ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

হার্দিক-শামিকে বাদ দিয়ে দঃ আফ্রিকার বিপক্ষে ভারতের প্রথম একাদশ ঘোষণা

[ad_1]

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি সফল টি-২০ সিরিজের পর, ভারত এখন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে নামবে। মেন ইন ব্লু দুর্দান্ত ফর্মে রয়েছে এবং

তারা সম্প্রতি ২০ ওভারের ফর্ম্যাটে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারানোর পাশাপাশি ২০২২ ক্যালেন্ডার বর্ষে রেকর্ডসংখ্যক ২১টি জয়ও অর্জন করেছে। প্রোটিয়ারা শেষবার ভারত সফর করেছিল জুনে, যেখানে সিরিজটি ২-২ সমতায় শেষ হয়েছিল।

দক্ষিণ আফ্রিকাও সম্প্রতি ভালো ফর্মে রয়েছে, তাদের খেলা শেষ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে চারটি ম্যাচ জিতেছে।

জুলাইয়ে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে পরাজিত করার পর অগাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পায় তারা। চলমান ক্যালেন্ডার বর্ষে এই দুই দল তৃতীয়বারের মতো মুখোমুখি হবে।

দক্ষিণ আফ্রিকা টি-২০ ও ওডিআই উভয় সিরিজের জন্যই দল ঘোষণা করলেও, ভারত এখনও ওডিআই স্কোয়াড ঘোষণা করেনি। টি-টোয়েন্টির জন্য ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা,

যেখানে প্রোটিয়াদের দায়িত্বে থাকবেন তেম্বা বাভুমা। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ যত কাছে এগিয়ে আসছে তত দলগুলি প্রস্তুতি তীব্র করছে।

এদিকে ধারণা করা হচ্ছে অস্ট্রেলিয়ার তুলোনায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একাদশে অনেক পরিবর্তন এনে খেলাতে পারেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একাদশে ফিরতে পারবেন না করনা মুক্ত হওয়া মহম্মদ শামি।উইকেটকিপার হিসেবে দীনেশ কার্তিকের উপরি ভরসা রাখবেন রোহিত শর্মা। তবুও একাদশে জায়গা হবে ঋষভ পান্তের।

একাদশে আরো দেখা যেতে পারে তরুন পেসার অর্শদীপ সিংকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে অর্শদীপ সিংকে একটা ম্যাচেও দেখা য়ায়নি তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একাদশে দেখার প্রবল সম্ভাপবনা আছে। এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পান্ড্যকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের রোহিত শর্মার ১ম টি-টোয়েন্টির জন্য সম্ভব্য একাদশ ঘোষণাঃ

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেট-রক্ষক), দীনেশ কার্তিক (উইকেটকিপার),হর্ষল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, উমরান মালিক, জসপ্রিত বুমরাহ্‌।

[ad_2]

Leave a Reply