ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সিরিজের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারলেই বিশ্বের প্রথম দল হিসেবে লজ্জার বিশ্ব রেকর্ড গড়বে ভারত

[ad_1]

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে রবিবার দ্বিতীয় একদিনের ম্যাচ আয়োজন করা হচ্ছে। তিন ম্যাচের ওডিআই সিরিজে ইতিমধ্যেই টিম ইন্ডিয়া ০-১ ব্যবধানে পরাস্ত হয়েছে।

কিন্তু, রাঁচিতে আয়োজিত এই ম্যাচে যদি শিখর ধাওয়ানরা হেরে যায়, তাহলে ভারতের নামের পাশে এমন একটি রেকর্ড যুক্ত হবে যা কোনও দলই নিজের নামের পাশে লেখাতে চাইবে না।

সবথেকে বেশি পরাজিত ম্যাচের রেকর্ড ভারতের?

যদি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রাঁচিতে আয়োজিত এই ম্যাচে টিম ইন্ডিয়া হেরে যায় তাহলে একদিনের ক্রিকেট ফরম্যাটে সেটা একটা ঐতিহাসিক পরাজয় হবে। টিম ইন্ডিয়া এখনও পর্যন্ত মোট ১,০১২টি একদিনের ম্যাচ খেলেছে।

ক্রিকেট খেলিয়ে দেশগুলোর মধ্যে ভারতই এখনও পর্যন্ত সবথেকে বেশি একদিনের ম্যাচ খেলেছে। এরমধ্যে ৫২৯টি ম্যাচে জয়লাভ করেছে ভারত। অন্যদিকে ৪৩৩টি ম্যাচে তারা হেরে গিয়েছে। পাশাপাশি ৯টি ম্যাচ টাই হয় এবং ৪১টি ম্যাচের ফলাফল অমীমাংসিত থাকে।

একদিনের ক্রিকেটে সবথেকে বেশি পরাস্ত দল :

শ্রীলঙ্কা – ৪৩৪
ভারত – ৪৩৩
ওয়েস্ট ইন্ডিজ – ৪০২

অর্থাৎ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত যদি এই দ্বিতীয় একদিনের ম্যাচটা হেরে যায়, তাহলে যুগ্মভাবে সবথেকে বেশি পরাজিত দল হিসেবে শ্রীলঙ্কার সঙ্গে টিম ইন্ডিয়া নাম লেখাবে। অর্থাৎ এমন একটি রেকর্ড যা কোনও দলই নিজেদের খাতায় লেখাতে চাইবে না।

একদিনের ক্রিকেটে সবথেকে বেশি জয়ী দল :

অস্ট্রেলিয়া – ৫৮৯
ভারত- ৫২৯
পাকিস্তান – ৪৯৮

বৃষ্টিতে ভাসবে রাঁচি ওয়ানডে?

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে আয়োজিত চলতি সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি যথেষ্ট প্রভাব বিস্তার করেছিল। শোনা যাচ্ছে, দ্বিতীয় একদিনের ম্যাচেও বৃষ্টি হতে পারে।

রবিবার রাঁচিতে ২৫ শতাংশ পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তর ভারতের বিভিন্ন জায়গায় বৃষ্টি হচ্ছে, আর সেই প্রভাবটা রাঁচিতেও দেখা যেতে পারে।

ভারত – শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমন গিল, ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, আভেশ খান, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, রজত পতিদার, শাহবাজ আহমেদ এবং রাহুল ত্রিপাঠী।

দক্ষিণ আফ্রিকা – টেম্বা বাভুমা (অধিনায়ক), জানেমন মালান, কুইন্টন ডি কক, এইডেন মারক্রাম, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, ওয়েন পারনেল, কেশব মহারাজ, কাগিসো রাবাডা, লুঙ্গি এনগিডি, তাবরেজ শামসি, রিজা হেনড্রিক্স, মার্কো জেনসেন, এনরিক নোর্খিয়া এবং অ্যান্ডিল ফেহলুক্বায়ো।

[ad_2]

Leave a Reply