ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিস্ময়কর পরিসংখ্যান, ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের দুটি বোলিং রেকর্ড যা আপনাকে রীতিমত অবাক করবে

বিস্ময়কর পরিসংখ্যান, ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের দুটি বোলিং রেকর্ড যা আপনাকে রীতিমত অবাক করবে

[ad_1]

এক সময় ২২ গজে দাপিয়ে বেরানো ক্রিকেটার ছিলেন ভারতী দলের মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার। যার হাত ধরে অগনিত ম্যাচ জয় করেছে টিম ইন্ডিয়া। কখনও ব্যাট হাতে বা কখনও বোল হাতে করেছে অনেক ইতিহাস গড়া রেকর্ড।

মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারকে ক্রিকেটের ঈশ্বর বলা হয়। বিশ্বের প্রায় প্রতিটি রেকর্ডই রয়েছে তার নামে। শচীন টেন্ডুলকার তার ক্রিকেট ক্যারিয়ারে অনেক বড় রেকর্ড গড়েছেন। তার অসাধারণ ব্যাটিং দিয়ে তিনি ভারতীয় দলের হয়ে অনেক ম্যাচ জিতেছেন।

ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড শচীন টেন্ডুলকারের। একই সঙ্গে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরিও করেছেন তিনি। এছাড়া তিনিই বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি উভয় ফরম্যাটেই 100টি সেঞ্চুরি করেছেন।

টেস্ট ও ওয়ানডেতেও সবচেয়ে বেশি রান করেছেন শচীন। এছাড়া ওয়ানডেতে প্রথম ডাবল সেঞ্চুরি করার রেকর্ডও তার। এখন পর্যন্ত অনেক ব্যাটসম্যান ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছেন, তবে প্রথম খেলোয়াড় যিনি এই কীর্তি করেছিলেন তিনি হলেন শচীন টেন্ডুলকার।

যাইহোক, শচীন টেন্ডুলকার ক্রিকেটের প্রায় প্রতিটি রেকর্ড নিজের নামে করেছেন। আপনিও এরকম অনেক রেকর্ডের কথা জানেন, তবে আমরা আপনাকে ওয়ানডে ক্রিকেটে শচীন টেন্ডুলকারের এমন 2টি রেকর্ডের কথা বলি,

যা জানলে আপনি হতবাক হয়ে যাবেন। ব্যাটিং ছাড়াও শচীন প্রচুর বোলিংও করতেন এবং তিনি ওয়ানডেতে বোলিংয়ের এমন দুটি রেকর্ড করেছেন যা জানলে আপনি অবাক হবেন।

টি-টোয়েন্টি ফরম্যাটের আবির্ভাবের সাথে, ব্যাটসম্যানরা এখন শেষ কয়েক ওভারে 10-এর বেশি রান রেটে রান করার ক্ষমতা রাখে। আমরা এখন পর্যন্ত এরকম অনেক ম্যাচ দেখেছি।

আপনি জেনে আরও অবাক হবেন যে শচীন টেন্ডুলকারই একমাত্র বোলার যিনি একটি ওডিআই ক্রিকেট ম্যাচের শেষ ওভারে দুইবার সফলভাবে 6 বা তার কম রান ডিফেন্ড করেছেন।

1993 সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবং তারপর 1996 সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হিরো কাপের সেমিফাইনালে এই কৃতিত্ব অর্জন করেন শচীন টেন্ডুলকার। নিশ্চয়ই এই পরিসংখ্যান বেশ বিস্ময়কর।

[ad_2]

Leave a Reply