ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

যোগ্যতা থাকা শর্তেও দক্ষিন আফ্রিকা সিরিজে ভারত স্কোয়াডে জায়গা পেলেন না ৫ দুর্ভাগা খেলোয়াড়

[ad_1]

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য ভারতের ওডিআই স্কোয়াড ২ অক্টোবরে ঘোষণা করা হয়েছিল।

প্রত্যাশা অনুযায়ী, প্রথম পছন্দের খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। সর্বোপরি, এই খেলোয়াড়রা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর জন্য অস্ট্রেলিয়ায় উড়ে যাবে, ১৬ অক্টোবর থেকে শুরু হবে।

মেন ইন ব্লু তাদের শেষ টি-টোয়েন্টি খেলবে ৪ অক্টোবর ডাউন আন্ডারে যাওয়ার আগে। ওয়ানডে সিরিজের কথা বলতে গেলে, এটি শুরু হবে ৬ অক্টোবর এবং শেষ হবে পাঁচ দিন পর।

দল সম্পর্কে কথা বললে, শিখর ধাওয়ান দলের নেতৃত্ব দেবেন যা দলের গতিশীলতা এবং সময়সূচী দেখে প্রত্যাশিত ছিল।

ঘরোয়া ক্রিকেটে বছরের পর বছর কঠোর পরিশ্রমের পর জাতীয় দলে প্রথমবার ডাক পেয়েছেন কিছু খেলোয়াড়। অন্যদিকে, বিশ্বকাপের টিকিট মিস করা কিছু খেলোয়াড়ও এই সিরিজে থাকবেন।

এদিকে, এই তালিকায়, আমাদের পাঁচজন খেলোয়াড় থাকবে যারা এটি তৈরি করতে পারত।
পাঁচজন দুর্ভাগ্যজনক খেলোয়াড়কে মিস করতে হবে

1. পৃথ্বী শ

২০১৮ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ককে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। সম্প্রতি, তিনি দলীপ ট্রফিতে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। দুটি খেলায় তিনি 105 গড়ে 315 রান করেন এবং উল্লেখযোগ্যভাবে ৯২.৯২ স্ট্রাইক রেট করেন।

এই ধরনের স্ট্রাইক রেট সহজেই যেকোনো ওয়ানডে দলে জায়গা পেতে পারে। তবে কিছু অব্যক্ত কারণে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। ২০২১ সালের জুলাইয়ে তিনি শেষ একটি ওডিআই ম্যাচ খেলেছিলেন।

2. ওমরান মালিক

কয়েক মাস আগে দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেছিলেন এই পেসার। প্রোটিয়া ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে বেশিরভাগ সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছিল। এ কারণে দলে সুযোগ পান মালিক।

প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ম্যাচের আগেও একই অবস্থা। তবে জম্মু ও কাশ্মীরের খেলোয়াড়কে সিরিজের জন্য বিবেচনা করা হয়নি। ডানহাতি পেসার এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি খেলেছেন।

3. মহসিন খান

লম্বা এবং ভারী পেসার ছিলেন ইন্ডিয়ান টি-টোয়েন্টি লিগ ২০২২-এর অন্যতম আবিষ্কার। মৌসুমে, তিনি নয়টি খেলায় ১৪ উইকেট নিয়েছিলেন। ভারতীয় নির্বাচকরা প্রান্তিক খেলোয়াড় বাছাই করে, তিনি তাদের একজন হতে পারেন।

দীপক চাহার, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ দলের অংশ, তাকে দলের সাথে সরাসরি অস্ট্রেলিয়ায় পাঠানো হতে পারে। টুর্নামেন্ট চলাকালীন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে টুর্নামেন্ট চলাকালীন তার সেবার প্রয়োজন হতে পারে।

4. সরফরাজ খান

নির্বাচকরা রজত পতিদার, শুভমান গিল এবং রাহুল ত্রিপাঠির মতো খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করেছেন যারা প্রধানত টপ-অর্ডার ব্যাটার।

মিডল অর্ডারে, সঞ্জু স্যামসন এবং ইশান কিষাণ একমাত্র উপযুক্ত ব্যাটার। টপ-অর্ডার ব্যাটারদের একজন সিরিজে একটি খেলা নাও খেলতে পারেন।

এই কারণেই প্রথম-শ্রেণীর ক্রিকেটে তার ফর্মের কারণে সরফরাজ খান একটি ভাল বিকল্প হতে পারে। বর্তমানে, দলটিকে টপ-অর্ডার ব্যাটার বা অলরাউন্ডার দিয়ে মিডল অর্ডারের কিছু জায়গা পূরণ করতে হতে পারে।

5. মুকেশ চৌধুরী

ইন্ডিয়ান টি-টোয়েন্টি লিগ ২০২২-এর দ্বিতীয়ার্ধে বাঁ-হাতি পেসারের সন্ধান পাওয়া যায়। প্রথমার্ধে, তিনি লড়াই করেছিলেন কিন্তু পরেরার্ধে তিনি ভালভাবে ফিরে আসেন। তবে নির্বাচন থেকে নিজেকে উপেক্ষা করেছেন তিনি।

স্কোয়াডের অন্যতম সদস্য আভেশ খান জুন থেকে আগস্ট সময়ের মধ্যে সবচেয়ে ভালো ফর্মে ছিলেন না। রান ফাঁস করার প্রবণতা রয়েছে তার। তবে আসন্ন সিরিজের জন্য তাকে ধরে রাখা হয়েছে।

[ad_2]

Leave a Reply