ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

শামি না চাহার, বিশ্বকাপে বুমরাহের বিকল্প নিয়ে খোলসা করলেন রোহিত

[ad_1]

সব ভালো হলেও ভারতীয় দলের জন্য শেষটা ভালো হল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে শেষ ম্যাচটা হারতে হল, তাও বড় ব্যবধানে।

বারবার ডেথ ওভারের ব্যর্থতা দেখা যাচ্ছে, গত ম্যাচেও যেটা দেখা গেল। আর্শদীপ সিং পিঠে চোটের কারণে শেষ ম্যাচে খেলতে না পারেননি। তাঁর বদলে খেলতে নেমে সিরাজও ছাপ ফেলতে পারেননি।

কোনওদিক থেকেই কোনও প্লেয়ারই পারেনি প্রোটিয়াদের রুখতে। বুমরাহর অনুপস্থিতিটা বারবার প্রকট হয়েছে। বিশ্বকাপে তাঁর বিকল্প কে তা ঘোষণা করা হয়নি এখনও। তবে বিশ্বকাপের জন্য বিকল্প কম ভারতের কাছে।

বুমরাহর বিকল্প হিসেবে কে নামবেন সেখানে রয়েছে একাধিক নাম। মহম্মদ সামি, দীপক চাহাররা রিজার্ভ প্লেয়ার হিসেবে রয়েছেন। নিয়ম অনুযায়ী রিজার্ভ প্লেয়ারদের মধ্যে থেকেই কাউকে বেছে নিতে হবে।

এদের মধ্যে থেকে দীপক চাহার ম্যাচের মধ্যে রয়েছেন আর সামি দীর্ঘদিন টি-২০ ক্রিকেটের মধ্যে নেই। শেষবার জাতীয় দলের হয়ে তিনি টি-২০ খেলেছিলেন ২০২১ সালে।

তারপর তিনি গুজরাট টাইটান্সের হয়ে IPL খেলেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে সুযোগ পেলেও তিনি করোনা আক্রান্ত হয়ে ছিটকে যান। এই পরিস্থিতিতে তিনি কতটা ম্যাচ ফিট হয়ে সরাসরি বিশ্বকাপে নামতে পারবেন সেটা গুরুত্বপূর্ণ হতে চলেছে।

বুমরাহর বিকল্পের নাম এখনও ঘোষণা করেনি BCCI। সময় নিয়ে প্লেয়ারদের দেখে রাখছে। তারআগে বিকল্প নিয়ে বড় আপডেট দিলেন অধিনায়ক রোহিত শর্মা।

তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচের পর সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “বুমরাহ বিশ্বকাপ থেকে বেরিয়ে গেছে, আমাদের এবার একজন বোলারকে খুঁজতে হবে যে অস্ট্রেলিয়ায় বল করেছে আগে।

জানি না সে কে হবে। তবে অস্ট্রেলিয়ার যাওয়ার আগে আমরা সিদ্ধান্ত নেব।” তিনি নাম না করলেও তাঁর ভোট যে সামির উপরেই তা বোঝা গেল।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে দলে নেওয়া হয় মহম্মদ সিরাজকে। বুমরাহর বদলে তাঁকে নেওয়া হয়েছে। তাঁকে ম্যাচে নামানো হলেও তিনি চূড়ান্ত ব্যর্থ হন।

তবে ২০২০-২১ মরশুমে তিনি টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের ঘরের মাঠে ভালো পারফর্ম করেছিলেন। অন্যদিকে বাকিদের থেকে সামি অনেকটা অভিজ্ঞতার দিক থেকে এগিয়ে। ফলে রোহিত নাম না করলেও সামি যে এগিয়ে তা বলাই যায়।

তবে দৌড়ে চাহারও পিছিয়ে নেই খুব একটা। কারণ তাঁর বলে স্যুইং আছে। অস্ট্রেলিয়ার মাটিতে যা কার্যকরি হতে পারে।

[ad_2]

Leave a Reply