ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভিন্ন ছন্দে চেতেশ্বর পূজারা, ৭৯ বলে ১০৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে দেখিয়ে দিলেন বিসিসিআইকে

ভিন্ন ছন্দে চেতেশ্বর পূজারা, ৭৯ বলে ১০৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে দেখিয়ে দিলেন বিসিসিআইকে

[ad_1]

টেস্ট বিশেষজ্ঞ ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পূজারাকে ১২ আগস্ট ব্যাট করার সময় ভিন্ন ছন্দে দেখা গিয়েছিল। ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে রয়্যাল লন্ডন ওয়ান-ডে কাপে সাসেক্সের হয়ে খেলা, ডানহাতি ব্যাটসম্যান পূজারা এক ওভারে ২২ রান করেন।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে ওয়ারউইকশায়ার ৬ উইকেট হারিয়ে ৩১০ রান করে। পূজারা ৭৯ বলে ৭ চার ও ২ ছক্কায় ১০৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

ব্যাটিং চলাকালীন ইনিংসের ৪৭ তম ওভারে আসা লিয়াম নরওয়েল তিনটি চার, একটি ছক্কা এবং দুটি ডাবলের সাহায্যে মোট ২২ রান করেন। এই ইনিংসের কারণে তিনি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করছেন।

তবে তার এই ইনিংস সাসেক্সের জয়ে সফল হতে পারেনি। ওয়ারউইকশায়ার ম্যাচ জিতেছে ৪ রানে। রয়্যাল লন্ডন ওয়ান-ডে কাপ ২০২২-এ প্রচণ্ড রান করছেন পূজারা

পূজারা বর্তমানে রয়্যাল লন্ডন ওয়ান-ডে কাপ ২০২২-এ সাসেক্সের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক। দুই অর্ধশতকের সাহায্যে চার ইনিংসে ১৯৩ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এই সময়ের মধ্যে তার গড় হয়েছে ৬৪.৩৩।

সাসেক্স বর্তমানে চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে, আর ওয়ারউইকশায়ার তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।

চার ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে বর্তমানে গ্রুপের শীর্ষে রয়েছে মিডলসেক্স। আন্তর্জাতিক ক্রিকেটে ৬০ হাজার রানের রেকর্ড রয়েছে পূজারার

চেতেশ্বর পূজারার টেস্ট ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ৯৬ ম্যাচ খেলেছেন এবং ৪৩.৮১ গড়ের সাহায্যে তার অ্যাকাউন্টে ৬৭৯২ রান যোগ করতে সক্ষম হয়েছেন।

এই সময়ে, তিনি তার ব্যাট দিয়ে ১৮ টি সেঞ্চুরি, ৩ টি ডাবল সেঞ্চুরি এবং ৩৩ টি হাফ সেঞ্চুরি করেছেন। এছাড়াও, তিনি ভারতের হয়ে ৫ টি ওডিআই খেলেছেন এবং ১০.২ গড়ে ৫১ রান করেছেন।

বাঁহাতি ব্যাটসম্যানের লিস্ট এ ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১০৭ এবং ৫৪.৫৬ এর দুর্দান্ত গড়ের সাহায্যে ৪৬৩৮ রান করেছেন। লিস্ট এ-তে তার নাম রয়েছে ১২টি সেঞ্চুরি ও ৩০টি হাফ সেঞ্চুরি।

পূজারা ভারতের হয়ে ২৩৫ টি প্রথম শ্রেণির ম্যাচও খেলেছেন এবং ৫২.২২ গড়ে ১৮১২১ রান করেছেন। এ সময় তার ব্যাট হাতে দেখা গেছে ৫৫টি সেঞ্চুরি ও ৭১টি হাফ সেঞ্চুরি।

এছাড়াও, তিনি ৬৪ টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন এবং ২৯.৪৭ গড়ে ১৩৫৬ রান করেছেন। এ সময় তিনি একটি সেঞ্চুরি ও ৭ টি হাফ সেঞ্চুরি করেছেন।

অন্যদিকে, আমরা যদি ভারতীয় দলের কথা বলি, তাহলে তারা ১৮ আগস্ট থেকে জিম্বাবুয়ে সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। একই সময়ে, ভারত ২৭ আগস্ট থেকে এশিয়া কাপে অংশ নেবে। ওয়ানডে সিরিজ ও এশিয়া কাপের জন্য দল ঘোষণা করা হয়েছে।

জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল

কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), গায়কওয়াড়, গিল, হুডা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, বিখ্যাত কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার।

এশিয়া কাপ ২০২২-এর জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পান্ত (উইকেটরক্ষক)
দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য, জাদেজা, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর, আরশদীপ সিং, আভেশ।



[ad_2]

Leave a Reply