ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এই তিন তরুণ খেলোয়াড় হতে পারে জাসপ্রিত বুমরাহের মতো বোলার, কিন্তু প্রতিভা উপেক্ষা করছেন রোহিত-দ্রাবিড়

এই তিন তরুণ খেলোয়াড় হতে পারে জাসপ্রিত বুমরাহের মতো বোলার, কিন্তু প্রতিভা উপেক্ষা করছেন রোহিত-দ্রাবিড়

[ad_1]

নির্বাচকরা এখন পর্যন্ত টিম ইন্ডিয়াতে জসপ্রিত বুমরাহর মতো বোলার পাননি। যে কারণে তার অনুপস্থিতিতে অন্য বোলারদের বাছাই নিয়ে অনেক ভাবতে হচ্ছে নির্বাচকদের।

জাসপ্রিত বুমরাহ এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ৩০টি টেস্ট ম্যাচ খেলেছেন, ২.৬৯ ইকোনমি রেটে ১২৮ উইকেট এবং ওয়ানডেতে ৪.৬৩ ইকোনমি রেটে ৭২ ম্যাচে ১২১ উইকেট। টি-টোয়েন্টিতে তিনি এখন পর্যন্ত ৬০ ম্যাচে ৫৯ ইনিংসে ৬.৬২ ইকোনমি রেটে ৭০ উইকেট নিয়েছেন।

বুমরাহকে দলে নেওয়ায়, ভারত পেসারে আলাদা শক্তি পায়, যা অন্য কোনও বোলারের সাথে তুলনা করা যায় না। কিন্তু তার কারণে তিনজন ফাস্ট বোলার দলে সুযোগ পাচ্ছেন না এবং অধিনায়ক রোহিত শর্মা থেকে শুরু করে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও তাকে উপেক্ষা করছেন।

বুমরাহের কারণেই শেষ হয়ে যাচ্ছে এই তিন বোলারের ক্যারিয়ার

খলিল আহমেদ

জসপ্রিত বুমরাহের কারণে ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পাচ্ছেন না এমন বোলারদের একজন খলিল আহমেদ। খলিল, যিনি ২০১৮সালে টিম ইন্ডিয়ার হয়ে আত্মপ্রকাশ করেছিলেন, ২০১৯ সাল থেকে সুযোগ খুঁজছেন।

তিনি ওডিআই ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার শেষ ম্যাচ এবং নভেম্বরে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের বিপক্ষে তার শেষ ম্যাচ খেলেছিলেন।

তার ক্যারিয়ারের এক বছরে, তিনি জাতীয় দলের হয়ে ১১টি ওয়ানডে খেলেছেন, ৫.৮১ ইকোনমি রেটে ১৫ উইকেট এবং ১৪ টি-টোয়েন্টি ম্যাচে ৮.৮২ ইকোনমি রেটে ১৩ উইকেট নিয়েছেন।

আমরা আপনাকে বলি যে ২০১৯ সালে, তিনি মোট 8 টি ম্যাচ খেলে 8 উইকেট নিয়েছেন। দলে জাসপ্রিত বুমরাহের উপস্থিতির কারণে, খলিল আহমেদকে গত তিন বছর ধরে সুযোগ দেওয়া হচ্ছে না।

বিখ্যাত কৃষ্ণ
ভারতীয় ক্রিকেট দলের তরুণ বোলার বিখ্যাত কৃষ্ণা ২০২১ সালে আত্মপ্রকাশ করেছিলেন এবং তিনি পুরো বছরে মাত্র ১৪ টি ওডিআই খেলতে পেরেছিলেন। জাতীয় দলের হয়ে, তিনি ২০২১ সালের মার্চ মাসে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক করেছিলেন এবং সেই ম্যাচে তিনি ৩ ম্যাচে মোট ৬ উইকেট নিয়েছিলেন।

তার গতির কারণে, তিনি স্বাচ্ছন্দ্যে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের ফাঁকি দিতে সক্ষম হলেও দলে জসপ্রিত বুমরাহের উপস্থিতিতে প্রায়শই তাকে উপেক্ষা করা হয়। এখন পর্যন্ত ১৪ টি ওয়ানডেতে তিনি ৫.৩২ ইকোনমি রেটে ২৫টি উইকেট নিয়েছেন।

বিখ্যাত কৃষ্ণা এই বছরের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তার শেষ ম্যাচ খেলেছিলেন যেখানে তিনি ২ ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন।

ওমরান মালিক
এই বছর টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের হয়ে অভিষেক হয়েছিল ওমরান মালিকের। আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেকে প্রথম ম্যাচে উইকেট নিতে না পারলেও দ্বিতীয় ম্যাচে নেন ১ উইকেট।

এখন পর্যন্ত তিনি জাতীয় দলের হয়ে মাত্র 3টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন যেখানে তিনি ৫৬ বোলিং গড়ে ২ উইকেট নিতে সক্ষম হয়েছেন।

যদি দেখা যায়, ওমরান মালিকের ক্রিকেট ক্যারিয়ারও ঠিকমতো শুরু হয়নি এবং তিনি দলে সুযোগ পাওয়ার জন্য আকুল হয়ে আছেন। এর একটা বড় কারণ জাসপ্রিত বুমরাহ। বুমরাহ, অধিনায়ক থেকে কোচ, অন্য কোনো ফাস্ট বোলারকে সুযোগ দিতে দ্বিধায় ভুগছেন না।

ওমরানের বোলিং সম্পর্কে বলতে গেলে, তার একটানা ১৫০ এর বেশি গতিতে বল করার ক্ষমতা রয়েছে। ওমরান মালিকের বয়স বর্তমানে ২২ বছর এবং তিনি আগামী সময়ে অনেক সুযোগ পেতে পারেন তবে বর্তমানে বুমরাহের কারণে দলে যোগ দেওয়া তার পক্ষে কঠিন।

[ad_2]

Leave a Reply