ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সবাইকে অবাক করে দ. আফ্রিকার বিপক্ষে রোহিত সহ খেলবে না ভারতের বিশ্বকাপ দলের কেউই!

[ad_1]

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ভারত। তার পাশাপাশি ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের আগে খেলা টি-টোয়েন্টি সিরিজের জন্যও দল ঘোষণা করেছে। ঘরের মাঠে চলতি মাসের শেষে প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে ভারত।

টি-টোয়েন্টি সিরিজে ভারতকে রোহিত শর্মা নেতৃত্বে দিলেও ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান। ওয়ানডে সিরিজে টি-টোয়েন্টি দলের অধিনায়কসহ বিশ্বকাপ দলের খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হবে।

শুধু তাই নয়, নিয়মিত কোচ রাহুল দ্রাবিড়কেও বিশ্রাম দেওয়া হবে। ওয়ানডে সিরিজে তার পরিবর্তে ভিভিএস লক্ষ্মণ পালন করবেন কোচের দায়িত্ব। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়ানডে সিরিজ খেলিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

এ বিষয়ে বিসিসিআই-এর একজন কর্মকর্তা বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়ানডে সিরিজ খেলার কোনো মানে হয় না। কিন্তু কখনও কখনও পরিস্থিতিও এড়ানো যায় না।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে রোহিত, বিরাটসহ বিশ্বকাপ খেলতে যাওয়া সব খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হবে। তাহলে অস্ট্রেলিয়া যাওয়ার আগে ক্রিকেটারদের একটা ছোট ব্রেক হয়ে যাবে।’ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ৬ অক্টোবর থেকে।

চলবে ১১ অক্টোবর পর্যন্ত। ১০ অক্টোবর বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায় রওনা দেবে ভারত দল।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের সূচি: প্রথম ওয়ানডে—৬ অক্টোবর(লক্ষ্ণৌ)। দ্বিতীয় ওয়ানডে—৯ অক্টোবর (রাঁচি)। তৃতীয় ওয়ানডে—১১ অক্টোবর (দিল্লি)

[ad_2]

Leave a Reply