ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভুবনেশ্বরকে বাদ দিয়ে এই অলরাউন্ডারকে দলে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম একাদশ ঘোষণা

[ad_1]

ভারত আগামী মাসে অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত। এশিয়া কাপে একটি হতাশাজনক প্রদর্শনের পর, ২০১১ সালের পর বিশ্বকাপে তাদের পারফরম্যান্স সম্পর্কে ক্রমবর্ধমান প্রশ্নের উত্তর দিতে ব্লুজের পুরুষরা।

তাদের অতীতের পারফরম্যান্স এবং ফর্মের উপর ভিত্তি করে দেখা যাক ভারত মাঠে কেমন দেখাবে এবং বিশ্বকাপের জন্য সম্ভাব্য একাদশের ভবিষ্যদ্বাণী করা যাক।

টপ-অর্ডার: রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি
ভারত রোহিত শর্মা, কেএল রাহুল এবং বিরাট কোহলির একই ক্রম বজায় রাখতে চাইবে যেমন এই তিনজন অতীতে ভাল করেছে।

রোহিত শর্মা সম্প্রতি ২০ ডেলিভারিতে ৪৬ রান করে ভারতকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ে নিয়ে যান। এই প্রক্রিয়ায়, তিনি টি-টোয়েন্টিতে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন।

ইনজুরি থেকে ফিরে আসার পর কেএল রাহুল এখনও পূর্ণ ফর্মে উঠতে পারেনি তবে তার ক্লাসের একজন ব্যাটার অবশ্যই একাদশে জায়গা করে নেবে।

তিনি যদি জাতীয় দলের হয়ে ভারতীয় টি-টোয়েন্টি লিগে তার ৪৮ এর উত্তেজনাপূর্ণ গড় অনুকরণ করতে পারেন তবে এটি দলের জন্য একটি বিশাল ইতিবাচক হবে।

বিরাট কোহলি এশিয়া কাপে ১০২১ দিন পর তার ৭১ তম সেঞ্চুরি অর্জন করেছেন এবং তারপর থেকে ভাল স্পর্শে আছেন এবং প্লেয়িং ইলেভেন তৈরি করবেন।

মিডল অর্ডার এবং উইকেটরক্ষক: সূর্যকুমার যাদব, দিনেশ কার্তিক
দ্বিতীয় ম্যাচে শূন্য রানে আউট হওয়া সত্ত্বেও সূর্যকুমার যাদব তার জায়গা বজায় রাখবেন কারণ তিনি পুরুষদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ভারতের সর্বোচ্চ র্যাঙ্কিং ব্যাটার। ১৭৩.৪৮ স্ট্রাইক রেট তার ক্ষমতা সম্পর্কে ভলিউম কথা বলে।

দীনেশ কার্তিক এশিয়া কাপে বিট এবং পার্টস খেলে ভারতকে ঘরে তুলতে পরপর বলে একটি ছক্কা এবং একটি চার মেরেছিলেন।

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে লক্ষ্য তাড়া করার সময় তার অনুপস্থিতি প্রবলভাবে অনুভূত হয়েছিল। অস্ট্রেলিয়া সিরিজের জন্য ৩৭ বছর বয়সীকে দলে রাখা হয়েছে এবং বিশ্বকাপেও জায়গা পাবে। উইকেট কিপিংও করবেন তিনি।

অল-রাউন্ডার: হার্দিক পান্ড্য, অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, দীপক চাহার
হার্দিক পান্ড্য অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৩০ ডেলিভারিতে ৭১ মারেন এবং ভারতকে ২০০ ছুঁয়ে ফেলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

তিনি ১৭ সালে ৩৩ রানের ম্যাচ জয়ী নকও খেলেছিলেন এবং এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি উইকেটও নিয়েছিলেন। খেলোয়াড় দলের মূল ভিত্তি হয়ে উঠেছে এবং একাদশের জন্য একটি বিশাল নিশ্চিত হবে।

অক্ষর প্যাটেল, এশিয়া কাপে পাস দেওয়ার পরে অস্ট্রেলিয়া সিরিজে তার সমস্ত প্রতিভার কথা মনে করিয়ে দিয়েছিলেন।

দুই ম্যাচে পাঁচ উইকেট নিয়ে বোলিং চার্টে নেতৃত্ব দেন। তিনিও দলে জায়গা করে নেবেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি ম্যাচে হর্ষাল প্যাটেলের পারফরম্যান্স হতবাক।

দুটি ম্যাচে, তিনি ১২.২ এবং ১৬ ইকোনমিতে রান দিয়েছেন। বোলিং অলরাউন্ডারের যদিও টি-টোয়েন্টি ম্যাচের ক্ষেত্রে একটি দুর্দান্ত ট্র্যাক রেকর্ড রয়েছে এবং বিশ্বকাপে বিশ্বাস দেখানো হবে। ব্যাটার হিসেবেও নামতে পারেন তিনি।

ভুবনেশ্বর কুমারের বদলে একাদশে দীপক চাহারকে নেওয়া হয়েছে। সম্প্রতিক ভুবনেশ্বর কুমার ভালো ফর্মে না থাকায় এই অল্রাউন্ডারকে একাদশে রাখলে দলের ব্যাটিং এবং বোলিং দুইটাই শক্ত হবে ।

বোলার: জাসপ্রিত বুমরাহ,যুজবেন্দ্র চাহাল
ভারতের বোলিং নেতৃত্বে থাকবেন জাসপ্রিত বুমরাহ যার অনুপস্থিতি এশিয়া কাপে সবচেয়ে বেশি অনুভূত হয়েছিল। ডানহাতি বোলার ভারতীয়

বোলিং লাইনআপকে জীবন্ত করে তোলে। টি-টোয়েন্টি তে ৬.৫১ এর ইকোনমি আধুনিক ক্রিকেটে প্রায় শোনা যায় না। তার পায়ের আঙুল চূর্ণ ইয়র্কার হবে অস্ত্রাগারে ভারতের প্রধান অস্ত্র।

যুজবেন্দ্র চাহালও সম্প্রতি তার ফর্ম হারিয়েছেন এবং তার খারাপ ফর্ম অন্য বোলারের খারাপ ফর্ম দ্বারা ছাপিয়ে যাওয়ায় খুব বেশি সমালোচনা পান না। তবে দল আশা করবে সে তার মোজো ফিরে পাবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর জন্য ভারতের ভবিষ্যদ্বাণী করা একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ড্য, দিনেশ কার্তিক, দীপক চাহার, অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, জাসপ্রিত বুমরাহ,যুজবেন্দ্র চাহাল

[ad_2]

Leave a Reply