ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

মহা উৎসবের সময় অগ্নিপরীক্ষার মুখে রোহিত শর্মারা, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজের সূচি ঘোষণা করল বিসিসিআই

[ad_1]

আসন্ন অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজের সূচি ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্স এ ম্যাচ পাওয়ার কথা শোনা গেলেও ইডেন ম্যাচ পেল না।

সেপ্টেম্বর ও অক্টোবর মাসে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কঠিন ঘরের মাঠে সাদা বলের সিরিজে মাঠে নামবেন রোহিত শর্মারা। তবে সেই সিরিজের সূচিতে সামান্য বদল।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমে টি-২০ সিরিজ ২৮ সেপ্টেম্বর তিরুবন্তপুরমে হবে সেই ম্যাচ। দ্বিতীয় ম্যাচ ২ অক্টোবর। গুয়াহাটিতে খেলবে তারা।

এই ম্যাচ হওয়ার কথা ছিল ১ অক্টোবর। সিরিজের শেষ ম্যাচ ৪ অক্টোবর। ইনদো রে হবে সেই ম্যাচ। ম্যাচটা হওয়ার কথা ছিল ৩ অক্টোবর। এক দিনের সিরিজ শুরু ৬ অক্টোবর থেকে শুরু। সেই ম্যাচ হবে লখনউতে। রাঁচিতে হবে দ্বিতীয় ম্যাচ। ৯ অক্টোবর সেই ম্যাচ হবে। শেষ ম্যাচ দিল্লিতে। ১১ অক্টোবর হবে সেই ম্যাচ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। ২০ সেপ্টেম্বর মোহালিতে প্রথম ম্যাচ হবে। ২৩ সেপ্টেম্বর নাগপুর ও ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে হবে বাকি দুই ম্যাচ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি২০ এবং এক দিনের ম্যাচ হবে।ভারত দক্ষিণ আফ্রিকা সিরিজ ভারতের কাছে ততটা গুরুত্বপূর্ণ নয় কারণ ভারত ইতিমধ্যেই কোয়ালিফাই করেছে ২০২৩ বিশ্বকাপ খেলার জন্য।

কিন্তু এই সিরিজ দক্ষিণ আফ্রিকার কাছে গুরুত্বপূর্ণ কারণ দক্ষিণ আফ্রিকা এখনও ২০২৩ বিশ্বকাপ খেলতে যোগ্যতা অর্জন করতে পারেনি। তবে করোনা আতঙ্ক কাটিয়ে ভারত সব ভেন্যুতে ম্যাচ প্রথমবার খেলছে।

এদিকে সরকারিভাবে না জানা গেলেও আগামী ডিসেম্বর মাসে শ্রীলঙ্কা আসতে পারে ভারত সফরে তিনটে টি২০ আর তিনটে একদিনের ম্যাচ হবে।

সবমিলিয়ে ভরা ক্রিকেট মরসুম ভারতের মাটিতে। আর বছর শেষ হলে ২০২৩ সালে ক্রিকেট বিশ্বকাপও হবে ভারতে।চলতি ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হলে শেষে ভারতীয় দল তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাবে জিম্বাবোয়েতে।

তারপর রয়েছে এশিয়া কাপ। এরপর সেপ্টেম্বর ও অক্টোবরে ভারত দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের ৯টি ম্যাচ খেলবে। তার মধ্যে রয়েছে তিনটি একদিনের আন্তর্জাতিক ও ৬টি টি ২০।

[ad_2]

Leave a Reply