ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

১.৩ বিলিয়ন সমালোচকদের যোগ্য জবাব দিয়ে কোহলিকে বিশ্বের সেরা উপাধি দিলেন ব্রেট লি

[ad_1]

অস্ট্রেলিয়ার প্রাক্তন ফাস্ট বোলার ব্রেট লি বিরাট কোহলিকে পৃথিবীর সর্বকালের সেরা ক্রিকেটার বলে অভিহিত করেছেন। তিনি ১৩০ কোটি ভারতীয়দের প্রতিবার টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়কের কাছ থেকে সেঞ্চুরির আশা না করার আহ্বান জানিয়েছেন।

ব্রেট লি লিজেন্ডস লিগ ক্রিকেটে অংশ নিতে ভারত সফরে রয়েছেন। লিজেন্ডস লিগ ক্রিকেটের দ্বিতীয় মৌসুমে তিনি মনিপাল টাইগার্সের অংশ।

ব্রেট লি তার ক্যারিয়ারে ৭৬টি টেস্ট, ২২১ টি ওয়ানডে এবং ২৫ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এতে তিনি ৩১০ টি টেস্ট, ৩৮০ টি ওডিআই এবং ২৮ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন।

ব্যাটিংয়ে তিনি টেস্ট ক্রিকেটে ২০.১৫ গড়ে ১৪৫১ রান, ওয়ানডেতে ১৭.৮১ গড়ে ১১৭৬ এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১৬.৮৩ গড়ে ১০১ রান করেছেন। এছাড়াও তিনি তার ক্যারিয়ারে 8টি আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি করেছেন।

ক্যারিয়ারে ৭১৮ টি আন্তর্জাতিক উইকেট নেওয়া ব্রেট লি ফোর্বসকে বলেছেন, ‘সবাই কোহলির বিরুদ্ধে তাকিয়ে আছে। আমি সব সময় শুনি যে কোহলি এই, কোহলি ওটা।

বিরাট কোহলি পৃথিবীর সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন। আমরা ভাগ্যবান যে আমরা শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, জ্যাক ক্যালিসের মতো সেরা ক্রিকেটারদের দেখতে পেয়েছি।

কোহলিও ক্রমশ শক্তিশালী হচ্ছেন। এখন, তিনি যদি বড় ইনিংস না খেলেন তবে সমস্ত মনোযোগ তার দিকে যায় কারণ তিনি একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি।

ব্রেট লি বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় প্রত্যেকেরই নিজস্ব মতামত রয়েছে। তিনি প্রতিবার 50 রান করতে পারেন না। আমি কোহলির বড় ভক্ত। আমি মাঝে মাঝে মনে করি যে তাদের উপর খুব বেশি চাপ রয়েছে।

যে ১.৩ বিলিয়ন মানুষ চান যে বিরাট কোহলি যখনই ব্যাট করতে নামেন তখনই সেঞ্চুরি করুক, আমি সেই 130 কোটি মানুষকে বলতে চাই, সহজে নিন, তাদের তাদের কাজ করতে দিন। তিনি একজন ব্যতিক্রমী ক্রিকেটার।

ব্রেট লি বলেছেন, ‘তিনি শুধু সেরা ক্রিকেটারই নন, বিশ্বের অন্যতম সেরা ক্রীড়াবিদও বটে। আপনি তার ফিটনেস, তার ধারাবাহিকতা,

তার পরিসংখ্যান দেখেন এবং তারপর বলুন আমাদের তাকে ছেড়ে দেওয়া উচিত। এই মানুষটা সোনার। তার মতো খেলোয়াড়রা প্রজন্মে একবার আসে।

[ad_2]

Leave a Reply