ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

রোহিত শর্মা ও ঋষভ পান্তকে পেছনে ফেলে ৩ ফরম্যাটেই এখন একমাত্র সেরা ব্যাটার বাবর আজম

রোহিত শর্মা ও ঋষভ পান্তকে পেছনে ফেলে ৩ ফরম্যাটেই এখন একমাত্র সেরা ব্যাটার বাবর আজম

[ad_1]

বুধবার আইসিসি সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে, যেখানে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম দারুণ সুবিধা পেয়েছেন। তিন ফরম্যাটেই এক নম্বর শিরোপা অর্জন থেকে এখন মাত্র কয়েক ধাপ দূরে পাকিস্তান অধিনায়ক।

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বাবর অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও স্মিথকে পেছনে ফেলে ব্যাটসম্যানদের তালিকায় তিন নম্বরে উঠে এসেছেন। সর্বকালের সেরা র‌্যাঙ্কিংয়ে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক। তার থেকে এগিয়ে মার্নাস লাবুসচেন এবং প্রথম স্থানে জো রুট।

বাবর আজম পাকিস্তানের অধিনায়ক বাবর আজম শ্রীলঙ্কার বিপক্ষে শক্তিশালী ইনিংস খেলেন, যার জন্য তিনি পুরস্কারও পেয়েছিলেন। তিনি প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫৫ এবং দ্বিতীয় ইনিংসে ১১৯ রান করেছিলেন।

যার সুবাদে পাকিস্তানের দল প্রথম টেস্ট ম্যাচে শ্রীলঙ্কাকে পরাজিত করতে সফল হয়েছিল এবং দ্বিতীয় টেস্ট ম্যাচের সময় সিরিজে ১-০ তে এগিয়ে ছিল। এখনও বাজানো বাকি। আমরা আপনাকে বলি যে বাবর আজম আগেই বলেছিলেন যে তার স্বপ্ন তিনটি ফর্ম্যাটেই এক নম্বর ব্যাটসম্যান হওয়ার।

একইভাবে সর্বশেষ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে মাত্র দুই ভারতীয় খেলোয়াড় রয়েছেন। ঋষভ পন্ত পঞ্চম স্থানে এবং ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা রয়েছেন নবম স্থানে।

একইসঙ্গে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে দ্বাদশ স্থানে রয়েছেন বিরাট কোহলি। শীর্ষ ৫ সম্পর্কে কথা বললে, জো রুট ৯২৩ রেটিং পয়েন্ট নিয়ে প্রথম স্থানে রয়েছেন এবং ৮৮৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন মার্নাস লাবুসচেন।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে ভারতীয় ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহকে পেছনে ফেলেছেন পাকিস্তানের শাহীন আফ্রিদি। আফ্রিদি ৮৩৬ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে উঠেছে এবং বুমরাহ ৮২৮ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে উঠেছে। অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স ৮৯১ রেটিং নিয়ে প্রথম স্থানে এবং রবিচন্দ্রন অশ্বিন ৮৪২ রেটিং নিয়ে দ্বিতীয় টেস্ট বোলার।

[ad_2]

Leave a Reply