ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

হার্দিকে দল থেকে বাদ দেওয়ার গোপন রহস্য ফাঁস, এদিকে রাহুলের পজিশনে ব্যাট করতে প্রস্তুত সূ্র্যকুমার জল্পনা তুঙ্গে

[ad_1]

পাকিস্তানের বিরুদ্ধে তাঁর অলরাউন্ড পারফরম্যান্সের হাত ধরেই জয় ছিনিয়ে নিয়েছে ভারত। ২২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের মধুর বদলা নিতে পেরেছে টিম ইন্ডিয়া।অথচ এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচেই প্রথম একাদশ থেকে বাদ পড়তে হল হার্দিক পাণ্ডিয়াকে। তাঁর বদলে দলে ঢুকেছেন ঋষভ পন্ত। কিন্তু কেন বাদ পড়তে হল হার্দিককে?

টস করতে এসে রোহিত শর্মা বলেছেন, ‘আমাদের দলে শুধু একটি পরিবর্তন করা হয়েছে। হার্দিক আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা বিবেচনা করে, ওকে বিশ্রাম দেওয়া হয়েছে। বদলে ঋষভ পন্ত দলে ঢুকেছে।’

কিন্তু হার্দিক দল থেকে বাদ পড়ায় হতবাক ক্রিকেট বিশেষজ্ঞরা। তারা কিছুতেই এই পরিবর্তনটা মানতে পারছেন না। অনেকেরই দাবি, এ ভাবে দুম করে ছন্দে থাকা প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হলে, তাঁর আত্মবিশ্বাস নষ্ট হয়ে যেতে পারে।

এ দিকে চলতি এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স করে দলকে জিতিয়েছেন হার্দিক পাণ্ডিয়া। যার জেরে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিলেন ভারতের তারকা অলরাউন্ডার। আট ধাপ উপরে উঠে তিনি সোজা পাঁচ নম্বরে উঠে এসেছেন হার্দিক।

এই মুহূর্তে হার্দিক নিঃসন্দেহে দুরন্ত ছন্দে রয়েছেন। ‘পাক বধের’ আসল নায়ক কিন্তু তারকা অলরাউন্ডারই। আসলে আইপিএলের পর থেকেই ভালো পারফরম্যান্স করে চলেছেন তিনি। আর এশিয়া কাপের শুরুতে সেই ধারাই বজায় রেখেছেন। বাবর আজমদের বিরুদ্ধে প্রথমে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন। পাশাপাশি ব্যাট হাতে ১৭ বলে তিনি ৩৩ রান করেছেন।

৩ বলে যখন ছয় রান বাকি ছিল, সেই অবস্থায় ছক্কা মেরে দলকে জিতিয়েছেন। ম্যাচের সেরা হয়েছেন তিনি। তার পরেও এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচেই হংকং-এর বিরুদ্ধে তাঁকে বিশ্রামের নামে বাদ দেওয়া হয়েছে। স্বভাবতই ভারতীয় টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিতে পারছেন না ক্রিকেট সমর্থকেরা।

চোটের জন্য দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন লোকেশ রাহুল। চোট সারিয়ে আবার মাঠে ফিরেছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন। দুটি ম্যাচে ব্যাট করার সুযোগ পেলেও রান পাননি। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধেও ব্যর্থ। মাত্র ২ বল খেলে ডাগ আউটে ফিরতে হয়েছিল। হংকংয়ের বিরুদ্ধে রান পেলেও চেনা ছন্দে ছিলেন না ভারতীয় দলের সহ–অধিনায়ক। তা সত্ত্বেও লোকেশ রাহুলের পাশে দাঁড়িয়েছেন সূর্যকুমার যাদব।

হংকংয়ের বিরুদ্ধে ম্যাচের পর সূর্য বলেন, “রাহুল চোট সারিয়ে সদ্য ফিরে এসেছে। মানিয়ে নেওয়ার জন্য ওর কিছুদিন সময় লাগবে।” নিজের ব্যাটিং অর্ডার প্রসঙ্গে সূ্র্যকুমার বলেন, “আমি সবসময় বলে এসেছি, শুধু রাহুলের জায়গায় নয় যে কোনও জায়গায় খেলার জন্য আমি তৈরি। কোচ ও অধিনায়ককে বলেছি, যে কোনও পজিশনে আমাকে ভাবতে পারে। আমি শুধু খেলতে চাই। এই মুহূর্তে দলে নানারকম পরীক্ষা নিরীক্ষা চলছে। প্র‌্যাকটিসে পরীক্ষা–নিরীক্ষা করার চেয়ে ম্যাচে করাটাই ভাল। তাতে ভালো ধারণা তৈরি হবে।”

[ad_2]

Leave a Reply