ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দ্বিতীয় ওয়ানডেতে একসঙ্গে অভিষেক হতে যাচ্ছে এই তিন ভারতীয় খেলোয়াড়ের, একজন ধোনিকে আরেক জন কোহলিকে তার গুরু হিসেবে বিবেচনা করে

[ad_1]

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে 3 ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে, যেখানে সফরকারী দল ভারতীয় দলকে তাদের ঘরের মাঠে পরাজিত করে সিরিজে 1-0 তে এগিয়ে গেছে।

প্রথম ম্যাচে মিডল অর্ডারের পারফরম্যান্সও খারাপ ছিল টিম ইন্ডিয়ার ওপেনিংয়ে। শ্রেয়াস আইয়ার ও সঞ্জু স্যামসন ছাড়া আর কেউই আক্রমণাত্মক ব্যাট করতে পারেননি।

একই সাথে, দ্বিতীয় ম্যাচে অধিনায়ক শিখর ধাওয়ান দলের মিডল অর্ডার পরিবর্তন করে এমন ৩ জন খেলোয়াড়কে সুযোগ দিতে পারেন যাদের এই অভিষেক ম্যাচেই হবে। এই তিন খেলোয়াড়ের মধ্যে দুজন বিরাট কোহলি একজন এমএস ধোনিকে তার গুরু মনে করেন।

রাহুল ত্রিপাঠী বহুবার টিম ইন্ডিয়ার স্কোয়াডে অন্তর্ভুক্ত হয়েছেন কিন্তু এখনও পর্যন্ত একাদশে সুযোগ পাননি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতেও তাকে সুযোগ দেওয়া হয়নি তবে আশা করা হচ্ছে দ্বিতীয় ম্যাচে তাকে অধিনায়কের একাদশে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

রাহুল ত্রিপাঠীর কথা বলতে গেলে, তিনি 2017 সালে আইপিএল দল রাইজিং পুনে সুপারজায়েন্টসের হয়ে এমএস ধোনির সাথে খেলেছেন। একই সময়ে, আইপিএল 2022-এ সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ব্যাটিং করে 37.55 গড়ে 413 রান করেছিলেন, যার মধ্যে 3টি হাফ সেঞ্চুরি রয়েছে।

ঘরোয়া ক্রিকেটের কথা বলতে গেলে, তিনি এখন পর্যন্ত 45টি লিস্ট-এ ম্যাচের 44 ইনিংসে ব্যাটিং করার সময় 30.68 গড়ে 1258 রান করেছেন যার মধ্যে একটি সেঞ্চুরি এবং 8টি হাফ সেঞ্চুরি রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে রাহুল ত্রিপাঠীকে সুযোগ দিতে পারেন অধিনায়ক শিখর ধাওয়ান ভারতীয় দলে ইশান কিশানের বদলে।

রজত পতিদার সম্প্রতি নিউজিল্যান্ড-এ-এর বিরুদ্ধে অনানুষ্ঠানিক ওয়ানডেতে দুর্দান্ত ব্যাটিং করার সময় লাইমলাইটে এসেছিলেন।

যদিও তিনি আইপিএল 2022-এ বিরাট কোহলির তত্ত্বাবধানে 333 রানের একটি ইনিংস খেলেছিলেন আইপিএল 2022-এ RCB-এর হয়ে 8 ম্যাচের 7 ইনিংসে 55.50 গড়ে ব্যাটিং করেছিলেন। ঘরোয়া ক্রিকেটে, রজত পতিদার 45টি লিস্ট-এ ম্যাচের 44 ইনিংসে 34.80 গড়ে 1462 রান করেছেন যার মধ্যে 3টি সেঞ্চুরি এবং 5টি হাফ সেঞ্চুরি রয়েছে।

এত ভালো ফর্মে থাকা সত্ত্বেও, 29 বছর বয়সী রজত পতিদার এখনও টিম ইন্ডিয়াতে সুযোগ পাননি, তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে, শিখর ধাওয়ানের অধিনায়কত্বে তার অভিষেক হবে বলে আশা করা হচ্ছে। . দলে ঋতুরাজ গায়কোয়াড়ের জায়গায় তিন নম্বরে ব্যাট করতে পারেন তিনি।

ভারতীয় অলরাউন্ডার শাহবাজ আহমেদ আইপিএল 2022-এ বিরাট কোহলির তত্ত্বাবধানে RCB-এর হয়ে খেলেছিলেন, 16 ম্যাচের 11 ইনিংসে 27.38 গড়ে 219 রান করেছিলেন এবং 5 উইকেটও নিয়েছিলেন।

ঘরোয়া ক্রিকেটে, 27 বছর বয়সী শাহবাজ আহমেদ এ পর্যন্ত 27টি লিস্ট-এ ম্যাচের 21 ইনিংসে 47.28 গড়ে 662 রান করেছেন, যার মধ্যে 2টি সেঞ্চুরি এবং 2টি হাফ সেঞ্চুরি রয়েছে। এর মাধ্যমে তিনি 27 ইনিংসে 4.50 ইকোনমি রেটে 24 উইকেট নিয়েছেন।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেও জাতীয় দলে সুযোগ পাননি এমন একজন খেলোয়াড় শাহবাজ আহমেদও। তবে এখন শিখর ধাওয়ানের অধিনায়কত্বে, তার অপেক্ষা শীঘ্রই শেষ হতে পারে এবং রবি বিষ্ণোইয়ের পরিবর্তে তাকে একাদশে অন্তর্ভুক্ত করা হতে পারে।

[ad_2]

Leave a Reply