ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশেষ: বাড়িতেই শুরু করুন পাউরুটি তৈরির ব্যবসা, উপার্জন করুন প্রতিমাসে ৩৫,০০০ টাকা

বিশেষ: বাড়িতেই শুরু করুন পাউরুটি তৈরির ব্যবসা, উপার্জন করুন প্রতিমাসে ৩৫,০০০ টাকা

[ad_1]

 

তবে সকালের জল খাবারে আমরা চৌকো আকারের সেই পাউরুটি খেতেই অভ্যস্ত। তবে দেশ ভেদে এই পাউরুটির ভিন্নতা আছে। আমরা যে পাউরুটি খেয়ে অভ্যস্ত সেটি বিশ্বজুড়ে স্যান্ডুইচ ব্রেড বলেই পরিচিত। কোনও কোনও দেশে পাউরুটি লম্বা হয়ে থাকে। আবার কোনও দেশে ডিম্বাকৃতি।

পাউরুটি খেতে পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যায়। ছোট বাচ্চা থেকে শুরু করে যেকোনো বয়সের মানুষ পাউরুটি খেতে পছন্দ করে। বিশেষ করে যারা ডায়াবেটিস রোগে আক্রান্ত তাদের জন্য ভিন্নভাবে পাউরুটি তৈরি করার প্রচলন রয়েছে। যা খুব বেশি মূল্য দিয়ে বিক্রি করা যায়।

আপনি চাইলে এই সুন্দর ব্যবসাটি আপনার এরিয়াতে শুরু করতে পারেন। অবশ্যই পাইকারি ব্যবসার জন্য আপনাকে একজন উত্‍পাদক হিসেবে কাজ করতে হবে। পাউরুটি উত্‍পাদন করার জন্য আপনাকে একটি নির্দিষ্ট জায়গা সংগ্রহ করতে হবে। যেখানে আপনি আপনার ইন্ডাস্ট্রি গড়ে তুলবেন।

এই ব্যবসা শুরু করার জন্য প্রাথমিক ভাবে আপনাকে কিছু টাকা বিনিয়োগ করতে হবে। কারণ আপনাকে একটি নির্দিষ্ট জায়গাতেই উত্‍পাদন করার ব্যবস্থা করতে হবে। এবং উত্‍পাদনের জন্য কিছু সামগ্রী ও যন্ত্রপাতি সংগ্রহ করতে হবে। আপনার যদি ব্যক্তিগত কোন জায়গা আগে থেকে থাকে, তাহলে আপনাকে জায়গার জন্য বিনিয়োগ করতে হবে না। এক্ষেত্রে আপনার বিনিয়োগের পরিমাণ কমে আসবে।

আপনি চাইলে আপনার বাড়িতেও ছোট্ট কোন এরিয়া দখল করে আপনি এই পাউরুটি উত্‍পাদন ব্যবসা শুরু করতে পারে। প্রাথমিকভাবে আপনাকে উত্‍পাদনের জায়গা ব্যতীত ১ থেকে ২ লাখ টাকা বিনিয়োগ করতে হতে পারে। যদি আপনার এই বিষয়ে ভালো অভিজ্ঞতা থাকে, তাহলে আপনার বিনিয়োগের পরিমাণ কমে আসবে।

তথ্যসূত্র: ইন্টারনেট।

[ad_2]

Leave a Reply