্রেসিডেন্ট হলেই স্টুয়ার্ট বিনি ইন্ডিয়া ক্যাপ্টেন হবেন!

[ad_1]

বিসিসিআই সভাপতির পদ থেকে আগামী ১৮ অক্টোবর সরে যেতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ডের অন্দরে কান পাতলে অন্তত এমন খবরই শুনতে পাওয়া যাচ্ছে।

কিন্তু, মহারাজের ফাঁকা সিংহাসনে বসবেন কে? তা নিয়ে ইতিমধ্যেই তরজা শুরু হয়ে গিয়েছে। তবে অধিকাংশ ক্ষেত্রেই বিসিসিআইয়ের এক প্রাক্তন নির্বাচকের নাম বারংবার উঠে আসছে।

সূত্রের খবর, এই প্রাক্তন নির্বাচকই ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদে সৌরভের আসন ভরাট করতে চলেছেন। জানা গিয়েছে, আগামী ১৮ অক্টোবর বিসিসিআই নির্বাচনে সৌরভ গঙ্গোপাধ্যায় অংশগ্রহণ করবেন না।

কারণ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান পদের জন্য ভোটে লড়াই করতে চলেছেন। আগামীদিনে ICC চেয়ারম্যান হিসেবে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে পারেন। চলতি বছরের শেষের দিকেই ICC চেয়ারম্য়ান পদের জন্য নির্বাচন আয়োজন করা হবে।

ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গিয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের ফাঁকা সিংহাসনে বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটার তথা মুখ্য নির্বাচক রজার বিনি ।

পছন্দের তালিকায় সবার উপরে বিনির নামই রয়েছে। রিপোর্টের খবর অনুসারে বৃহস্পতিবার বোর্ডের উচ্চ আধিকারিকদের একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল।

সেখানেই নাকি এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যে সৌরভ নাকি বোর্ডের সভাপতি পদের জন্য আগামী নির্বাচনে লড়াই করবেন না। বাবা বোর্ড প্রেসিডেন্ট হলেই স্টুয়ার্ট বিনি ইন্ডিয়া ক্যাপ্টেন হবেন! আর এই খবরটি প্রকাশ্যে আসার পরই সোশ্যাল মিডিয়ায় রজার বিনির ছেলে স্টুয়ার্ট বিনিকে নিয়ে জোরদার ট্রোল করা হচ্ছে।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ইতিপূর্বে রজার বিনি যখন ভারতীয় ক্রিকেট দলের মুখ্য নির্বাচক হয়েছিলেন, সেইসময় স্টুয়ার্ট বিনি টিম ইন্ডিয়ায় জায়গা পেয়েছিলেন।

এবার ভারতীয় ক্রিকেট দলের সমর্থকেরা মনে করছেন যদি রজার বিনি BCCI-এর সভাপতি হিসেবে নির্বাচিত হন, তাহলে স্টুয়ার্ট বিনি আরও একবার ভারতীয় ক্রিকেট দলে প্রত্যাবর্তন করতে পারেন।

এমনকী, ক্রিকেটের তিনটে ফরম্যাটেই তাঁকে খেলতে দেখা যেতে পারে। রজার বিনির ছেলে এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৬টি টেস্ট ম্যাচ, ১৪টি একদিনের ম্যাচ এবং তিনটে আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন।

এক-আধটা ম্যাচ ছেড়ে সেইভাবে কোনও প্রভাব বিস্তার করতে পারেননি। একারণেই তাঁকে দল থেকে বের করে দেওয়া হয়েছিল। ২০১৬ সালে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

[ad_2]

Leave a Reply