ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

‘সরফরাজকে দলে ঢুকতে দেব না’, রিজওয়ানের মন্তব্যে পাক ক্রিকেটে বিস্ফোরক মন্তব্য

[ad_1]

এশিয়া কাপের ফাইনালে লজ্জাজনক হারের পর কামব্যাকের রাস্তা কঠিন হল পাকিস্তানের কাছে। এই পরিস্থিতিতে সরফরাজ খানকে দলে ফেরানো দাবি জানানো হয়েছে। যা নিয়ে এবার মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন প্লেয়ার সিকান্দার ভাক্ত।

খারাপ সময় অব্যাহত পাকিস্তান ক্রিকেটের। এশিয়া কাপের পর এবার দ্বিপাক্ষিক সিরিজ। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ সিরিজে ৬ উইকেটে পরাস্ত হয় পাকিস্তান।

এশিয়া কাপের ফাইনালে লজ্জাজনক হারের পর কামব্যাকের রাস্তা কঠিন হল পাকিস্তানের কাছে। এশিয়া কাপের মত এই ম্যাচেও প্রশ্নের মুখে পাকিস্তানের ব্য়াটিং। মিডল অর্ডারে ব্যর্থতা দেখা গেল ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ।

এই ম্য়াচে একমাত্র রান পান মহম্মদ রিজওয়ান। তিনি করেন ৬৮ রান। মিডল অর্ডারের ব্যর্থতা অব্যাহত থাকল পাকিস্তানের। দলের ৫ জন প্লেয়ার দুই অঙ্কের রান করতে পারেননি। দেশজুড়ে দল নিয়ে নিন্দার মাঝে এই পারফরমেন্স দলের অবস্থাকে টলিয়ে দিয়েছে। দলের এই টালমাটাল পরিস্থিতিতে এবার মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন প্লেয়ার সিকান্দার ভাক্ত।

এশিয়া কাপজুড়ে খারাপ সময় গেছে বাবর আজমের। মহম্মদ রিজওয়ান ভালো পারফর্ম করেছেন। তিনি সবথেকে বেশি রান করেছেন এশিয়া কাপের। কিন্তু তাঁর ইনিংস বাকিদের থেকে সাহায্য পায়নি। ফলে মাত্র ১৫৮ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস।

গত কয়েকবছর ধরে মহম্মদ রিজওয়ানের ফর্ম উপরের দিকে থাকলেও সমর্থকদের একাংশ সরফরাজ আহমেদকে দলে দেখতে চাইছেন। বিশেষ করে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে সরফরাজকে দেখতে চাইছেন সমর্থকরা।

কিন্তু পাকিস্তান ম্যানেজমেন্ট বিকল্প হিসেবে মহম্মদ হ্যারিসের উপরেই ভরসা করছে। সম্প্রতি পাকিস্তানের একটি চ্যানেলে সাক্ষাৎকারে সিকান্দার মন্তব্য করেন রিজওয়ানকে নিয়ে।

তিনি কিছুটা বিস্ফোরক মন্তব্য করেন। বলেন, “সরফরাজ আর খেলবে না। আমাদের ক্রিকেট অনেক ছোট, আমরা অনেককিছু জানতে পারি এরথেকে। একবার রিজওয়ান আমাকে বলেছিল, আমি সরফরাজকে দলে ঢুকতে দেব না। যখন সরফরাজ ছিল, তখন ও রিজওয়ানকে খেলতে দেয়নি। এখন সেটার বিপরীত হচ্ছে। এটা এখন পরিবর্তনও হতে

২০১৫ সালে পাকিস্তান দলে আত্মপ্রকাশ করেন মহম্মদ রিজওয়ান। বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজে তিনি অভিষেক করেন। ২০১৯ সালের বিশ্বকাপের পর তিনি জাতীয় দলে জায়গা পাকা করেন।

২০১৯ সালে সরফরাজের নেতৃত্বাধীন পাকিস্তান দলের হতাশাজনক পারফরমেন্সের পর তাঁর উপস্থিতি কমতে থাকে পাকিস্তান দলে। তিনিও প্রত্যাবর্তন করতে পারেননি। ২০২১ টি-২০ বিশ্বকাপে অনেক বিরোধিতার পর তাঁকে দলে নেওয়া হলেও খেলানো হয়নি একটাও ম্যাচ। এই পরিস্থিতিতে তিনি যদিও কোনও মন্তব্য করেননি।

২০০৭ সালে ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজে অভিষেক করেন সরফরাজ। এখনও পর্যন্ত ৪৯টা টেস্ট, ১১৭টা ওডিআই ও ৬১টা টি-২০ খেলেছেন পাকিস্তানের হয়ে। ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপের পর তিনি দলের অধিনায়কত্ব নেন। ২০১৭ সালে চ্যাম্পিয়নশিপ ট্রফি জয়ের পিছনে তাঁর অবদান ছিল। সেটি ছিল ১৯৯২ সালে বিশ্বকাপের পর প্রথম ICC ট্রফি যেটা পাকিস্তান জিতেছিল।

[ad_2]

Leave a Reply