ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দ্বিতীয় ওয়ানডেতে ডু অর ডাই ম্যাচে একাধিক পরিবর্তন, শেষ-১১ থেকে বিদায় নিতে চলেছেন এই তিন খেলোয়াড়!

[ad_1]

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ২য় ওডিআই ম্যাচ আগামীকাল অর্থাৎ রবিবার রাঁচিতে খেলা হবে। প্রথম ম্যাচে সফরকারী দলের কাছে 9 রানে হারার পর, দ্বিতীয় ম্যাচটি ভারতের জন্য ডু অর ডাই হয়ে দাঁড়িয়েছে, কারণ এই ম্যাচটি জিতলেই টিম ইন্ডিয়া এই সিরিজে নিজেদের বজায় রাখতে পারবে।

এমন পরিস্থিতিতে, ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য অধিনায়ক শিখর ধাওয়ান দলের প্লেয়িং একাদশে কিছু পরিবর্তন করতে পারেন।

টিম ইন্ডিয়ার একাদশে পরিবর্তন হতে পারে
উদ্বোধনী জুটি

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম ওডিআই ম্যাচে, শুভমান গিল এবং অধিনায়ক শিখর ধাওয়ান ইনিংস খুলতে মাঠে আসেন। তবে, উভয় ব্যাটসম্যানই বিশেষ কিছু করতে পারেননি এবং ১০ চিহ্নও পার করতে পারেননি।

কিন্তু তা সত্ত্বেও দ্বিতীয় ম্যাচে আবারও দুই জুটিকেই ওপেনিংয়ে দেখা যাবে। আসুন আমরা আপনাকে বলি যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাম্প্রতিক ওয়ানডে সিরিজের সময়, শিখর ধাওয়ান এবং শুভমান গিলের জুটি টিম ইন্ডিয়ার জন্য সিরিজ জয়ের জন্য সর্বনাশ করেছিল।

মিডল অর্ডার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছিলেন ঋতুরাজ গায়কওয়াড়, ইশান কিশান, শ্রেয়াস আইয়ার এবং সঞ্জু স্যামসন। শ্রেয়াস আইয়ার ও সঞ্জু স্যামসন ছাড়া বাকিরা ঋতুরাজ ও ইশান বিশেষ কিছু করতে পারেননি।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম ম্যাচে গায়কওয়াদের ব্যাটে ৪২ বলে ১৯ রান, ইশান ৩৭ বলে ২০ রান করেন। দুজনের এই ধীরগতির ব্যাটিং টিম ইন্ডিয়ার পরাজয়ের অন্যতম কারণ ছিল। এর পরিপ্রেক্ষিতে দ্বিতীয় ম্যাচে অধিনায়ক মিডল অর্ডার পরিবর্তন করে দুই ব্যাটসম্যানের জায়গায় রজত পতিদার ও রাহুল ত্রিপাঠীকে সুযোগ দিতে পারেন।

আমরা আপনাকে বলি যে রজত পতিদার এবং রাহুল ত্রিপাঠীকে যদি প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়, তবে এটি উভয়েরই অভিষেক ম্যাচ হবে। রাহুল ত্রিপাঠী বেশ কয়েকটি সিরিজে দলে অন্তর্ভুক্ত হলেও একাদশে সুযোগ পাননি তিনি।

বোলিংয়ে আউট হতে পারেন বিষ্ণোই

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম ওডিআই ম্যাচে, টিম ইন্ডিয়ার স্পিনার রবি বিষ্ণোই একমাত্র বোলার ছিলেন যিনি সবচেয়ে ব্যয়বহুল বলে প্রমাণিত হন। তিনি 8-এর বেশি ইকোনমি রেটে আফ্রিকান ব্যাটসম্যানদের উপর রান তুলেছিলেন এবং মাত্র একটি উইকেট নিতে সক্ষম হন।

এমতাবস্থায় দ্বিতীয় ম্যাচের একাদশে শাহবাজ আহমেদকে অন্তর্ভুক্ত করতে পারেন অধিনায়ক শিখর ধলান। শাহবাজ সুযোগ পেলে এটা তার জন্যও অভিষেক ম্যাচ হিসেবে প্রমাণিত হবে। শাহবাজকে সমর্থন করতে দলে থাকবেন কুলদীপ যাদব।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (IND বনাম RSA) দ্বিতীয় ওডিআই ম্যাচের জন্য শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ এবং আভেশ খান ফাস্ট বোলার হিসেবে রয়েছেন। ঠাকুর প্রথম ম্যাচে ২ উইকেট নিতে পেরেছিলেন।

টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ
শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমান গিল, রজত পতিদার, রাহুল ত্রিপাঠি, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, আভেশ খান, মোহাম্মদ সিরাজ।

[ad_2]

Leave a Reply