ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

WB Health Recruitment 2022 – 22000 টাকা বেতনে উচ্চ মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

[ad_1]

পশ্চিমবঙ্গে আবারো নতুন করে জেলায় জেলায় স্বাস্থ্য দপ্তরে নতুন করে বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করা হলো পশ্চিমবঙ্গের জেলার স্বাস্থ্য দপ্তরের তরফে। যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই এটি বিশাল বড় একটি সুখবর এখানে চাকরিপ্রার্থীদের কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে পশ্চিমবঙ্গের যে কোন প্রান্তের চাকরি প্রার্থীরাই আবেদন করে সরাসরি ইন্টারভিউ দিতে পারবেন। পুরুষা মহিলা সকল ধরনের চাকরি প্রার্থীরাই এখানে চাকরি করার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিসিয়াল নোটিফিকেশন নিয়ে আলোচনা করা হলো।

নিয়োগকারী সংস্থা: এখানে কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এর তরফ থেকে।

পদের নাম: এখানে বিভিন্ন ধরনের পদে চাকরি-প্রার্থীদের নিয়োগ করা হবে। এখানে যে সমস্ত পদে নিয়োগ করা হবে সেগুলি হল-
1.ব্লক পাবলিক হেলথ ম্যানেজার

2. ল্যাবরেটরী টেকনিশিয়ান

3. ব্লক ডাটা ম্যানেজার

4. ব্লক এপিডোমোলজিস্ট

শিক্ষাগত যোগ্যতা: এখানে বিভিন্ন পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে। এখানে উচ্চ মাধ্যমিক পাশ থেকে শুরু করে গ্রাজুয়েশন পাশ পর্যন্ত আলাদা আলাদা পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরি প্রার্থীদের সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে। বেশ কিছু শূন্য পদ রয়েছে যেখানে চাকরি প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হবে এবং পরবর্তীকালে ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে চাকরিপ্রার্থী নিয়োগ করা হবে।

বেতন: যে সমস্ত চাকরি প্রার্থীরা এখানে চাকরি পাবেন তাদের প্রতি মাসে ২২,০০০/-  টাকা থেকে ৩৫,০০০/- হাজার টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

বয়স: এখানে বিভিন্ন পদের জন্য আলাদা আলাদা বয়স রয়েছে তবে চাকরি প্রার্থীরা এখানে ১৯ বছর থেকে ৪০ বছর বয়সের মধ্যে হলেই আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্র ডাউনলোড করে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য অফিসের নোটিফিকেশন আসলেই জানতে পারবেন। অফিসিয়াল নোটিফিকেশনের মধ্যেই আবেদন পত্রটি রয়েছে। আবেদন পত্রটি প্রিন্ট আউট করে ভালো করে ফিলাপ করে উপরে ডানদিকে একটি পাসপোর্ট সাইজের ফটোকপি লাগাতে হবে এবং নিচে চাকরি- প্রার্থীদের নিজস্ব সিগনেচার করতে হবে।

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

1.মাধ্যমিকের এডমিট কার্ড

2.সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

3.আধার কার্ড অথবা ভোটার কার্ড

4.পাসপোর্ট সাইজের ফটোকপি

5.চাকরিপ্রার্থীর নিজের সিগনেচার

6.কাস্ট সার্টিফিকেট যদি থাকে

7.অন্যান্য

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং সরাসরি আবেদন চলবে ২৭-০৭-২০২২ তারিখ পর্যন্ত।

ইতিমধ্যেই অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই চাকরির মধ্যেও বিস্তারিত তথ্য জানতে পারবেনা নির্দেশ দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট গুলো থেকে- www.wbhealth.gov.in এছাড়াও আরো একটি ওয়েবসাইট থেকে জানতে পারবেন – purbamedinipur.gov.in এই ওয়েবসাইটে গিয়েও চাকরিপ্রার্থীরা আবেদন পত্র ডাউনলোড করতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

[ad_2]

Leave a Reply