ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ইনস্টাগ্রামে এলো চমকপ্রদ কিছু ফিচার, বিস্তারিত জানতে পড়ুন

ইনস্টাগ্রামে এলো চমকপ্রদ কিছু ফিচার, বিস্তারিত জানতে পড়ুন

[ad_1]

বেশ কয়েকটি চমকপ্রদ ফিচার নিয়ে এলো ইনস্টাগ্রাম। গ্রাহকদের আকর্ষণ বাড়াতে বেশ কিছু নতুন আপডেট যোগ হয়েছে এই প্ল্যাটফর্মে। বিশেষত ইনস্টাগ্রামের জনপ্রিয় রিলস সেকশনে এই সব আপডেট নিয়ে এসছে মেটা।

নতুন কী কী ফিচার এসেছে জেনে নেয়া যাক-

উন্নত রিমিক্স

ইনস্টাগ্রাম ‘রিমিক্স ফটোস’ নামে একটি ফিচার চালু করতে চলেছে। এর আওয়তায়, আপনি পাবলিক ফটো রিমিক্স করতে পারবেন এবং রিল হিসেবে তাদের প্রতি আপনার প্রতিক্রিয়া রেকর্ড করতে পারবেন। নতুন রিমিক্স লেআউট – গ্রিন স্ক্রিন, স্প্লিট স্ক্রিন বা পিকচার-ইন-পিকচার রিঅ্যাকশন ভিউ থেকে বেছে নেয়ার অনুমতি দেবে।

নতুন টেম্পলেট ও ডুয়াল ক্যামেরা

ইনস্টাগ্রাম রিলস-এর জন্য নতুন টেমপ্লেট নিয়ে এসেছে। যেখানে ব্যবহারকারীদের শুধুমাত্র রিলস ট্যাবে ক্যামেরায় ট্যাপ করে ফটো বা ভিডিও ক্লিপ আপলোড করতে পারবে। উপরন্তু, ব্যবহারকারীরা একই সময়ে ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা দিয়ে রেকর্ড করতেও সক্ষম হবেন। এটিকে ডুয়াল ফিচার বলা হয় যা রিয়ার ক্যামেরা থেকে ভিডিও শ্যুট করার সময় নির্মাতাদের তাদের প্রতিক্রিয়া শেয়ার করতে সাহায্য করবে।

ভিডিও হবে অটোমেটিক রিল

এবার থেকে ইনস্টাগ্রামে ১৫ মিনিট সময়সীমার নিচে যে সমস্ত তা রিলস হিসাবে বিবেচিত হবে। তবে এই ফিচার লাইভ হওয়ার যেসব ১৫ মিনিট ভিডিও প্ল্যাটফর্মে রয়েছে সেগুলো অপরিবর্তিত থাকবে।

ইনস্টাগ্রাম আরও জানিয়েছে, যে পাবলিক অ্যাকাউন্টগুলির দ্বারা পোস্ট করা শর্ট ভিডিওগুলো (যা বর্তমানে রিলস হিসাবে বিবেচিত হবে) সেগুলো অনেক বেশি ব্যবহারকারীদের কাছে সুপারিশ করা হবে। যেমনটা বর্তমানে ৯০ সেকেন্ডের চেয়ে ছোট রিলের ক্ষেত্রে হয়ে থাকে।

[ad_2]

Leave a Reply