ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

রশিদ-মুজিবের বোলিং তোপে আফগানের বিপক্ষে সহজ লক্ষ্য ছুড়ে দিল শ্রীলঙ্কা

রশিদ-মুজিবের বোলিং তোপে আফগানের বিপক্ষে সহজ লক্ষ্য ছুড়ে দিল শ্রীলঙ্কা

[ad_1]

শ্রীলঙ্কা ২০২২ সালে তাদের ১১ টি-টোয়েন্টির মধ্যে মাত্র দুটি জিতেছে এবং সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তাদের লড়াই অপরিচিত নয়। অন্যদিকে নবীর পুরুষরা জিতেছে ছয়টিতে এবং হেরেছে চারটিতে। আয়ারল্যান্ডের কাছে সিরিজ হারের (২-৩) পিছনেও তারা এই প্রতিযোগিতায় নামে।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। মোহাম্মদ নবী বলেন আমরা এখানে প্রথমে বল করতে চাই। এটা একটা তাজা উইকেট, দুবাইয়ে অনেক দিন পর ক্রিকেট হচ্ছে। আমাদের প্রচুর অলরাউন্ডার আছে।

অন্যদিকে দাসুন শানাকা বলেন আমরাও আগে বোলিং করতাম। ছয় ব্যাটার, দুই অলরান্ডার এবং তিনজন জেনুইন বোলার। আমরা দুটি নতুন মুখ পেয়েছি – দিলশান মাদুশঙ্কা এবং মাথিশা পাথিরানা তাদের আত্মপ্রকাশ করছে।

১ম ওভারে ক্রিজে আছেন নিসাঙ্কা ও কুশল মেন্ডিস। আক্রমণে আসেন ফজলহক ফারুকী ।নিজের ৫ নম্বর বলে কুশল মেন্ডিসকে এলবিডব্লিউ এর ফাদে ফেলে আউট করেন ফজলহক ফারুকী।

৬ নম্বর বল খেলতে আসেন চারিথ আসালাঙ্কা কিন্তু ফজলহক ফারুকীর সামনে টিকতে পারে নি ৬ নম্বর বলে তুলে নেন চারিথ আসালাঙ্কা উইকেট।১ম ওভারেই শ্রীলঙ্কা ৩ রানে ২ উইকেট হারিয়ে পরে মহা বিপদে।

২য় ওভার বল করতে আসে নবীন-উল-হক তিনি তার ওভারের শেষ বল তুলে নেন নিসাঙ্কার উইকেট। যদিও এই উইকেট নিয়ে শুরু হয় বিতর্ক কারন এমনটি দেখা য়ায় যে বল ব্যাটে লাগে নি তবু ও রিভিউ নেওয়ার পরও আম্পিয়ার আউট দিয়ে দেয়। ৩ ওভারে ৫ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা।

৩য় ওভার য়ায় মেডেন। ৪র্থ ওভারে রাজাপাকসে ও গুনাথিলাকা একটি ৬ ও একটি ৪ এর মাধ্যমে নেন ১৩ রান। ভালোয় ব্যাট চালাচ্ছিলেন।৫ তম ওভারে নেন ৩ রান। ৬ তম ওভারে ৪টি চারের মাধ্যমে নেন ২০ রান।৭ তম ওভারে ৮ রান। ৮ তম ওভারের প্রথম বলে মুজিব তুলে নেন গুনাথিলাকার উইকেটৎ, ৮তম ওভার শেষে শ্রলিঙ্কার স্কোর দারায় ৫৪ রানে ৪ উইকেট।

৯ তম ওভারে বলে আসেন রশিদ খান তিনি দেন ৫ রান।১০ তম ওভারে বলে আসে মুজিব তিনি তার ২য় বলে ফেরান হাসরাঙ্গাকে।হাসরাঙ্গা নবীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজ ঘরে।১১ তম ওভার করতে আসেন নবী তিনি নিজের ১ম বলেই ফেরান শানাকাকে। ১১ তম ওভার শেষে শ্রলিঙ্কার স্কোর দারায় ৬৬ রানে ৬ উইকেট।

১২ তম ওভার করতে আসেন রশিদ খান তিনি কোন উইকেট পান না দেন ২ রান।১৩ তম ওভার করতে আসেন নবী। এবারও তার ১ম বলে উইকেট পরে তবে তা হয় রান আউট। ২৯ বলে ৩৮ রান করে রান আইটের শিকার হন রাজাপাকসে।পরের বলেই আবার রান আউট করুণারত্নে। ১৩ ওভারে শ্রলিঙ্কার স্কোর দারায় ৭০ রানে৮উইকেট।

১৪ তম ওভার বল করতে আসেন রশিদ খান তিনি দেন ৩ রান।১৫ তম ওভার বল করতে আসের নবী তিনি তার ওভারের শেষ বলে তুল নেন মাথিশা পাথিরানার উইকেট। ১৪ ওভারে শ্রলিঙ্কার স্কোর দারায় ৭৫ রানে ৯ উইকেট।

১২ বলে ৫ রান করে সাজ ঘরে ফেরেন মাথিশা পাথিরানা।ব্যর্থতা কাটাতে ১৫ তম ওভারে নিজের শেষ ওভার করতে বলে আসেন রশিদ খান। ব্যর্থতা কাটে না ২ রান দিয়ে শেষ করেন। তিনি ৪ ওভার বল করে কোন উইকেটপান না দেন ১২ রান।

১৭ তম ওভার বল করতে আসেন মুজিব। তার ১ম বলে ৪ ও ৫ম বলে ৬ মারেন চমিকা করুনারত্নে।১৭ ওভার শেষে শ্রলিঙ্কার স্কোর দারায় ৮৮ রানে ৯ উইকেট।১৮ তম ওভারে বলে ফেরেন ফারুকি।তিনি দেন ৩ রান।১৮ ওভার শেষে শ্রলিঙ্কার স্কোর দারায় ৯১ রানে ৯ উইকেট।

১৯তম ওভার বল করতে আসেন নবীন-উল-হক।তিনিদেন ৮ রান। খেলা গড়ায় শেষ ওভারে।শেষ ওভার বল করতে আসে ফারুকি,তার ১ম বলে ৪ মারে করুণারত্ন।৩য় বলে নেন ২ রান।৪ নম্বর বলে ফারুফি তুলে নেন করুণারত্নকারের উইকেট। অল আইট হয়ে য়ায় শ্রিলঙ্কা। সকল উইকেট হারিয়ে শ্রিলঙ্কা করে ১০৫ রান। আফগানদের সামনে টার্গেট দারায় ১০৬ রানের

[ad_2]

Leave a Reply