ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নজির বিহীন রেকর্ড, করোনা কালে পরিষেবা দিতে গিয়ে মৃত্যু প্রায় ৭০০ রেলকর্মীর ও আক্রান্ত ৩০ হাজার

করোনা কালে পরিষেবা দিতে গিয়ে মৃত্যু প্রায় ৭০০ রেলকর্মীর ও আক্রান্ত ৩০ হাজার
করোনা কালে পরিষেবা দিতে গিয়ে মৃত্যু প্রায় ৭০০ রেলকর্মীর ও আক্রান্ত ৩০ হাজার

Bengaliportal: করোনা কালে পরিষেবা দিতে গিয়ে Covid-19 এ আক্রান্ত হয়েছেন ৩০ হাজার রেলকর্মী। মারা গিয়েছেন প্রায় সাতশো জন। মৃতদের অধিকাংশই ফ্রন্টলাইন কর্মী। ট্রেন চলাচলের সময় তাঁরা আমজনতার সরাসরি সংস্পর্শে এসেছিলেন। এক সূত্র থেকে এমনটাই জানা গিয়েছে। অতিমারীর সময় রেল পরিষেবা দিতে গিয়ে এই বিপুল সংখ্যক কর্মীর বলিদানের করুণ পরিসংখ্যান সামনে এল।

গত শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে রেলের বোর্ড চেয়ারম্যান রেলকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ে মুখ খোলেন। তিনি জানান, ‘‘এটা সত্যি যে, প্রায় ৩০ হাজার রেলকর্মী কোভিডে আক্রান্ত হয়েছেন। যদিও আমরা আমাদের কর্মীদের সঠিক সময়ে চিকিৎসার ব্যবস্থা করায় অধিকাংশই সুস্থ হয়ে উঠেছেন। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে বেশ কিছু মানুষের মৃত্যুও হয়েছে।’’

প্রতিদিনের তাজা খবর পেতে ফেসবুক পেজ ও টেলিগ্রামে যুক্ত হন:

তাঁর কথায়, ‘‘প্রথমে আমরা করোনার চিকিৎসার জন্য ৫০টি হাসপাতালের ব্যবস্থা করেছিলাম। এখন তা বাড়িয়ে ৭৪ করা হয়েছে।’’

আরও পড়ুন: নতুন বছর শুরুর আগেই হয়তো শ্রাবন্তীকে ফিরে পেতে চাইছেন রোশন

উল্লেখ্য, লকডাউনের শুরুতে ট্রেন চলাচল বন্ধ থাকলেও মে মাসেই পরিযায়ী শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন চালানো শুরু হয়। দেশজুড়ে এই বিশেষ ট্রেন চলতে শুরু করার পর বহু রেলকর্মীকেই জনসাধারণের সরাসরি সংস্পর্শে আসতে হয়। আর তার ফলেই এই বিপুল সংখ্যক মানুষ সংক্রমিত হন বলে মনে করা হচ্ছে।তবে চেয়ারম্যান মৃতের সংখ্যা নিয়ে কিছু বলেননি।

Leave a Reply