ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

মরুদেশের রজনীতে সূর্যের ঔজ্জ্বল্যে হতবাক বিরাটও, “এমন ইনিংস আগে দেখিনি” স্বীকারোক্তি কোহলির

[ad_1]

হংকং এর বিরুদ্ধে মাঠে নেমেছিল ভারতীয় দল। নিজেদের তৃতীয় জয় নিশ্চিত করে দ্বিতীয় রাউন্ডের টিকিট পেয়ে গিয়েছে রোহিত শর্মারা। খাতায়-কলমে অনেক দুর্বল হংকং অবশ্য সহজে আত্মসমর্পণ করেনি।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়ে প্রথম ১৭টি ওভার ভারতীয় ব্যাটিংকে বেশ কিছুটা অস্বস্তিতে রেখেছিলেন তারা। নিজেরা যখন রান তাড়া করতে নেমেছিলেন তখনও ভয়ে গুটিয়ে না গিয়ে নিজেদের সাধ্যমত চেষ্টা করেছে দলটি। তাল ভারত এবং হংকং এর মধ্যেই বিশাল ব্যবধান এর তফাৎ করে দিয়েছেন শুধুমাত্র সূর্যকুমার যাদব।

গতকাল ১৩ ওভার গড়িয়ে যাওয়ার পরে লোকেশ রাহুল আউট হওয়ায় এখন ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব। ভারত তখনও স্কোরবোর্ডে একশো রানও তুলতে পারেনি। ব্যাট হাতে নেমেই তাণ্ডব শুরু করেন তিনি। তার এবং বিরাট কোহলির পার্টনারশিপ শেষ ৪২ বলে ভারতকে ৯৮ রান তুলতে সাহায্য করে। যার মধ্যে ৫০ রানের বেশি আসে শেষ তিন ওভারে।

লোকেশ রাহুল যদি কাল অত্যন্ত ধীরগতিতে ব্যাটিং না করতেন তাহলে ভারত সহজেই ২০০ রানের গণ্ডি অতিক্রম করত। কারণ সূর্যকুমার যাদব কাল মাত্র ২২ বলে নিজের অর্ধশতরানটি সম্পূর্ণ করেন। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৬ বলে ৬৮ রান করে। মেরেছেন ছয়টি চার এবং ছয়টি ছক্কা। পাকিস্তানের বিরুদ্ধে নিজের ব্যাটিংয়ের জন্য কিছুটা সমালোচিত হয়েছিলেন তিনি। লামেন্ট এর পরবর্তী পর্যায়ে লাগে এই দুর্ধর্ষ ইনিংস সূর্যকুমার যাদবকে অনেকটাই আত্মবিশ্বাস জোগাবে।

স্কাইয়ের ব্যাটিং দাপট দেখে অবাক হয়ে গেছেন স্বয়ং বিরাট কোহলি। তিনি একটি সাক্ষাৎকারে বলেছেন, “ও একটা অসাধারণ ইনিংস খেলেছে আমি আইপিএলে যখন অন্যান্য দলগুলোর বিরুদ্ধে খেলে তখন। ওকে দারুন ব্যাটিং করতে দেখেছি কিন্তু নিজে সামনাসামনি প্রথমবার ওকে এইরকম ব্যাটিং করতে দেখলাম। আমি সত্যি বলছি ও যদি এইরকম ব্যাটিং করতে থাকে, তাহলে বিশ্বের যেকোনও দলের বিরুদ্ধে ও ভারতকে জয় এনে দিতে পারবে।”

এই কথা শুনে সূর্যকুমার যাদব বলেছেন, “বিরাট ভাইয়ের কাছ থেকে প্রশংসা পাওয়া অত্যন্ত আনন্দের ব্যাপার। যদিও উনি না বলেছেন সেরকম কিছু কখনও আমি নিজেকে নিয়ে অনুভব করিনি। ইনিংস শেষে আমি দেখছিলাম উনি দাঁড়িয়ে আছেন। ভাবছিলাম কেন তিনি ড্রেসিং রুমে যাচ্ছেন না। তারপর দেখলাম আমার জন্য অপেক্ষা করছিলেন। এটা অনেক বড় ব্যাপার।” চলতি বছরে ক্ষুদ্রতম ফরম্যাটে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন সূর্যকুমার। এশিয়া কাপ জিততে গেলে তার ফর্মে থাকাটা জরুরি এটা মানছেন সকলেই।

[ad_2]

Leave a Reply