ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নতুন ফিচারের খবর নিজেই জানাবে হোয়াটসঅ্যাপ, বিস্তারিত জানতে পড়ুন

নতুন ফিচারের খবর নিজেই জানাবে হোয়াটসঅ্যাপ, বিস্তারিত জানতে পড়ুন

[ad_1]

বর্তমানে বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটি গ্রাহক নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মে পরিণত হয়েছে হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত তথ্য আদান-প্রদানই নয়, বরং অফিসের গুরুত্বপূর্ণ বার্তা কিংবা ফাইল শেয়ারও চলছে প্ল্যাটফর্মে। তাই প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেটা।

তবে এসব ফিচারের অনেকটাই অজানা থেকে যায় ব্যবহারকারীর। বিভিন্ন মাধ্যমে জানতে হয় এসব নতুন ফিচার সম্পর্কে। তবে এবার থেকে নতুন কখন কী ফিচার আসছে সে খবর নিজেই ব্যবহারকারীদের জানাবে হোয়াটসঅ্যাপ। এজন্য নতুন একটি ফিচার আনতে চলেছে সাইটটি।

হোয়াটসঅ্যাপের নতুন চ্যাটবট থাকবে। সেখানেই জানা যাবে নিজেদের অ্যাপে কী কী নতুন ফিচার যোগ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি ডব্লুউবিটাইনফো একটি স্ক্রিনশট শেয়ার করেছে। সেখানে দেখা গিয়েছে যে, অ্যাপটিতে একটি ভেরিফায়েড চ্যাটবট থাকবে।

এই চ্যাটবটের সাহায্যে কথোপকথনের তালিকার মাধ্যমে নতুন ফিচার সম্পর্কে জানা যাবে। শুধু তাই নয়, এর পাশাপাশি ওই চ্যাটবটের মাধ্যমে টিপস ও ট্রিকস এবং প্রিভেসি ও সুরক্ষা বা সেফটি সম্পর্কেও জানতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা।

তবে এই চ্যাটবট নিয়ে এখনো পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। অর্থাত্‍ এখনো বিটা ভার্সনে আছে ফিচারটি। তবে খুব শিগগির হয়তো সাইটটির সব ব্যবহারকারী এই ফিচার ব্যবহারের সুযোগ পাবে। এই চ্যাটবটের আরও একটি সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

এতদিন হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মে শুধু বিজনেস অ্যাকাউন্টগুলোই ভেরিফাই করা থাকত। তবে চ্যাটবটও ভেরিফায়েডই থাকবে। তবে ব্যবহারকারীরা এই চ্যাটবটের কোনো রিপ্লাই বা উত্তর দিতে পারবেন না। চ্যাটবটে আসা মেসেজগুলো নোটিফিকেশন আকারে আসবে। অর্থাত্‍ এই চ্যাটবটের কথোপকথন একতরফাই হবে। আসলে ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের লেটেস্ট ফিচার এবং অন্যান্য বিবরণের বিষয়ে জানানোই এই চ্যাটবটের মূল উদ্দেশ্য।

[ad_2]

Leave a Reply